প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো Download

সারা বিশ্বে বেশিরভাগ অ্যাপ ডাউনলোড করা হয় গুগল প্লে স্টোর অ্যাপ থেকে। যদি আপনার মোবাইলে প্লে স্টোর অ্যাপ না থাকে, এবং আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে প্লে স্টোর ইনস্টল করতে চান, তবে এর জন্য আপনি নীচের ধাপগুলি অনুসরণ করে খুব সহজে প্যালি প্লে স্টোর ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন।

প্লে স্টোর কি?

প্লে স্টোর হল গুগলের একটি পরিষেবা, যেখানে আপনি বিভিন্ন ধরণের অ্যাপ্লিকেশন এবং গেম পাবেন। এটি দিয়ে আপনি শিক্ষা, প্রযুক্তি, সাধারণ জ্ঞান এবং আরও অনেক ধরণের অ্যাপ ডাউনলোড করতে পারেন। এখানে কিছু ফ্রি এবং পেইড অ্যাপ রয়েছে। পেইড অ্যাপ হল সেই অ্যাপগুলি, যেগুলি ডাউনলোড করার জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে।

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো?

Google Play Store অন্যান্য সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপের মতো APK ফরম্যাটে ডাউনলোড করা হয়, শুধু আপনাকে মনে রাখতে হবে যে অ্যাপটি ডাউনলোড করতে আপনি একটি বিশ্বস্ত ওয়েবসাইট ব্যবহার করছেন।

এর জন্য, আপনি নীচে আমাদের দেওয়া প্লে স্টোর ডাউনলোড করার উপায় অনুসরণ করে সহজেই আপনার ডিভাইসে প্লে স্টোর ডাউনলোড করতে পারেন

প্লে স্টোর ডাউনলোড করতে, প্রথমে আপনাকে Google Chrome এ যেতে হবে এবং সার্চ বক্সে ‘Play Store APK Download’ লিখে সার্চ করতে হবে।

এখন আপনার সামনে  সেরা 10টি ওয়েবসাইটের তালিকা আসবে। এর পর আপনাকে ‘https://m.apkpure.com‘ ওয়েবসাইট খুলতে হবে। আপনি চাইলে সরাসরি গুগলে ওয়েবসাইট টি সার্চ করতে পারেন।

https://m.apkpure.com/google-play-store/com.android.vending/amp

এছাড়া এই লিংকটি খুলতে পারেন।

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো Download

ওয়েবসাইটটি খোলার সাথে সাথে আপনি প্লে স্টোরের আইকনটি দেখতে পাবেন, যার নীচে ‘Download APK’ বোতামটি আসবে, সেটিতে ক্লিক করুন।

এখন আপনার ডিভাইসে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড শুরু হবে। একবার ডাউনলোড করা সম্পূর্ণ হলে, এটি আপনাকে প্লে স্টোর ইনস্টল করার জন্য ‘অনুমতি’ চাইবে। আপনি অনুমতি দিয়ে, এটা ইনস্টল করে নিন।

একবার ইন্সটল হয়ে গেলে আপনার মোবাইলের স্ক্রিনে প্লে স্টোরের ‘সিম্বল’ আসবে, সেটিতে ক্লিক করুন।

এর পরে আপনাকে ‘একটি Google অ্যাকাউন্ট যোগ করতে’ বলা হবে। মানে এখানে আপনার জিমেইল আইডি দিয়ে playstore account বানাতে হবে।

প্লে স্টোর একাউন্ট তৈরি করার পর আপনি সেখান থেকে যে কোন গেম এবং অ্যাপ্লিকেশন বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করার উপায়

যদি আপনি প্লে স্টোর থেকে গেম এবং অ্যাপ্লিকেশন  Download করতে চান, তাহলে সরাসরি প্লে স্টোরের সার্চ বক্সে গিয়ে গেম এবং অ্যাপ্লিকেশন লিখে সার্চ করতে পারেন। যদি নির্দিষ্ট গেম এবং অ্যাপ্লিকেশনের নাম জানা থাকে তাহলে আপনি সেই নামটি দিয়ে সরাসরি সেটিকে খুঁজে পেতে পারেন।

প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো Download

নির্দিষ্ট অ্যাপস এবং গেমস টি খুঁজে নেওয়ার পর, list থেকে সেটির উপর ক্লিক করুন। এরপর install অপশনটি প্রেস করুন। ইনস্টল অপশনে ক্লিক করা মাত্র নির্দিষ্ট গেম এবং অ্যাপ্লিকেশনটি আপনার মোবাইলে ডাউনলোড হওয়া শুরু হয়ে যাবে। ডাউনলোড সম্পন্ন হলে সেটি অটোমেটিক আপনার মোবাইলে ইন্সটল হয়ে যাবে। এরপর আপনি নির্দিষ্ট অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারবেন।

এই রকমভাবে আপনি যে কোন গেম এবং অ্যাপ্লিকেশন প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন।

উপসংহার

আশা করি আজকের এই আর্টিকেল থেকে প্লে স্টোর অ্যাপস ডাউনলোড কিভাবে করবো Download – এই সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। যদি এখনো প্লে স্টোর ডাউনলোড করতে আপনার কোন অসুবিধা হয় তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment