পাবজি ভালো না ফ্রী ফায়ার ভালো?

ফ্রী ফায়ার ভালো না পাবজি ভালো – যারা পাবজি খেলে তারা পাবজি কে সেরা মনে করে এবং যারা ফ্রি ফায়ার খেলে তারা ফ্রী ফায়ার কে ভোট দেবে, এটা কমন ব্যাপার। কারণ তারা গেমটি ভালো বলেই নিজস্ব সিদ্ধান্তে পৌছে গেমটি খেলেন।

কিন্তু যারা এখনো পর্যন্ত পাবজি এবং ফ্রী ফায়ার কোন খেলাই শুরু করেননি, তাদের মাথায় পাবজি ভালো না ফ্রী ফায়ার ভালো এই প্রশ্নটি আসতে পারে।

এই জন্য দুটি গেমের মধ্যে কোনটি আপনার জন্য ভালো হবে আজকের এই আর্টিকেল থেকে আপনি বুঝতে পারবেন। তাই pubg ডাউনলোড করবেন না, ফ্রী ফায়ার – এটি বুঝতে হলে আজকের আর্টিকেলটি পড়ে নিন।

পাবজি ভালো না ফ্রী ফায়ার ভালো?

ফ্রি ফায়ার এবং পাবজি গেমের মধ্যে খুব বেশি পার্থক্য নেই। এই দুটি জনপ্রিয় গেমই বর্তমান সময়ের অন্যতম সেরা গেম হিসেবে বিবেচিত হয়।

বন্ধুরা পাবজি গেমটি তৈরি করেছে টেনসেন্ট গেমস এবং ক্রাফটন। যেখানে ফ্রি ফায়ার গেমটি তৈরি করেছে গ্যারেনা। এবং এই দুটি গেমই পিসি এবং মোবাইলের জন্য উপলব্ধ। আমরা যদি পিসির কথা বলি, তাহলে উভয় গেমই সহজে চলে। আর দুটি খেলাই নিজেদের মর্যাদা প্রতিষ্ঠা করেছে।

কিন্তু তারপরও এরকম অনেক কিছু আছে। যা এই দুটি খেলার মধ্যে একটি বড় পার্থক্য। এবং আমি আজ একই পার্থক্য বলব।

তাই বন্ধুরা ফ্রী ফায়ার ভালো না পাবজি ভালো জানতে চান, তাহলে এই নিবন্ধে আমার সাথে থাকুন।

আসুন বন্ধুরা বেশি সময় নষ্ট না করে ফ্রী ফায়ার ভালো না পাবজি ভালো? এই সম্পর্কে বিস্তারিতভাবে জানি ।

১. পাবজি vs ফ্রী ফায়ার অ্যান্ড্রয়েড

যদিও এই দুটি গেমই পিসি এবং মোবাইলের জন্য তৈরি। তাই এই দুটি গেমই পিসিতে খুব একটা পার্থক্য দেখা যায় না।

কিন্তু আমরা যদি Android এর কথা বলি তাহলে PUBG এবং Free Fire গেম, উভয়ই একটি বিশাল পার্থক্য দেখায়।

আপনার যদি 2GB RAM সহ একটি মোবাইল ফোন থাকে, আর 16GB ROM সহ একটি মোবাইল ফোন থাকে, তাহলে আপনি সহজে বলতে পারবেন না, আপনি এটিতে pubg খেলতে পারেন।

তাই আপনার বেশি র‍্যাম সহ একটি মোবাইল ফোন দরকার।

কিন্তু ফ্রি ফায়ার গেম এমনই একটি খেলা। যা আপনি কম র‍্যাম এবং রম সহ একটি ফোনে সহজেই খেলতে পারবেন।

সেইজন্য আপনি যদি পাবজি গেম খেলতে চান তাহলে, বেশি টাকা খরচ করে একটা ভালো ফোন নিতে হবে।

ফ্রেন্ডস টেনসেন্ট গেমস নিজের জন্য নিয়ে এসেছে pubg lite গেম। যা আপনি আপনার ছোট অ্যান্ড্রয়েড ফোনে খুব সহজেই খেলতে পারবেন।

২. ফ্রি ফায়ার vs PUBG skin

আমরা যদি skins সম্পর্কে কথা বলি, তাহলে আপনি পাবজি গেমে অনেক দুর্দান্ত skin দেখতে পাবেন।

কিন্তু আপনি ফ্রি ফায়ার গেমটিতে দুর্দান্ত স্কিনগুলি দেখতে পাবেন না। PUBG গেমে আপনি পিস্তল, বন্দুক, শট গান, স্নাইপার গান, এআর গান, যানবাহনের স্কিন, বাইকের স্কিন, বিমানের স্কিন দেখতে পাবেন।

এবং আপনি যখন জাহাজ থেকে লাফ দেবেন, সেখানেও আপনি অনেক ধরনের skin দেখতে পাবেন।

এটি PUBG এবং ফ্রি ফায়ার গেমগুলির মধ্যে একটি খুব বড় পার্থক্য । আপনি যদি pubg বনাম ফ্রি সম্পর্কে জানতে চান , তাহলে এই পার্থক্যটি আপনার জন্য অনেক সহায়ক হবে।

৩. Pubg বনাম ফ্রি ফায়ার Graphics

আমরা যদি গ্রাফিক্সের কথা বলি, তাহলে উভয় গেমেই রয়েছে অসাধারণ গ্রাফিক্স। আর গ্রাফিক্সের দিক থেকে দুটো গেমই একেবারে সেরা।

তবে এখানে আমি পাবজি গেমটিকে সেরা হিসাবে তুলে ধরবো। কারণ ফ্রি ফায়ার গেম খেলা শুরু করলে আপনি অনেক ফ্রেম ড্রপ দেখতে পাবেন। যদিও ফ্রেম ড্রপগুলি পাবজিতেও রয়েছে। কিন্তু ফ্রি ফায়ারে যতটা আছে ততটা নয়।

তবে এখন যদি কথা বলি, ফ্রি ফায়ারেও ভালো গ্রাফিক্স আসছে। কিন্তু আমরা যদি এটিকে পাবজি গেমের সাথে তুলনা করি তবে এটি এখনও ভাল নয়।

৪. Pubg বনাম ফ্রি ফায়ার Vehicles Availability

দুটি গেমেই আমরা অনেক যানবাহন দেখতে পাব। তবে আপনি যদি বেশি ক্যাটাগরির যানবাহন দেখতে চান। আপনি শুধুমাত্র pubg মোবাইলে সেগুলি পাবেন।

আমরা যদি ফ্রি ফায়ারের কথা বলি, তবে সেখানে কেবল এবং কেবল cars দেখা যাবে। তবে পাবজিতে আপনি Viaz, Dacia, Buggies, Motorcycles, ships পাবেন।

এখন ফ্রি ফায়ার যে এমন খেলা তা নয়। আমি আগেই বলেছি যে আপনি 500 mb এ ফ্রি ফায়ার পাবেন। কিন্তু আপনি 2GB এর কমে orginal পাবজি পাবেন না। অর্থাৎ যেকোনো মোবাইলের ক্ষেত্রে ফ্রি ফায়ার সবচেয়ে ভালো।

কিন্তু আপনার কাছে বড় ফোন থাকলে, পাবজি আপনার জন্য ভালো প্রমাণিত হবে। আর এই গ্যারান্টিটা আমি দিচ্ছি চোখ বন্ধ করে।

উপসংহার

বন্ধুরা, এই নিবন্ধে আমি আপনাকে ফ্রী ফায়ার ভালো না পাবজি ভালো সম্পর্কে বলেছি। যদি এখনও আপনার মনে কোন প্রশ্ন থাকে, তাহলে কমেন্ট সেকশনে প্রশ্ন করতে পারেন।

আরও পড়ুন

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment