আমি এখন কোথায় আছি – আমি এখন কোন লোকেশনে আছি?

আমি এখন কোথায় আছি – এটা জানবার জন্য আমরা অনেক সময় গুগলে আমাদের বর্তমান লোকেশন খুঁজে বার করবার চেষ্টা করি।

বিশেষ করে আমরা যখন কোনো নতুন জায়গায় যাই তখন আমাদের নতুন জায়গার নামটি খুঁজে পাওয়ার জন্য, “ami akhon kothay achi” – এই জিনিসটি ইন্টারনেটে সার্চ করে থাকি।

কিন্তু অনেক সময় আমরা আমাদের বর্তমান লোকেশনটি ইন্টারনেটে খুঁজে পাইনা। এবং এর জন্য আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

এই জন্য আপনাদের এই সমস্যার কথা মাথায় রেখে আজকের আর্টিকেলে আমরা “আমার লোকেশন কোথায়” এবং “গুগল আমি এখন কোথায় আছি” এই প্রশ্নটির সমাধান দেবো।

যেখান থেকে আপনারা খুব সহজে নিজের বর্তমান বা Current Location দেখতে পারবেন। তাই চলুন দেরী না করে “আমার লোকেশন কোথায়” এই সম্পর্কে জেনে নেওয়া যাক।

আমি এখন কোথায় আছি – কিভাবে জানবেন?

এই প্রশ্নটির উত্তর পাওয়ার জন্য আপনারা গুগল ম্যাপের সাহায্য নিতে পারেন। যেখান থেকে আপনারা আপনার বর্তমান লোকেশন সম্পর্কে সঠিক ইনফরমেশন পাবেন।

বর্তমান লোকেশন এর পাশাপাশি আপনার লোকেশন এর নাম এবং সম্পূর্ণ এড্রেস দেখতে পাবেন। যার মাধ্যমে বর্তমান লোকেশন সম্পর্কে আপনার সম্পূর্ণ ধারণা চলে আসবে।

এবার চলুন আমরা দেখে নিই কিভাবে গুগল ম্যাপ থেকে বর্তমান লোকেশন দেখতে হয়।

আমি এখন কোন জায়গায় আছি – জেনে নিন

আমি এখন কোন জায়গায় আছি - আমার লোকেশন কোথায়

আপনার বর্তমান লোকেশন দেখার জন্য আপনাকে প্রথমে মোবাইলের, location অপশনটি চালু করতে হবে। যেটি আপনি মোবাইলের notification bar থেকে পেয়ে যাবেন।

এরপর সরাসরি গুগল ম্যাপ অ্যাপ্লিকেশন টি খুলে নিন। অ্যাপ্লিকেশন টি খোলার সাথে সাথে আপনার সামনে google map এর dashboard আসবে।

আমি এখন কোন জায়গায় আছি - আমার লোকেশন কোথায়

সেখান থেকে আপনি এই অপশনটিতে ক্লিক করে দিন।

আমি এখন কোন জায়গায় আছি - আমার লোকেশন কোথায়

অপশনটিতে ক্লিক করার সাথে সাথে আপনার সামনে একটি blue icon আসবে। যেটি হলো আপনার বর্তমান লোকেশন। এর সাথে সাথে এইরকম একটি half page (Your Location) আসবে।

আমি এখন কোন জায়গায় আছি - আমার লোকেশন কোথায়

এই পেজটিকে scroll করে ওপরে তুললেই, আপনি বর্তমান লোকেশন এর address টি দেখতে পাবেন। এবং আপনি বর্তমানে কোন জায়গায় রয়েছেন, সেই সম্পর্কে ধারণা পেয়ে যাবেন।

এইভাবে আপনি যে কোনো নতুন জায়গায় গিয়ে, এই পদ্ধতি অবলম্বন করে, আপনার বর্তমান লোকেশন (আমি এখন কোন জায়গায় আছি) জানতে পারবেন।

আমার লোকেশন কোথায় – জানার জন্য কি প্রয়োজন

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে আপনি, আপনার বর্তমান লোকেশন সম্পর্কে জানতে পেরেছেন।

আপনি যে কোন এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করে আপনার লোকেশন জানতে পারেন। এর জন্য দুটো জিনিসের প্রয়োজন হবে।

একটি হলো ইন্টারনেট এবং অপরটি হলো গুগল ম্যাপ অ্যাপ্লিকেশন।

ইন্টারনেট চালু করে গুগল ম্যাপ অ্যাপ্লিকেশনটি খুলে নিলেই আপনার বর্তমান লোকেশন দেখতে পাবেন।

উপসংহার

আশা করি আজকের আর্টিকেলটি পড়বার পর আপনার মন থেকে “আমি এখন কোথায় আছি, আমার লোকেশন কোথায়, Ami Akhon Kothay Achi” – এই সমস্ত প্রশ্নগুলি চলে গেছে। যদি এখনও এই আর্টিকেলটি সম্পর্কে আপনার মনে কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা অবশ্যই আপনাকে সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

Leave a Comment