অ্যাপস লক সফটওয়্যার – লক সফটওয়্যার ডাউনলোড করুন

যদি আপনি কোন রকম অ্যাপ্লিকেশন লক করতে চান তাহলে আপনি অ্যাপ লক ডাউনলোড করতে পারেন। অ্যাপ লক হল একটি অ্যাপস লক সফটওয়্যার। যার মাধ্যমে আপনি যেকোন মোবাইল অ্যাপ্লিকেশন খুব সহজে লক করে রাখতে পারবেন। এবং নির্দিষ্ট অ্যাপ্লিকেশন টি লক করবার পর পাসওয়ার্ড বা ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে কোন ব্যক্তি সেই অ্যাপ্লিকেশনটি অ্যাক্সেস করতে পারবে।

আপনি যদি আপনার মোবাইলে কোন দরকারি অ্যাপ্লিকেশন ইন্সটল করে রাখেন এবং সেটি অন্যদের থেকে দূরে সরিয়ে রাখবার জন্য লক করতে চান, তাহলে আজকের আর্টিকেলে আপনি অ্যাপস লক সফটওয়্যার এর সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। যে সফটওয়্যারটির মাধ্যমে আপনি খুব সহজেই যেকোন মোবাইল অ্যাপ্লিকেশন লক করে রাখতে পারবেন।

তাই চলুন দেরী না করে অ্যাপ লক সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

অ্যাপস লক সফটওয়্যার কি?

এটি হলো একটি অ্যাপ্লিকেশন লক করবার সফটওয়্যার। এই ধরনের সফটওয়্যার এর মাধ্যমে আপনি মোবাইলে ইন্সটল করা যে কোন অ্যাপ্লিকেশন খুব সহজেই লক করে রাখতে পারবেন।

এবং আপনি ফিঙ্গারপ্রিন্ট বা পাসওয়ার্ডের মাধ্যমে অ্যাপ্লিকেশনটি অ্যাক্সেস করতে পারবেন। অন্য কোন ব্যক্তিকে নিজের ফোন দেওয়ার আগে আপনি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন সুরক্ষিত রাখার জন্য এ ধরনের সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

অ্যাপস লক সফটওয়্যার কোথা ডাউনলোড করবেন?

যদি আপনি সম্পূর্ণ বিনামূল্যে অ্যাপস লক সফটওয়্যার ডাউনলোড করতে চান তাহলে আপনি গুগল প্লে স্টোরে গিয়ে, যে কোন অ্যাপ লক সফটওয়্যার ডাউনলোড করতে পারেন।

এখানে আপনার সামনে অসংখ্য অ্যাপ লক করার অ্যাপ্লিকেশন আসবে। আমি এখান থেকে যেকোন একটি অ্যাপ্লিকেশন বেছে নিয়ে মোবাইলে ইন্সটল করে ব্যবহার করতে পারেন।

কিভাবে লক সফটওয়্যার ডাউনলোড করবেন?

অ্যাপ লক সফটওয়্যার ডাউনলোড করার জন্য আপনি সরাসরি গুগল প্লে স্টোরে চলে যান। সেখানে সার্চ বক্স এর মধ্যে আপনি App Lock লিখে সার্চ করলেই আপনার সামনে অসংখ্য অ্যাপ লক সফটওয়্যার চলে আসবে।

কিভাবে লক সফটওয়্যার ডাউনলোড করবেন

সেখান থেকে যে কোন একটি অ্যাপ্লিকেশন বেছে নিয়ে Install অপশনে ক্লিক করা মাত্র আপনার মোবাইলে লক সফটওয়্যার টি ডাউনলোড হওয়া শুরু হয়ে যাবে।

এবং ডাউনলোড হওয়ার পর ইনস্টল সম্পূর্ণ হয়ে গেলে আপনি অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারবেন।

অ্যাপ লক সফটওয়্যার কিভাবে ব্যবহার করবেন?

অ্যাপ লক সফটওয়্যার ব্যবহার করার জন্য প্রথমে আপনি অ্যাপ্লিকেশন টি খুলে নিন। এরপর আপনি যে সমস্ত অ্যাপ্লিকেশন করি লক করতে চান এই সমস্ত অ্যাপ্লিকেশনগুলি, লক সফটওয়্যার এরমধ্যে যুক্ত করুন।

এবং আপনি অ্যাপ্লিকেশনগুলি লক করবার জন্য কি ধরনের lock option দিতে চান সেটি বেছে নিন।

এরপর সেটিং অপশন এর মধ্যে গিয়ে সংস্থা সেটিং সম্পন্ন করবার পর অ্যাপ্লিকেশনটি ব্যবহার করুন।

ভালো কিছু অ্যাপস লক সফটওয়্যার

আপনি প্লে স্টোরে অনেক ধরনের অ্যাপ লক সফটওয়্যার দেখতে পাবেন। এদের মধ্যে কিছু ভালো লক সফটওয়্যার এর তালিকা এখানে দেয়া হলো। আপনি চাইলে এ সমস্ত অ্যাপ্লিকেশন গুলি ব্যবহার করতে পারেন।

  • AppLock Go
  • AppLock – Fingerprint
  • App Locker
  • AppLock Pro
  • Norton App Lock
  • App Lock Master
  • App Locker | Lock Apps
  • Calc Box
  • Etc.

লক সফটওয়্যার ব্যবহার করতে কত টাকা লাগে

বেশিরভাগ লক সফটওয়্যার আপনি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারেন। কারণে সমস্ত অ্যাপ্লিকেশনগুলি গুগল এডসেন্সের অ্যাডভার্টাইজ দেখিয়ে ইনকাম করে থাকে। সেই জন্য এ সমস্ত অ্যাপ্লিকেশনগুলি কাস্টমারদের থেকে কোনরকম চার্জ ধার্য করে না।

তবে অনেক ধরনের অ্যাপ্লিকেশন আছে যেগুলি আরো ফিচার কাস্টমারকে দেওয়ার জন্য কিছু টাকা চার্জ করে। যদি আপনার কোন অ্যাপ্লিকেশনে অতিরিক্ত ফিচারস এর দরকার পড়ে তাহলে আপনি, টাকা দিয়ে অ্যাপ্লিকেশনটির সম্পূর্ণ ভার্সন ব্যবহার করতে পারেন। অন্যথায় আপনি Basic সেটিং এর সাথে অ্যাপ্লিকেশনগুলো বিনামূল্যে ব্যবহার করুন।

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে অ্যাপস লক সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। যদি এখনো আপনার মনে অ্যাপস লক সফটওয়্যার সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা কমেন্টের মাধ্যমে আপনাকে অবশ্যই সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment