কিভাবে ইন্টারনেট ছাড়া টিভি দেখা যায় জেনে নিন

আজকাল মোবাইলের মাধ্যমে টিভি দেখতে অনেক মানুষই পছন্দ করেন। তবে আমরা জানি যে মোবাইলে টিভি দেখার জন্য ইন্টারনেট কানেকশন অবশ্যই থাকা প্রয়োজন। কিন্তু যদি আপনি ইন্টারনেট ছাড়া টিভি দেখতে চান তাহলে এরও একটি উপায় আছে।

আজকের আর্টিকেল থেকে আমরা এই সম্পর্কে আলোচনা করব। যেখান থেকে আপনি কিভাবে ইন্টারনেট ছাড়া টিভি দেখা যায় এই সম্পর্কে বুঝতে পারবেন। এবং আপনি কোনরকম রিচার্জ ছাড়াই মোবাইলের মাধ্যমে বিভিন্ন টিভি চ্যানেল উপভোগ করতে পারবেন।

তো চলুন দেরী না করে জেনে নেওয়া যাক ইন্টারনেট ছাড়া কিভাবে টিভি দেখা যায়

ইন্টারনেট ছাড়া টিভি দেখার জন্য কিসের প্রয়োজন

যদি আপনি ইন্টারনেট ছাড়া টিভি দেখতে চান তাহলে আপনার মোবাইলে ওটিজি কানেকশন থাকা জরুরি। এছাড়াও আপনার কাছে একটি ডিভাইস থাকতে হবে। যার নাম হল DVB T2 Dongle

এই জিনিসটি আপনি অ্যামাজনের মতো ওয়েবসাইট থেকে সরাসরি কিনে নিতে পারবেন। এছাড়া আপনার মোবাইলে একটি এপ্লিকেশন ইন্সটল করতে হবে। যেটির নাম TV on go durdarshan India। এটি আপনি প্লে স্টোরে পেয়ে যাবেন।

কিভাবে ইন্টারনেট ছাড়া টিভি দেখা যায়

ইন্টারনেট ছাড়া টিভি দেখার জন্য প্রথমে আপনি DVB ডিভাইসটি ওটিজির মাধ্যমে আপনার মোবাইলে লাগান। এরপর TV on go durdarshan India এপ্লিকেশনটি ইন্সটল করে নিন।

ইন্টারনেট ছাড়া টিভি দেখার উপায়

অ্যাপ্লিকেশনটি ওপেন করার সাথে সাথে আপনার ডিভাইসটি বিভিন্ন টিভি চ্যানেল catch করা শুরু করে দেবে। এবং আপনি আলাদা আলাদা টিভি চ্যানেল লিস্ট দেখতে পাবেন। সেখান থেকে যে কোন একটি টিভি জন্য এর উপর ক্লিক করলেই আপনি ইন্টারনেট ছাড়া টিভি দেখতে পাবেন।

মোবাইলে এফএম বা রেডিও চালানোর সময় যেমন বেতার তরঙ্গের সাহায্যে আপনি রেডিও শুনতে পান ঠিক তেমনই এই ডিভাইসটির বেতার তরঙ্গের মাধ্যমে কাজ করে।

এই পদ্ধতি অনুযায়ী আপনি আপনার মোবাইলে ইন্টারনেট ছাড়াই যেকোনো টিভি চ্যানেল দেখতে পাবেন।

ইন্টারনেট ছাড়া মোবাইলে টিভি দেখার জন্য কত টাকা লাগে?

প্রথমে আপনাকে যে ডিভাইসটা (DVB T2 Dongle) কিনতে হবে সেটির খরচ পড়বে ৫০০ থেকে ২৫০০ টাকা। আপনার ডিভাইসের কোয়ালিটির উপর, মূল্য নির্ভর করবে।

এবং যদি ডিভাইসটির সাথে ওটিজি ক্যাবল থাকে তাহলে আপনাকে আলাদা করে ওটিজি ক্যাবল কিনতে হবে না। আর যদি না থাকে তাহলে কুড়ি থেকে 50 টাকার মধ্যে আপনি একটি ওটিজি কেবল কিনে নিতে পারেন।

শুধুমাত্র এই দুটি জিনিস কিনলেই আপনি ইন্টারনেট ছাড়া মোবাইলে টিভি দেখতে পাবেন।

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে কিভাবে ইন্টারনেট ছাড়া টিভি দেখা যায় – এ সম্পর্কে ভালভাবে বুঝতে পেরেছেন। যদি এখনও এই আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment