মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

কম্পিউটার বা মোবাইলে সুন্দর সুন্দর ওয়ালপেপার এর ছবি লাগালে মোবাইলের স্কিন টি দেখতে খুব ভালো লাগে। কিন্তু সরাসরি গুগল থেকে আপনি খুব কমই ওয়ালপেপার খুঁজে পাবেন। কিন্তু তাদের মধ্যে আবার বেশিরভাগ খুবই low quality পূর্ণ। তাই আজ আমি আপনাদের এমন দশটি মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার অ্যাপ্লিকেশন এবং সাইটের নাম বলবো যেখান থেকে আপনি খুব সহজেই আপনার মোবাইল বা ল্যাপটপ এর জন্য High quality wallpaper download করতে পারবেন।

এই জন্য যেসব মোবাইল বা কম্পিউটার ব্যবহারকারী মোবাইল ওয়ালপেপার পিকচার ডাউনলোড করে তাদের মোবাইলে লাগাতে চান তারা এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়তে পারেন।

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার সাইট এবং অ্যাপস:

১) Shutterstock

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

এই সাইটটি মোবাইল ওয়ালপেপার পিকচার ডাউনলোড করার জন্য খুবই ভালো সাইট। যেখান থেকে আপনি খুব সহজেই আপনার মন পছন্দ অনুযায়ী যেকোনো ছবি ডাউনলোড করে আপনার মোবাইলে ওয়ালপেপার হিসেবে লাগাতে পারবেন।

এবং এখান থেকে ছবি ডাউনলোড করলে কোন কপিরাইট ইসু হয় না। এবং এই সাইটটি স্টক ফটো ডাউনলোড করার জন্য এক নম্বর ওয়েবসাইটের মধ্যে একটি।

যদি আপনি আপনার মোবাইল ছাড়া কম্পিউটারের জন্য ওয়ালপেপার ডাউনলোড করতে চান তাহলে এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি যেকোন Resolution এবং category অনুযায়ী পিকচার ডাউনলোড করতে পারবেন।

২) Google Image

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

আপনি সরাসরি গুগোল থেকেও ছবি ডাউনলোড করে ওয়ালপেপার হিসাবে লাগাতে পারেন। এইজন্য আপনি গুগল এ গিয়ে Image ফিল্টার করে আপনার মন পছন্দ অনুযায়ী ইমেজ সার্চ করে ওয়ালপেপার ডাউনলোড করতে পারেন। এখান থেকে আপনি লাখেরও বেশি ছবি দেখতে পারবেন।

৩) Pixtory

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

Pixtory কথাটির মানে হল পিকচার + স্টোরি। যদি আপনি কোনো ছবির উপর কবিতা বা গান আছে এরকম ছবি ডাউনলোড করতে চান তাহলে এই সাইট টি আপনার জন্য নাম্বার ওয়ান। এখানে আপনি HD, UHD, 3D এর মত বিভিন্ন কোয়ালিটির ওয়ালপেপার দেখতে পাবেন। এবং এই সাইটে যেসব ছবিগুলো আছে তাদের সাথে তাদের মালিকের নাম কি সেটাও দেওয়া থাকে। যদি কোন ছবি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনি ওই মালিকের প্রোফাইলে গিয়ে তার সমস্ত আপলোড করা ছবি একসাথে দেখতে পাবেন।

৪) Wallpaperswide

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

এই সাইটটি প্রধানত কম্পিউটার এবং ল্যাপটপের জন্য ওয়ালপেপার ডাউনলোড করার একটি ওয়েবসাইট। তবে আপনি আপনার মোবাইলের জন্য এই সাইটটি ব্যবহার করতে পারেন। এই ওয়েবসাইট থেকে HD, UHD, Standard, Mobile Ratio, Mobile Brands, Duable Monitor, Triple monitor resolutions এ ছবি আপনি আপনার মোবাইল এবং কম্পিউটারের জন্য ডাউনলোড করতে পারেন।

এর সাথে সাথে Animals, Architecture, Cartoon, Army, Artistic, Black and White, Funny, Celebrities, Cute, Elements, Food and Drink, Games, Girls, Holidays, Love, Motors, Movies, Charity, City, Computer, এতগুলি ক্যাটাগরি অনুযায়ী আপনি ছবি পছন্দ করতে পারেন।

৫) Pixabay

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

আমি আমার ব্লগের জন্য বেশিরভাগ ইমেজ এখান থেকে ডাউনলোড করে থাকি। কারণ এখান থেকে ছবি ডাউনলোড করলে কোন কপিরাইট ইসু হয় না। এর সাথে এখানে এমন সুন্দর সুন্দর ওয়ালপেপার মিলে যায়, যেটি আমি আমার মোবাইলের জন্য লাগাতে পারি। এটি একটি ওয়েবসাইট কিন্তু যদি আপনি এই সাইটের অ্যাপ্লিকেশনটি এর সাহায্যে ওয়ালপেপার ডাউনলোড করতে চান তাহলে আপনি প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। এখান থেকে আপনি আপনার ক্যাটাগরি অনুযায়ী আপনার ছবির কোয়ালিটি নির্বাচন করে ছবি ডাউনলোড করতে পারবেন।

৬) Splashify

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

এটি কম্পিউটার এবং ল্যাপটপের ব্যাকগ্রাউন্ড ইমেজ ডাউনলোড করবার জন্য একটি খুবই বিখ্যাত সাইট। এখান থেকে আপনি যেকোনো resolution এর ফটো খুবই সহজে ডাউনলোড করতে পারবেন। এই ওয়েবসাইটে এর মাধ্যমে পৃথিবীর সব ফটোগ্রাফারদের আপলোড করা ছবি এখানে পেয়ে যাবেন। কম্পিউটার বা ল্যাপটপের ওপর এই ওয়েবসাইটটির একটি এপ্লিকেশন আছে। যেটি আপনি আপনার কম্পিউটারে ইন্সটল করে খুব সহজেই ছবি ডাউনলোড করতে পারেন। নচেৎ আপনি ওয়েবসাইট এর সাহায্যে ওয়ালপেপার ডাউনলোড করতে পারেন।

৭) Unaplash

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

এখানে আপনার মোবাইল বা কম্পিউটার এর জন্য full screen size wallpaper মিলে যাবে। তবে এই সাইটে আপনাকে দুই ধরনের ওয়ালপেপার বেশি দেখানো হবে আর সেটি হলো প্রকৃতি এবং প্রাণী। যদি আপনি এই দুই শ্রেণীর ওয়ালপেপার ভালবেসে থাকেন তাহলে এই সাইটটি আপনার জন্য একদম পারফেক্ট wallpaper website।

এর সাথে আপনি 3D wallpapers, Animals,Funny, Bikes, Cars, TV & Movies, Anime, Abstract, Brands, Celebritions, Celebrity, Flowers, Games, Love, Nature, Logos, People, Quotes, Space, Sports, Technology, City & Architecture, এই সমস্ত বিভাগের ওয়ালপেপার পাবেন কিন্তু সেই গুলি খুবই কম পরিমাণে।

৮) Vladstudio

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

এই সাইট থেকে আপনি আপনার কম্পিউটারের স্কিন অনুযায়ী ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন। এই সাইটে আপনার কম্পিউটার এর জন্য প্রচুর হাই কোয়ালিটি যুক্ত ওয়ালপেপার এবং মাল্টি ওয়ালপেপার মিলে যাবে। Gold, Sky, Christmas, Fun, Night, Simple, Stars, Water, Love, Green, Paper and Moon এইসব ক্যাটাগরি এই সাইটে মজুদ আছে। এবং সাথে সাথে প্রত্যেকটি ক্যাটাগরি আলাদা আলাদা করে রাখা আছে যেখান থেকে ইউজার খুব সহজেই তাদের পছন্দ অনুযায়ী ছবি ডাউনলোড করতে পারেন।

৯) World View Wallpaper

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

এই ওয়েব সাইটটি থেকে আপনি ম্যাগাজিন এর মত দেখতে ছবি গুলিকে ওয়ালপেপার হিসাবে ব্যবহার করতে পারবেন। এটি প্রধানত কম্পিউটার বা ল্যাপটপের জন্য একটি সাইট। এবং এই সাইটটির অ্যাপ্লিকেশন, আপনার কম্পিউটারের মধ্যে ইন্সটল করে অটোমেটিক ব্যাকগ্রাউন্ড ইমেজ চেঞ্জ করার সেটিং ও করতে পারবেন। যার কারণে আপনাকে বারবার আপনার কম্পিউটার বা ল্যাপটপের ওয়ালপেপার চেঞ্জ করতে হবে না।

১০) Hd Wallpaper

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার ১০ টি অ্যাপ্লিকেশন এবং সাইট

যখন আপনি বুঝতে পারছেন না আপনার মোবাইল বা ল্যাপটপ এর জন্য কোন ধরনের ওয়ালপেপার আপনি চাইছেন তখন এই সাইটটিকে ওপেন করে আপনি আপনার মন পছন্দের ক্যাটাগরি বেছে নিয়ে আপনার মোবাইলের জন্য ওয়ালপেপার ডাউনলোড করতে পারেন। Animals, Flowers, Bikes, Cars, Abstract, Brands, Celebrity, City & Architecture, Funny, Games, Love, Nature, People, Quotes, Technology, TV & Movies, Typography, World and Comics, Space, Sports এই ক্যাটাগরি গুলির মাধ্যমে আপনি অনেক সুন্দর সুন্দর ওয়ালপেপার ডাউনলোড করতে পারবেন। এই সাইটে যতগুলো ওয়ালপেপার আছে সবগুলি Full HD

উপসংহার

ওপরে মোবাইল ওয়ালপেপার ছবি ডাউনলোড করার যে সাইটগুলি বা অ্যাপ্লিকেশনগুলি আপনি দেখেছেন এসব সাইটগুলো থেকে আপনি খুব সহজে আপনার মোবাইল বা কম্পিউটার এর জন্য ওয়ালপেপার ডাউনলোড করতে পারেন। এখানে যে সমস্ত সাইটের নাম নেওয়া হয়েছে সেগুলো থেকে ওয়ালপেপার ডাউনলোড করা খুবই সহজ। তাই আপনি দেরি না করে খুব তাড়াতাড়ি গিয়ে এই সাইটগুলো থেকে আপনার মোবাইলের জন্য High quality wallpaper download করে নিন।

আরও পড়ুন:

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment