কিভাবে ডলার ইনকাম করা যায় – অনলাইনে টাকা আয়

আজকের আর্টিকেল আমরা কিভাবে ডলার ইনকাম করা যায় এই সম্পর্কে আলোচনা করব। যার মাধ্যমে আপনি অনলাইনে টাকা আয় করতে পারবেন। অনলাইনে ডলার ইনকাম করবার জন্য অনেক ধরনের রাস্তা আছে। কিন্তু তাদের মধ্যে অনেকগুলি সাইট এমনও আছে যারা কাজ করিয়ে টাকা দেয় না।

এই জন্য অনলাইন থেকে ডলার ইনকাম করবার জন্য যেসব বিশ্বস্ত রাস্তাগুলি আছে এই সম্পর্কে আমরা আজকে জেনে নেব। তাই চলুন দেরী না করে জানা যাক কিভাবে ডলার ইনকাম করা যায়

কিভাবে ডলার ইনকাম করা যায়

এখানে আমি ডলার ইনকাম করার জন্য তিনটি পদ্ধতি বলবো। যার সাহায্যে আপনি লিগ্যাল ভাবে ডলার ইনকাম করতে পারবেন। ডলার ইনকাম করার অনলাইন রাস্তাগুলি হলো-

  1. ব্লগিং
  2. ইউটিউব চ্যানেল
  3. ফ্রিল্যান্সিং কাজ

অনলাইনের মাধ্যমে ডলার ইনকাম করার জন্য এই তিনটি রাস্তা হল সবথেকে বিশ্বস্ত। এখান থেকে আপনি যদি আয় করেন অবশ্যই সেই টাকা ব্যাঙ্কে withdraw করতে পারবেন। তাই চলুন এই তিনটি রাস্তা সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

ব্লগিং করে ডলার ইনকাম

ব্লগিং মানে হল নিজস্ব একটি ওয়েবসাইট তৈরি করে, সেখানে নতুন নতুন আর্টিকেল প্রকাশ করে মানুষের সাহায্য করা। এবং সেই সব আর্টিকেলগুলো বিভিন্ন ব্যক্তি গুগোল এ সার্চ করে আপনার ওয়েবসাইটে প্রবেশ করবে।

এবং এই ভাবে আপনার ওয়েবসাইটে যত বেশি ট্রাফিক আছে আপনার ব্লগটি ততো বেশি জনপ্রিয় হবে।

যদি আপনি ব্লগ থেকে ডলার ইনকাম করতে চান তাহলে সেখানে গুগোল এর অ্যাডভার্টাইজমেন্ট (গুগল এডসেন্স) লাগিয়ে, আয় করতে পারেন। যেহেতু গুগোল একটি ইন্টারন্যাশনাল কোম্পানি তাই গুগোল তার সমস্ত পেমেন্ট গুলি, ডলারে দিয়ে থাকে।

এই পদ্ধতিতে আপনি খুব সহজেই গুগল থেকে ভালো পরিমাণ ডলার আয় করতে পারবেন।

ইউটিউব চ্যানেল বানিয়ে ডলার ইনকাম

আজকের দিনে ইউটিউব ভালো সবথেকে বড় ভিডিও প্লাটফর্ম। এখানে নিত্যদিন লক্ষ লক্ষ ভিডিও আপলোড করা হচ্ছে। তাই আপনি যদি একটি ইউটিউব চ্যানেল বানিয়ে সেখানে ভালো ভালো ভিডিও আপলোড করতে পারেন, তাহলে আপনার ইউটিউব চ্যানেল ভালো পরিমাণ সাবস্ক্রাইবার এবং viewers আসবে।

এবং চ্যানেলটি grow হওয়ার পর সেখানে ভিডিওর মাঝে গুগোল এর অ্যাডভার্টাইজমেন্ট দিয়ে ভালো পরিমাণ ডলার ইনকাম করতে পারবেন।

এবং নির্দিষ্ট পরিমাণ ডলার আয় করার পর সেই আয়ের অংশটি আপনার ব্যাংকে ট্রান্সফার করতে পারবেন। তাই যদি আপনি ভিডিও বানিয়ে ডলার ইনকাম করতে চান তাহলে এই পদ্ধতিটি অনুসরণ করতে পারেন।

ফ্রিল্যান্সিং কাজ করে ডলার ইনকাম

ফ্রিল্যান্সিং মানে হলো, নিজের অধীনে কোন কোম্পানির কাজ করে দেওয়া। যেখানে আপনি নিজেই কোন কোম্পানি থেকে সরাসরি কোন কাজের দায়িত্ব নেবেন। এবং সেই কাজ সম্পন্ন করে কোম্পানি থেকে আপনার আয় বুঝে নেবেন।

যদি আপনি কোন কাজে দক্ষ হন তাহলে অনলাইনের বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটে গিয়ে, আপনার অ্যাকাউন্ট বানিয়ে বিভিন্ন কাজে অংশ নিতে পারেন।

এবং নির্দিষ্ট কাজ সম্পূর্ণ করার পর কোম্পানি আপনাকে, paypal একাউন্টের মাধ্যমে ডলার পৌঁছে দেবে।

ডলার ইনকাম করতে কত সময় লাগে

যে কোন কাজের জন্যই ইচ্ছা এবং ধৈর্যের প্রয়োজন হয়। যদি আপনি নিজের মন থেকে ওপরের কাজের মধ্য থেকে, যেকোন একটি কাজ করতে সফল হন, তাহলে আপনিও ডলার ইনকাম করতে পারবেন।

তবে অনলাইন থেকে ইনকাম করার জন্য আপনাকে চার থেকে ছয় মাস অপেক্ষা করতে হবে। এবং কোন ইনকাম ছাড়াই আপনার কাজটা continue করে যেতে হবে। তবেই আপনি অনলাইন থেকে টাকা বা ডলার ইনকাম করতে পারবেন।

উপসংহার

আশা করি উপরের ইনফর্মেশন থেকে কিভাবে ডলার ইনকাম করা যায় এই সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি আপনিও অনলাইন থেকে ডলার আয় করতে চান তাহলে নিজের পছন্দমত যেকোনো একটি কাজ বেছে নিন। আর এই আর্টিকেলটি সম্পর্ক যদি কোন প্রশ্ন থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment