ফোন কল কিভাবে করে – সহজভাবে জেনে নিন

যদি আপনি ফোন কল কিভাবে করে এটি না জেনে থাকেন তাহলে কোন চিন্তা করার দরকার নেই। কারণ আজকের আর্টিকেলে আমরা ফোন কল কিভাবে করতে হয় এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আজকালকার দিনে এন্ড্রয়েড মোবাইল বেশিরভাগ মানুষই ব্যবহার করে থাকে। কিন্তু অনেক ব্যক্তির নতুন এন্ড্রয়েড মোবাইল হাতে পাওয়ার কারণে ফোন কল কিভাবে করতে হয় এই সম্পর্কে বুঝে উঠতে পারেনা।

যদি আপনিও এই সমস্যার সম্মুখীন হয় তাহলে চিন্তা করার দরকার নেই। নিচে আমরা ফোন কল কিভাবে করে এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনি এটা জেনে নিন।

ফোন কল করবার জন্য কিসের প্রয়োজন?

যদি আপনি নির্দিষ্ট ব্যক্তি কে ফোন করতে চান তাহলে আপনার কাছে একটি মোবাইল থাকতে হবে এবং তার সাথে থাকতে হবে একটি সিম কার্ড

যে সিম কার্ডটি মোবাইলের মধ্যে লাগিয়ে আপনি অন্য নাম্বারে ফোন করতে পারবেন। যদি আপনার কাছে এই দুটো জিনিস থাকে তাহলে আপনি যে কোন ব্যক্তিকে সহজেই ফোন করতে পারবেন।

ফোন কল কিভাবে করে?

ফোন কল করবার জন্য, আপনি যেই ব্যক্তি কে ফোন কল করতে জানো সেই ব্যক্তির নাম্বারটি জোগাড় করতে হবে।

এবং এরপর ওই নাম্বারটি আপনার মোবাইলে ডায়াল প্যাডে লিখে নিয়ে dial করলেই নির্দিষ্ট ব্যক্তিকে আপনি ফোন কল করতে পারবেন।

কিপ্যাড মোবাইলে ফোন কল কিভাবে করে

কিপ্যাড মোবাইল এ ফোন কল করবার জন্য আপনাকে প্রথমে মোবাইলের লকটা খুলে নিয়ে, নির্দিষ্ট ব্যক্তির ফোন নম্বরটি, একটি একটি করে টিপে লিখতে হবে।

ফোন কল কিভাবে করে

এবং সম্পূর্ণ নাম্বারটা লেখা হয়ে গেলে মোবাইলের ডায়াল অপশন এর ওপর ক্লিক করে আপনি নির্দিষ্ট নাম্বারে ফোন কল লাগাতে পারবেন।

এন্ড্রয়েড মোবাইলে ফোন কল কিভাবে করে

ফোন কল কিভাবে করে

এন্ড্রয়েড মোবাইলে ফোন কল করবার জন্য আপনাকে প্রথমে Dial করার অ্যাপ্লিকেশন টি খুলে নিতে হবে। এরপর আপনি নির্দিষ্ট নাম্বারটি এন্টার করে, সবুজ রঙের ডায়াল অপশনের ওপর ক্লিক করলেই আপনি আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে ফোন কল দিতে পারবেন।

ফোন কল করতে কত টাকা লাগে

ফোন কল করার সম্পূর্ণ খরচ নির্ভর করবে আপনি কোন কোম্পানির সিম কার্ড ব্যবহার করছেন তার ওপর।

আপনার মোবাইল নাম্বারের, রিচার্জ রেট অনুযায়ী আপনার থেকে মাসিক রিচার্জ ধার্য করা হবে। এবং আপনার ফোন কল অনুযায়ী তারা আপনার মোবাইলের মেন ব্যালেন্স থেকে ধীরে ধীরে টাকাটি বিয়োগ করে দেবে।

ফোন কল করবার সময় কি কি জিনিস নজরে রাখবেন?

১. যদি আপনি কোন ব্যক্তি কে ফোন করতে চান তাহলে ফোন করার আগে আপনি সেই ব্যক্তির নম্বরটি অবশ্যই যাচাই করে নেবেন। যে আপনি যে ব্যক্তির নাম্বারটি এন্টার করেছেন সেই নাম্বারটি সঠিক কিনা। কারণ আপনি যদি ফোন নাম্বার ইন্টার করেন তাহলে আপনি সেই ব্যক্তির সাথে কোনদিনই ফোন করে যোগাযোগ করতে পারবেন না।

২. এবং আপনি যে জায়গায় ফোন করবার জন্য বর্তমানে উপস্থিত আছেন সেই জায়গায় আপনার মোবাইলের মধ্যে টাওয়ার আছে কিনা। কারণ যদি আপনার মোবাইলের সিম কার্ড টাওয়ার না থাকে তাহলে আপনি অন্য নাম্বারে ফোন করতে পারবেন না।

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে ফোন কল কিভাবে করে এই সম্পর্কে বিস্তারিত বুঝতে পেরেছেন। যদি এখনও আপনার, অন্য কোন ব্যক্তিকে ফোন করতে কোন অসুবিধা হয় তাহলে আপনি কমেন্ট করে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা কমেন্ট এর মাধ্যমে আপনাকে অবশ্যই সাহায্য করার চেষ্টা করব।

আরও পড়ুন

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment