মোবাইলের চার্জ এবং চার্জার নিয়ে সমস্ত সমস্যার সমাধান!

মোবাইল প্রায় সকলেই ব্যবহার করে এবং মোবাইলের চার্জের প্রবলেম প্রায় বেশিরভাগ মোবাইলেই হয়ে থাকে। এই জন্য আজকের এই আর্টিকেল থেকে আপনি মোবাইলের চার্জ এবং চার্জার নিয়ে কিছু প্রশ্নের উত্তর পাবেন।

মোবাইলের চার্জার নিয়ে সবথেকে কমন কিছু প্রশ্ন হল মোবাইলে চার্জ বেশি থাকার উপায়, মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে, চার্জ তাড়াতাড়ি হওয়ার উপায় ইত্যাদি।

যদি আপনার মোবাইলেও এই সমস্যাগুলির মধ্য থেকে যে কোন একটি থাকে, তাহলে আজকের এই আর্টিকেলটি থেকে আপনার মোবাইল সমস্যার সমাধান জেনে নিন।

মোবাইলে চার্জ হচ্ছে না কেন?

অনেক সময় মোবাইলে চার্জ প্রবলেম দেখা দেয় যার কারণে অনেক সময় মোবাইল চার্জ হয় না। মোবাইলে চার্জ না হওয়ার কারণ হতে পারে আপনার মোবাইল চার্জার খারাপ হয়ে গেছে আপনার মোবাইলের চার্জার গোঁজার যে পিন রয়েছে, সেটির তামা নষ্ট হয়ে গেছে।

যদি আপনার মোবাইলে চার্জ না হয় তাহলে প্রথমে মোবাইলটি restart করুন। যদি restart করার পরেও সমস্যার সমাধান না হয় তাহলে নিকটবর্তী মোবাইল সারানোর দোকানে বা সার্ভিস সেন্টারে মোবাইল নিয়ে গিয়ে আপনার সমস্যার কথা বলুন।

মোবাইল চার্জ হতে অনেক সময় লাগে – কি করবেন?

মোবাইলে চার্জ হতে অনেক সময় লাগলে আপনি মোবাইলটি সুইচ অফ করে চার্জে বসান। যদি মোবাইল অন করে চার্জে বসাতে চান তাহলে মোবাইলটি ফ্লাইট মোড করে নিন।

এবং চার্জারে কোন সমস্যা আছে কিনা সেটি যাচাই করুন। এর জন্য আপনি অন্য একটি মোবাইলে সেই নির্দিষ্ট চার্জারটি ব্যবহার করে দেখুন ওই মোবাইলে একই সমস্যা দেখা দিচ্ছে কিনা।

যদি একই সমস্যা দেখা দেয় তাহলে চার্জারটি বদলে নিন।

মোবাইলে চার্জ বেশি থাকার উপায়

মোবাইলে বেশি চার্জ বেশি রাখার জন্য আপনি মোবাইলে অ্যাপ্লিকেশন এর ব্যবহার এবং গেম খেলা বন্ধ করুন বা কমিয়ে দিন।

এবং যখন প্রয়োজন নেই তখন মোবাইল ফ্লাইট মোড করে রাখুন। যদি মোবাইলে নেটওয়ার্ক সমস্যা হয় তাহলে মোবাইলে চার্জ বেশিক্ষণ থাকে না। এইজন্য ভালো নেটওয়ার্ক প্রোভাইডারের সিম ব্যবহার করুন।

মোবাইলে চার্জ দেওয়ার সময় 100% চার্জ করুন এবং ব্যবহার করুন। এবং 10 পার্সেন্টের নিচে না আসা পর্যন্ত মোবাইল পুনরায় চার্জ করবেন না।

এবং মোবাইলে লাইভ ওয়ালপেপার ও widget বন্ধ করে দিন।

ফোনের চার্জ কখন দেবেন?

দিনের বেলায় মোবাইল বিভিন্ন কাজে ব্যবহার করা হয়। এই কারণে সারাদিনের ব্যবহারের পর আপনি রাতে শুতে যাওয়ার আগে মোবাইল চার্জে বসিয়ে দিন।

সকালে উঠে দেখবেন মোবাইলে ১০০% চার্জ হয়ে গেছে তখন পুনরায় সারাদিন মোবাইলটি ব্যবহার করুন।

চার্জ তাড়াতাড়ি হওয়ার উপায়

  1. মোবাইলের সমস্ত অ্যাপ্লিকেশন এবং গেম ক্লোজ করে মোবাইল চার্জে বসান
  2. দরকার হলে মোবাইল সুইচ অফ করে চার্জ দিন
    হাই কোয়ালিটি চার্জার ব্যবহার করুন
  3. যদি মোবাইল ফাস্ট চার্জার সাপোর্ট করে তাহলে ফাস্ট চার্জার ব্যবহার করুন

সবচেয়ে বেশি চার্জ থাকে কোন মোবাইলে?

বর্তমানে, যে সকল মোবাইলের ব্যাটারি ক্যাপাসিটি 5000 এর উপরে এই সকল মোবাইলে চার্জ বেশি থাকে। আপনি এর জন্য রিয়েল মি, রেডমি, স্যামসাং এবং পোকর মোবাইল ব্যবহার করতে পারেন।

কোন কোম্পানির চার্জার ভালো?

বর্তমানে স্যামসাং, রিয়েলমি এবং রেডমির চার্জার সবথেকে ভালো। এগুলি হল আধুনিক মডেলের চার্জার। এবং বেশিরভাগ চার্জার, ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

উপসংহার

আশা করি আজকের এই ইনফরমেশন থেকে আপনি মোবাইলের চার্জার সংক্রান্ত বিষয় বিস্তারিত তথ্য পেয়েছেন। যদি আপনার বন্ধুর মোবাইলেও একই সমস্যা থাকে তাহলে এই আর্টিকেলটি তার সাথে শেয়ার করুন। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment