গুগল ক্রোম ডাউনলোড ও আপডেট কিভাবে করবেন

গুগল ক্রোম ডাউনলোড – আজকের দিনে প্রায় সকলেই ইন্টারনেট ব্যবহার করে থাকে। এবং ইন্টারনেট ব্যবহার করার জন্য আলাদা আলাদা ব্রাউজার এর সাহায্য নিতে হয়। যার মধ্য দিয়ে আমরা ইন্টারনেট চালাতে পারি। এই রকমই একটি ব্রাউজার হলো গুগল ক্রোম। যেটি গুগলের তৈরি একটি প্রোডাক্ট।

যদি আপনিও গুগল ক্রোমের মাধ্যমে ব্রাউজিং করতে চান এবং ইন্টারনেট চালাতে চান তাহলে আজকের আর্টিকেলে গুগল ক্রোম ডাউনলোড কিভাবে করতে হয়, গুগল ক্রোম আপডেট কিভাবে করবেন এবং গুগল ক্রোম ব্যবহার কেন করবেন এই সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

তাই যদি আপনি গুগল ক্রোম সম্পর্কে এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে চান তাহলে আজকের আর্টিকেলটি পড়তে থাকুন।

গুগল ক্রোম কি?

গুগোল ক্রোম হল একটি ওয়েব ব্রাউজার। এই ওয়েব ব্রাউজার গুগলের তৈরি সবথেকে বড় ওয়েব ব্রাউজার। এটির মাধ্যমে আমরা ইন্টারনেট একসেস করতে পারি।

প্লেস্টোরে এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড সংখ্যা 100 কোটিরও বেশি। এবং বর্তমানে এটি সবথেকে বড় ওয়েব ব্রাউজার।

যদি আপনি মোবাইলে বা ল্যাপটপে গুগল ক্রোম ব্যবহার করতে চান তাহলে প্রথমে আপনাকে ইন্টারনেট থেকে গুগল ক্রোমের অ্যাপ্লিকেশন ভার্সনটি ডাউনলোড করে ইনস্টল করে নিতে হবে। তারপর অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি ইন্টারনেট access করতে পারবেন।

গুগল ক্রোম ডাউনলোড কিভাবে করবেন?

মোবাইলের মধ্যে গুগল ক্রোম ডাউনলোড করার জন্য আপনাকে প্লে স্টোরে যেতে হবে। এরপর সেখান থেকে সার্চ বক্স এর মাধ্যমে গুগল ক্রোম ব্রাউজার সার্চ করে, ইনস্টল (Install) অপশনের মাধ্যমে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে।

এরপর গুগল ক্রোম ব্রাউজার টি আপনার মোবাইলে ডাউনলোড হওয়া শুরু হয়ে যাবে। ডাউনলোড হওয়া সম্পূর্ণ হলে অ্যাপ্লিকেশনটি খুলে নিয়ে আপনি ব্যবহার করতে পারবেন।

গুগল ক্রোম আপডেট কিভাবে করে?

যদি আপনি গুগল ক্রোম আপডেট করতে চান তাহলে গুগল প্লে স্টোরে গিয়ে, গুগল ক্রোম সার্চ করবার পর, তার ওপর ক্লিক করে Update অপশনে যখন ক্লিক করলেই আপনার মোবাইলে গুগল ক্রোম আপডেট হওয়া শুরু হয়ে যাবে।

গুগল ক্রোম আপডেট কিভাবে করে?

এরপর আপনি পুনরায় গুগল ক্রোম এর আপডেট ভার্সন ব্যবহার করতে পারবেন। যেটি আগের তুলনায় অনেক fast এবং secure সার্ভিস প্রোভাইড করবে।

ল্যাপটপে গুগল ক্রোম ফ্রী ডাউনলোড কিভাবে করে?

গুগল ক্রোম আপডেট কিভাবে করে?

ল্যাপটপের মধ্যে গুগল ক্রোম ডাউনলোড করার জন্য আপনাকে গুগল ক্রোমের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখান থেকে আপনি গুগল ক্রোম ব্রাউজার টি খুব সহজেই ডাউনলোড করতে পারবেন।

https://www.google.com/intl/en/chrome/

গুগল ক্রোমের নিজস্ব ওয়েব সাইটে যাওয়ার জন্য এই লিংকটির সাহায্য নিতে পারেন। লিংকে যাওয়ার পর Download Chrome অপশন থেকে, ক্রোম ব্রাউজারটি ডাউনলোড করতে পারবেন।

গুগল ক্রোম ব্যবহার কেন করবেন?

নিজেকে এটি গুগলের তৈরি একটি প্রোডাক্ট তাই এটি অনায়াসে বিশ্বাসযোগ্য হয়ে ওঠে। এর সাথে সাথে আপনি ফাস্ট ব্রাউজিং এর সুবিধা পাওয়ার জন্য গুগল ক্রোম ব্যবহার করতে পারেন।

এর সাথে সাথে, গুগল ক্রোমের মাধ্যমে অনলাইন বিভিন্ন ব্যাংকিং এবং পেমেন্ট সম্পর্কিত বিষয়ে ট্রানজাকশন করবার সময় আপনার ডিটেইলস secure থাকবে।

এর সাথে সাথেই ইউজার ফ্রেন্ডলী ইন্টারফেস এবং আরও অনেক গুরুত্বপূর্ণ ফিচারস এর মাধ্যমে ইন্টারনেট একসেস করবার জন্য গুগল ক্রোম ব্যবহার করতে পারেন।

গুগল ক্রোম কোন ধরনের সফটওয়্যার?

যেহেতু এটি কোন ডিভাইস এর মূল অপারেটিং সিস্টেমের ওপর ইন্সটল করে চালানো হয়, তাই গুগল ক্রোম হলো একটি এপ্লিকেশন সফটওয়্যার

উপসংহার

আশাকরি উপরে ইনফর্মেশন থেকে গুগল ক্রোম ডাউনলোড ও আপডেট কিভাবে করবেন এবং গুগল ক্রোম ব্যবহার কেন করবেন এই সম্পর্কে বিস্তারিত বুঝতে পেরেছেন।

যদি আপনি ইন্টারনেট চালানোর জন্য কোন ভালো ব্রাউজার খুঁজে না পান, তাহলে আপনি চোখ বন্ধ করে, গুগল ক্রোম এর ব্যাবহার করতে পারেন। আর যদি গুগল ক্রোম সম্পর্কে আরও কিছু জানতে চান তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। আমরা কমেন্টের মাধ্যমে, আপনাকে অবশ্যই সাহায্য করব।

আরও পড়ুন

Leave a Comment