বাংলা গল্প লিখে টাকা আয় করার উপায়

বাংলা গল্প লিখে টাকা আয় – অনেকেই গল্প লিখতে ভালোবাসেন। তবে যারা ঘরে বসে হাতে লিখে আয় করতে চান তারা বিভিন্ন ধরনের গল্প লিখে টাকা আয় করতে পারেন।

আজকের আর্টিকেলে আমরা কিভাবে বাংলা গল্প লিখে টাকা আয় করতে হয় এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। যার মাধ্যমে আপনারা খুব সহজে গল্প লিখে আয় করতে পারবেন। তাই চলুন দেরী না করে জেনে নেওয়া যাক।

বাংলা গল্প লিখে টাকা আয় করার উপায়

বাংলা গল্প লিখে যদি আপনি আয় করতে চান তাহলে নিজের একটি ব্লগ বা ওয়েবসাইট তৈরি করতে পারেন। এখানে আপনি নিত্যদিন নতুন নতুন গল্প পাবলিশ করে, ইউজারদের সামনে রাখতে পারেন।

এবং আপনার সাইটে ভালো পরিমাণ ট্রাফিক আসার পর সেখানে আপনি গুগল এডসেন্স এর অ্যাডভার্টাইজমেন্ট লাগিয়ে ভালো পরিমাণ টাকা আয় করতে পারেন।

এছাড়াও আপনি বিভিন্ন প্রোডাক্ট এর এফিলিয়েট লিংক আপনার ওয়েবসাইটে গিয়ে সেখান থেকেও ভালো পরিমাণ আয় করতে পারেন।

নিজের ওয়েবসাইটে গল্প লিখে আয় করবার জন্য

  1. প্রথমে একটি নিজের ব্লগ বানান
  2. এরপর সেখানে নতুন নতুন গল্প প্রকাশ করতে থাকুন
  3. ট্রাফিক নিয়ে আসুন
  4. গুগল এডসেন্স এর অ্যাডভার্টাইজমেন্ট লাগান
  5. অ্যাডসেন্সের এর টাকা ব্যাংক একাউন্টে তুলে নিন।

Note – নিজের ব্লগে গল্প লিখে আয় করবার জন্য প্রথমে আপনাকে একটি ব্লগ বানাতে হবে। ইউটিউব এবং গুগোল এ ব্লগ বানানোর অসংখ্য ভিডিও এবং আর্টিকেল পেয়ে যাবেন। ব্লগ বানানোর ইনফর্মেশন জেনে নিয়ে আপনি একটি ব্লগ বানিয়ে, আজ থেকেই কাজ করা শুরু করে দিন।

অন্যের ব্লগে গল্প লিখে টাকা আয় করুন

যদি আপনি নিজের ব্লগ না বানাতে চান তাহলে আপনি অন্য ব্যক্তির ব্লগে গল্প লিখে আয় করতে পারেন।

ইন্টারনেটে এমন অনেক ব্লগ রয়েছে যারা শুধুমাত্র, তাদের ব্লগে গল্প প্রকাশ করে থাকে। আমি সেই সমস্ত ব্যক্তিদের সাথে যোগাযোগ করে তাদের ব্লগের জন্য গল্প লিখে দিন। এবং এর পরিবর্তে আপনার একটি গল্পের জন্য, নির্দিষ্ট চার্জ ধার্য করুন।

এইভাবে আপনি অনেক ব্লগে নিজের গল্প বিক্রি করতে পারেন। এবং আপনার কন্টাক্ট এ যত বেশি ব্লগ থাকবে আপনি তত বেশী বাংলা গল্প লিখে টাকা আয় করতে পারবেন।

অন্যের ব্লগে গল্প লিখে আয় করবার জন্য

  • কিছু গল্প লিখুন
  • ব্লগারদের সাথে যোগাযোগ করুন
  • আপনার গল্পটি তাদের ব্লগে পাবলিশ করুন
    চার্জ ধার্য করুন।

বাংলা গল্প লিখে কত টাকা আয় করা যায়

আপনি যদি নিজের ব্লগে গল্প লিখতে চান তাহলে আপনার ব্লগের ট্রাফিক অনুযায়ী আপনি আয় করতে পারবেন।

যদি আপনার ব্লগে প্রত্যেকদিন দুই থেকে তিন হাজার  ট্রাফিক আসে, তাহলে আপনি গুগল এডসেন্স থেকে ৬০০-৭০০ টাকা প্রতিদিন আয় করতে পারবেন। যদি এর থেকেও বেশি ট্রাফিক আপনি আনতে পারেন তাহলে আরো বেশি পরিমাণ অর্থ আপনি আয় করতে পারবেন। তাহলে এটি মাসে ২০০০০ থেকে ৩০০০০ হাজার টাকা দাঁড়াবে।

আর যদি আপনি অন্যের ব্লগের সাহায্যে গল্প লিখে আয় করতে চান তাহলে প্রত্যেকটি গল্প পিছু আপনি ২০০ থেকে ৩০০ টাকা চার্জ করতে পারেন।

এইভাবে আপনি মাসে যত বেশি গল্প দিতে পারবেন তত বেশি আয় করতে পারবেন।

গল্প লিখে আয় করতে কত সময় লাগে

যদি আপনি নিজের ব্লগে গল্প লিখে আয় করতে চান তাহলে প্রথমে আপনাকে একটি ব্লগ বানাতে হবে। এরপর ধীরে ধীরে গল্প লিখে আপনার ব্লগটি গুগলে Rank করাতে হবে।

এর জন্য আপনার ব্লগে ভালো পরিমাণ ট্রাফিক আসতে মোটামুটি তিন মাস সময় লাগবে। এই তিনমাস আপনাকে প্রচুর পরিশ্রম করতে হবে।

এখন যদি আপনি সঠিক রাস্তা ধরে পরিশ্রম করতে পারেন তাহলে আপনি তিন মাসের মধ্যেই গল্প লিখে আয় করতে সক্ষম হবেন।

আর যদি আপনি অন্যের ব্লগে গল্প লিখতে চান তাহলে প্রথমে আপনাকে client খুঁজতে হবে। যারা আপনাকে তাদের ব্লগে আপনার গল্প পাবলিশ করার অনুমতি দেবে।

ভালো ক্লায়েন্ট খোঁজার জন্য আপনার এক মাসের বেশি সময় লাগতে পারে। এবং একসাথে অনেক বেশি ক্লায়েন্টের সাথে কাজ করবার জন্য, আপনাকে আরো বেশি ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করতে হবে। এবং এটিও হবে সময় সাপেক্ষ।

তাই দুটি ক্ষেত্রেই আপনাকে তিন মাস ধৈর্য ধরতে হবে এবং অনবরত কাজ চালিয়ে যেতে হবে।

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে বাংলা গল্প লিখে টাকা আয় করার উপায় সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি এখনো এই আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা অবশ্যই আপনাকে সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment