হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব – কিভাবে জেনে নিন

হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব – আজকাল হোয়াটসঅ্যাপের মাধ্যমে আমরা বিভিন্ন মানুষের সাথে যোগাযোগ করে থাকি। যেটি হল আজকের দিনের সব থেকে বড় চ্যাটিং সফটওয়্যার। কিন্তু এমন অনেক ব্যক্তি আছে যারা হোয়াটসঅ্যাপ কিভাবে ডাউনলোড করতে হয় এই সম্পর্কে জানেনা। এবং হোয়াটসঅ্যাপ ডাউনলোড করা না জানা থাকলে আপনি হোয়াটস্যাপ একাউন্ট বানাতে পারবেন না।

এই জন্য আজকের আর্টিকেলে আমরা কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে হয় এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। যার মাধ্যমে আপনারা খুব সহজে আপনার মোবাইলে হোয়াটসঅ্যাপ সফটওয়্যার বা অ্যাপ্লিকেশন ডাউনলোড করে নিয়ে ব্যবহার করতে পারবেন।

তাই চলুন দেরী না করে জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপ কিভাবে ডাউনলোড করতে হয়

কিভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে

হোয়াটসঅ্যাপ ডাউনলোড করবার জন্য আপনাকে প্রথমে আপনার মোবাইল থেকে প্লে স্টোরে যেতে হবে। এবং এরপর সেখানে দেওয়া সার্চ বক্স এর মধ্যে হোয়াটসঅ্যাপ (Whatsapp) লিখে সার্চ করলে আপনার সামনে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন টা চলে আসবে।

এরপর আপনি ইনস্টল অপশনের ওপর ক্লিক করা মাত্র আপনার মোবাইলে হোয়াটসঅ্যাপ ডাউনলোড হওয়া শুরু হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপ ডাউনলোড করব

ডাউনলোড এবং ইনস্টল হয়ে যাওয়ার পর আপনি অ্যাপ্লিকেশন টি খুলে নিয়ে ব্যবহার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার নিয়ম

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার জন্য আপনাকে প্রথমে অ্যাপ্লিকেশনটি খুলে নিতে হবে। অ্যাপ্লিকেশনটি ওপেন করার সাথে সাথে আপনার সামনে মোবাইল নম্বর দেওয়ার জন্য একটি অপশন আসবে।

আপনি যেই নাম্বারে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলতে চান সেই নাম্বারটি Enter করে Continue অপশন এ ক্লিক করুন।

এরপর আপনার মোবাইল নাম্বারে চার অক্ষরের একটি কোড আসবে। সেই কোডটি Enter Code অপশনের মধ্যে দিয়ে দিলেই আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট রেডি হয়ে যাবে।

এরপর আপনি হোয়াটসঅ্যাপ এর সেটিং অপশনে গিয়ে আপনার অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার সেট করতে পারেন।

এরপর বিভিন্ন হোয়াটসঅ্যাপ নাম্বার আপনার মোবাইলে সেভ করে আপনি আপনার বন্ধু বান্ধবদের সাথে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ সফটওয়্যার ডাউনলোড করতে কত টাকা লাগে

আপনি সম্পূর্ণ বিনামূল্যে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারবেন। এর জন্য আপনাকে কোন রকম চার্জ দিতে হবে না। যেহেতু এটি ফেসবুকের একটি প্রোডাক্ট তাই ফেসবুক তার সমস্ত কাস্টমারদের বিনামূল্যে হোয়াটসঅ্যাপ নামক অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার অনুমতি দেয়।

হোয়াটসঅ্যাপ পুরনো ভার্সন কিভাবে ডাউনলোড করবেন

হোয়াটসঅ্যাপ পুরনো ভার্সন ডাউনলোড করবার জন্য আপনাকে সরাসরি গুগল এ যেতে হবে এবং সেখানে গিয়ে WhatsApp old version লিখে সার্চ দিতে হবে।

এরপর আপনার সামনে অনেক ধরনের ওয়েবসাইট আসবে। আপনি যেকোনো একটি ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করে হোয়াটসঅ্যাপের নির্দিষ্ট পুরনো ভার্সন টি ডাউনলোড করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ অফিশিয়াল ওয়েবসাইট

আপনি যদি সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট থেকে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে চান, তাহলে এখান থেকে আপনি হোয়াটসঅ্যাপ অফিশিয়াল ওয়েবসাইট খুলে নিয়ে আপনার মোবাইলে হোয়াটসঅ্যাপ সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার নিয়ম

অফিশিয়াল ওয়েবসাইট

এখানে দেওয়া Get it on Google play অপশন এর উপর ক্লিক করলেই আপনি সরাসরি প্লে স্টোরে চলে যাবেন এবং সেখান থেকে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার অনুমতি পাবেন।

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে হোয়াটসঅ্যাপ কিভাবে ডাউনলোড করব এই সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি এখনও এই আর্টিকেলটি সম্পর্কে আপনার মনে কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা কমেন্ট এর মাধ্যমে আপনাকে অবশ্যই সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment