Gmail এ ছবি রাখার নিয়ম গুলি জেনে নিন

যদি আপনি জিমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে, সেখানে ছবি রাখতে চান তাহলে সেটি সুরক্ষিত থাকবে। তবে অনেক মোবাইল ব্যবহারকারী জিমেইল এ ছবি কিভাবে রাখতে হয়, এই সম্পর্কে জানেনা। তাই আজকের আর্টিকেলে আমরা Gmail এ ছবি রাখার নিয়ম সম্পর্কে জেনে নেব। যার মাধ্যমে আপনি খুব সহজ পদ্ধতি অবলম্বন করে, জিমেইল এ ছবি রাখতে পারবেন। তাই চলুন দেরি না করে Gmail এ ছবি রাখার নিয়ম গুলি সম্পর্কে জেনে নিন।

Gmail এ ছবি রাখার নিয়ম

যদি আপনি জিমেইল একাউন্টে ছবি রাখতে চান তাহলে আপনার কাছে অবশ্যই একটি জিমেইল একাউন্ট থাকতে হবে। যদি জিমেইল একাউন্ট না থাকে তাহলে এখনি একটি জিমেইল অ্যাকাউন্ট বানিয়ে নিন।

Gmail এ ছবি রাখার নিয়ম গুলি জেনে নিন

এরপর মোবাইল থেকে জিমেইল অ্যাপ্লিকেশনটি খুলে নিয়ে, Compose অপশনে ক্লিক করুন।

Gmail এ ছবি রাখার নিয়ম গুলি জেনে নিন

এরপর, এরকম একটি ড্যাশবোর্ড খুলে যাবে। এখান থেকে একদম উপরে দেওয়া Pin আইকনের উপর ক্লিক করে, Attach File অপশনের ওপর ক্লিক করুন।

Gmail এ ছবি রাখার নিয়ম গুলি জেনে নিন

এরপর আপনি যে ছবিগুলি Gmail এ রাখতে চান, সেগুলি মোবাইল গ্যালারি থেকে বেছে নিন। ছবি গুলি gmail এ রাখার জন্য, নির্দিষ্ট ছবিগুলি সিলেক্ট করে, ছবিগুলির ওপর ক্লিক করুন।

Gmail এ ছবি রাখার নিয়ম গুলি জেনে নিন

এরপর ছবিগুলি, জিমেইল এ আপলোড হওয়া শুরু হয়ে যাবে। সবকটি ছবি জিমেইল এ আপলোড হয়ে গেলে, একদম উপরের left arrow  (←) আইকনের উপর ক্লিক করে দিন।

যার ফলে আপনার ছবিগুলো জিমেইলের draft সেকশন স্টোর হয়ে যাবে। এবং জিমেইলে সর্বদা আপনার ছবিগুলি রয়ে যাবে।

Gmail এ রাখা ছবি কিভাবে দেখবেন?

Gmail এ ছবি রাখার নিয়ম গুলি জেনে নিন

জিমেইলে আপনি যেসব ছবিগুলি জমা রেখেছেন সেগুলো দেখার জন্য, Draft সেকশনে যান। সেখান থেকে আপনি সমস্ত ছবি একত্রে দেখতে পাবেন। এবং যদি কোন ছবি ডিলিট করার প্রয়োজন হয় তাহলে আপনি সেখান থেকে ডিলিট করতে পারেন।

জিমেইল এ ছবি রাখার প্রয়োজনীয়তা – কেন রাখবেন

অনেক সময় ভুলবশত মোবাইল থেকে অনেক ছবি ডিলিট হয়ে যায়। এইজন্য যদি আপনি জিমেইল এর মাধ্যমে ছবিগুলি জমা করে রাখতে পারেন তাহলে ডিলিট হয়ে যাওয়ার সম্ভাবনা অনেক কমে যায়।

এছাড়া আপনি যে কোন ডিভাইসে জিমেইল একাউন্টে সাহায্যের লগইন করে ওই ছবিগুলি দেখতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন।

যার কারণে যদি মোবাইল খারাপ হয়ে যায় তাহলেও আপনি, ছবিগুলি পুনরুদ্ধার করতে পারবেন।

উপসংহার

আশা করি উপরের ইনফরমেশন থেকে Gmail এ ছবি রাখার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। যদি এখনও এই আর্টিকেলটি সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে আমাকে জানাবেন। আমি কমেন্টের মাধ্যমে আপনাকে অবশ্যই সাহায্য করব।

আরও পড়ুন

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment