5 টি ছবি কালার করার অ্যাপস এর তালিকা

ছবি কালার করার অ্যাপস – যদিও অসম্পাদিত ফটোগুলি দুর্দান্ত হতে পারে, তবে আপনার ফটোগুলিতে রঙ পরিবর্তন করা সেগুলিকে আরও আকর্ষণীয় করে তুলতে পারে৷

এছাড়াও, রঙ ব্যবহার করে আপনার নিজস্ব অনন্য শৈলী এবং নান্দনিক প্রকাশ করার একটি দুর্দান্ত উপায়। বিভিন্ন জনপ্রিয় অ্যাপ সহ বাজারে পাঁচটি সেরা ছবির রঙ-পরিবর্তনকারী অ্যাপের সাহায্যে কীভাবে আপনার ফটোগুলিকে পুনরায় রঙ করতে পারবেন, সেটা আজ বলবো।

আপনি যদি রঙিন ফটো এডিটিং (কালার করার অ্যাপস) করতে আগ্রহী হন, তবে অনেক অ্যাপ উপলব্ধ রয়েছে যা আপনাকে সাহায্য করতে পারে। কোনটি সবচেয়ে বেশি সুপারিশ করা হয় তা জানতে আর্টিকেলটা পড়ুন যাতে আপনি সেরা বিকল্পটি বেছে নিতে পারেন!

ছবি কালার করার অ্যাপস

1. YouCam Perfect

YouCam Perfect, যেটি শুধুমাত্র একটি ছবিতে রঙ পরিবর্তন করার চেয়েও বেশি কিছুর জন্য দুর্দান্ত৷ এটি iOS এবং Android উভয়ের জন্য ডাউনলোড করার জন্য উপলব্ধ। যা সত্যিই এটিকে সেরা ইমেজ কালার চেঞ্জার করে তোলে তা হল এর বিভিন্ন বৈশিষ্ট্য। এর কালার অ্যাডজাস্টমেন্ট টুলের বাইরে, আপনি অবজেক্ট রিমুভাল, অ্যানিমেটেড ইফেক্টস এবং কোলাজের মতো টুলও ব্যবহার করতে পারেন।

এখানে যে বৈশিষ্ট্যটি নিয়ে আলোচনা করা হবে তা হল রঙ পরিবর্তন, যা শোনার মতোই! YouCam Perfect-এর সাহায্যে আপনি আপনার ছবির সামগ্রিক রঙ সামঞ্জস্য করতে পারেন, অথবা Cutout টুলের সাহায্যে একটি ছোট অংশও সামঞ্জস্য করতে পারেন। এটি কার্যকর হতে পারে যদি আপনার ছবির সামগ্রিক রঙ বন্ধ দেখায়, অথবা আপনি যদি আপনার ছবিটিকে একটি নির্দিষ্ট (সম্ভবত অপ্রাকৃতিক!) টোন দিতে চান।

আপনার ছবির একটি মাত্র দিকের রঙ পরিবর্তন করলে তা সম্পূর্ণরূপে রূপান্তরিত হতে পারে! হতে পারে আপনি আপনার পোশাকের রঙ, গাড়ির রঙ বা এমনকি আকাশের রঙ পরিবর্তন করতে চান। Cutout কুল দিয়ে সবই সম্ভব। এটি ব্যবহার করতে, আপনি যে ফটোটি সম্পাদনা করতে চান সেটি খুলুন।

তারপরে, কাটআউট টুলে নেভিগেট করুন। আপনি যে আইটেম বা বিষয়ের রঙ পরিবর্তন করতে চান তার সমস্ত অংশ কেটে দিন। সেখান থেকে, আপনার পছন্দ মতো নিখুঁত রঙ না হওয়া পর্যন্ত আপনাকে HSL এর মাধ্যমে হিউ এবং স্যাচুরেশন সামঞ্জস্য করতে হবে।

আপনার ছবির সামগ্রিক রঙ সামঞ্জস্য করতে, এটি একটি নির্দিষ্ট চিত্র সম্পাদনা করার মতোই সহজ৷ প্রথমে, ফটো এডিট আলতো চাপুন এবং আপনি যে ফটোটি সম্পাদনা করতে চান তা চয়ন করুন।

এরপরে, আপনার স্ক্রিনের নীচে টুলগুলিতে আলতো চাপুন ৷ তারপর, অ্যাডজাস্ট নির্বাচন করুন এবং HSL নির্বাচন করুন, যা আপনাকে Hue, Saturation এবং Lightness- এ অ্যাক্সেস দেবে। আপনি একটি নির্দিষ্ট রঙ নির্বাচন করতে পারেন, তারপরে এটি আপনার ফটোতে বিশেষভাবে সামঞ্জস্য করুন।

2. Fotor

আপনি যদি আপনার ছবির রঙ পরিবর্তন করতে চান তাহলে Fotor একটি দুর্দান্ত অ্যাপ পছন্দ । উপরন্তু, Fotor-এ প্রচুর ইমেজ এডিটিং অপশন রয়েছে, যা এটিকে শুধু রঙ পরিবর্তনের চেয়েও অনেক কিছুর জন্য দারুণ করে তোলে।

3. Color Splash

কালার স্প্ল্যাশ অ্যাপটি যেমন শোনাচ্ছে ঠিক তেমনই – এটি আপনার ফটোতে রঙ রূপান্তর করার জন্য সেরা! যাইহোক, আপনি যদি শুধুমাত্র রঙ পরিবর্তনকারী সম্পাদনা ছাড়া আরও কিছু করতে চান তবে আমরা অন্যান্য ফটো এডিটিং অ্যাপ ব্যবহার করার পরামর্শ দিই।

4. LightX App

LightX অ্যাপটি ব্যাকগ্রাউন্ড অপসারণ, সেলফি তৈরি এবং রং পরিবর্তন করার কার্যকারিতা থাকার জন্য সবচেয়ে বেশি পরিচিত! গুগল প্লে স্টোরে এটির রেটিং রয়েছে 4.5 এবং অ্যাপ স্টোরে 4.7, এটাকে আপনি যেকোন ডিভাইসে ব্যাবহার করতে পারেন।

5. BeFunky

রঙ পরিবর্তনের করার জন্য আরেকটি দুর্দান্ত অ্যাপ হল BeFunky। এটি ফটো এডিটিং সম্পর্কিত সমস্ত জিনিসের জন্য সেরা। BeFunky-এর AI-চালিত ফটো এডিটিং টুল রয়েছে, যা এর অন্যতম হাইলাইট।

কোন অ্যাপ জামাকাপড়ের রঙ পরিবর্তন করতে পারে?

আপনার জামাকাপড়ের রঙ পরিবর্তন করতে পারে এমন বেশ কয়েকটি অ্যাপ রয়েছে, তবে সেরাগুলির মধ্যে একটি হল YouCam Perfect। আপনাকে যা করতে হবে তা হল আপনি যে ফটোটি সম্পাদনা করতে চান তা আপলোড করুন এবং তারপরে বিউটিফাই এ আলতো চাপুন৷ সেই বিভাগের অধীনে পোশাক নির্বাচন করুন, এবং তারপরে আপনার পোশাকের রঙ পরিবর্তন করতে রঙ বেছে নিন।

আপনি কিভাবে একটি ছবির কালার পরিবর্তন করবেন?

প্রথমে, ফটো এডিট আলতো চাপুন এবং আপনি যে ফটোটি সম্পাদনা করতে চান তা চয়ন করুন। এরপরে, অ্যাডজাস্ট নির্বাচন করুন এবং HSL নির্বাচন করুন, যা আপনাকে Hue , Saturation এবং Lightness- এ অ্যাক্সেস দেবে।

উপসংহার

আশা করছি আজকের আর্টিকেল থেকে ছবি কালার করার অ্যাপস এর তালিকা পেয়ে গেছেন। এখন যেকোনো ছবির কালার চেঞ্জ করতে আপনি এগুলো ব্যাবহার করতে পারেন।

Leave a Comment