ফ্রী ফায়ার ডাউনলোড | ফ্রী ফায়ার | ফিরি ফায়ার গেম

আপনি কি ফ্রী ফায়ার ডাউনলোড করতে চান? যদি আপনি ফ্রী ফায়ার খেলা শুরু করতে চান তাহলে আজকের আর্টিকেলে ফ্রী ফায়ার কিভাবে ডাউনলোড করতে হয় এই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

এছাড়াও free fire সম্পর্কিত আরো কিছু প্রশ্নের উত্তর যেমন ফ্রী ফায়ার কি, ফ্রী ফায়ার গেম কিভাবে আপডেট করবেন, ফ্রী ফায়ার কোন দেশ আবিষ্কার করেছে এবং জিও ফোনে ফ্রি ফায়ার খেলা যায় কিনা এই সম্পর্কে বিস্তারিত জেনে যাবেন।

যদি আপনি ফ্রী ফায়ার সম্পর্কিত এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে চান তাহলে আজকের আর্টিকেলটি পড়তে থাকুন।

ফ্রী ফায়ার কি?

ফ্রী ফায়ার হলো একটি গেম যেখানে আপনার শত্রুদের মেরে আপনাকে বেঁচে থাকতে হয়। এবং সব শত্রু মারা গেলে যদি আপনি শেষ পর্যন্ত বেঁচে থাকতে পারেন তাহলে আপনি booyah পাবেন। এর মানে ওই টিমের মধ্যে আপনি ভাল খেলেছেন।

এটি হলো একটি অ্যাডভেঞ্চার গেম বা multiplayer online battle game। ২০১৯ সালে এই গেমটি সবথেকে বেশি জনপ্রিয়তা লাভ করে। এবং পাবজি বন্ধ হওয়ার পর এই গেমটি পুরো পৃথিবী জুড়ে আগের থেকেও বেশি জনপ্রিয় হয়ে ওঠে।

এই গেমের মধ্যে বিভিন্ন ধরনের gun skin, wall এবং অনেক ধরনের weapon দেওয়া হয়। গেম চলাকালীন এগুলির সাহায্যে আপনি শত্রুদের বধ করতে পারবেন। আপনার শত্রুরাও একই পদ্ধতি অবলম্বন করবে।

আপনি একা বা টিম গঠন করে অন্য টিমের সাথে খেলতে পারবেন। এবং একসাথে অনেকগুলো টিম একে অপরের শত্রু হয়ে, উইনার হওয়ার চেষ্টা করে।

ফ্রী ফায়ার গেম বিনামূল্যে খেলা যায়?

ফ্রী ফায়ার গেম ডাউনলোড এবং ইন্সটল করার জন্য কোন টাকা লাগবে না। এবং ইন্সটল করার পর আপনি এটি বিনামূল্যে খেলতে পারেন। কিন্তু ফ্রী ফায়ার আপনাকে যে সমস্ত gun skin, ক্যারেক্টার এবং weapon দেবে, আপনি শুধুমাত্র সেই সব বেসিক জিনিস নিয়ে খেলতে পারবেন।

এবং যদি আপনি ভালো ভালো ক্যারেকটার এবং বন্ধু পেতে চান তাহলে আপনাকে ডায়মন্ড খরচ করতে হবে। এবং এই সমস্ত ডায়মন্ড গুলি কেনার জন্য টাকার প্রয়োজন হয়।

ফ্রী ফায়ার কিভাবে ডাউনলোড করব

যদি আমার মোবাইলে ফ্রি ফায়ার গেম ডাউনলোড করতে চান তাহলে নিচের স্টেপগুলো ফলো করুন।

ফ্রী ফায়ার কিভাবে ডাউনলোড করবো

  1. ফ্রী ফায়ার ডাউনলোড করবার জন্য প্রথমে আপনাকে, playstore খুলতে হবে।
  2. এরপর প্লে স্টোরের সার্চ বক্সে, ‘free fire‘ লিখে সার্চ করুন।
  3. এরপর আপনি Install নামক একটি অপশন দেখতে পাবেন। এই অপশনটিতে ক্লিক করা মাত্র, আপনার মোবাইলে ফ্রী ফায়ার ডাউনলোড হতে শুরু করবে।
  4. ফাইল ডাউনলোড হয়ে গেলে, Play/Open অপশনে ক্লিক করে গেমটি মোবাইলে খেলতে পারবেন।

ফ্রী ফায়ার ডাউনলোড

কম্পিউটারে গারেনা ফ্রী ফায়ার কিভাবে ডাউনলোড করব?

কম্পিউটারে ফ্রি ফায়ার গেম ডাউনলোড করবার জন্য, প্রথমে একটি Emulator এর প্রয়োজন পড়বে। যার মাধ্যমে কম্পিউটারে playstore খুলতে পারবেন।

Emulator ডাউনলোড করবার জন্য আপনি গুগোল থেকে প্রথমে Bluestacks Emulator টি ডাউনলোড করে ইন্সটল করে নিয়ে, gmail এর সাহায্যে log in করে নিন।

এরপর, emulator খুলে নিলে playstore নজরে আসবে। Playstore খুলে নিয়ে free fire সার্চ করলেই, Free fire গেমটি নজরে আসবে।

Install button এর সাহায্যে গেমটি ইনস্টল করলেই, emulator এর সাহায্যে, ফ্রী ফায়ার গেমটি কম্পিউটারে খেলতে পারবেন।

জিও ফোনে ফ্রি ফায়ার ডাউনলোড

ইউটিউবে হয়তো অনেক ভিডিও দেখতে পারবেন যেখানে জিও ফোনে ফ্রি ফায়ার খেলার নিত্যনতুন trick বলেছে। কিন্তু আমি আপনাদের জানিয়ে রাখি, ফ্রী ফায়ার গেমটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের জন্য বানানো হয়েছে।

এবং জিও ফোনে যেহেতু Kaios অপারেটিং সিস্টেম ব্যবহৃত হয়, তাই জিও ফোনে ফ্রি ফায়ার গেম সাপোর্ট করবে না।

তাই যদি আপনাকে কেউ বলে থাকে, জিও ফোনে ফ্রি ফায়ার গেম ডাউনলোড করা যায় তাহলে এটি সম্পূর্ণ ভুল ধারণা।

যদি আপনি ফ্রি ফায়ার খেলতে ইচ্ছুক থাকেন তাহলে আপনি একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করতে পারেন।

ফ্রী ফায়ার গেম কিভাবে আপডেট করবেন

ফ্রী ফায়ার গেম আপডেট করার জন্য প্লেস্টোর থেকে সরাসরি আপডেট করতে পারেন। ফ্রী ফায়ার গেম যখন আপডেট দেওয়া হয়, তখন গেমটি বন্ধ হয়ে যায় এবং আপডেট না করা অবধি আর খেলা যায়না।

আপডেট করার জন্য আপনি প্লেস্টোরে গিয়ে free fire লিখে সার্চ করুন। এবার Install এর জায়গায় update নামক একটি অপশন দেখতে পাবেন। Update অপশনে হাত দিলেই, গেমটি আপডেট হতে শুরু করবে। এবং আপডেট সম্পন্ন হলে, গেমটি আবার চালু হয়ে যাবে।

ফ্রী ফায়ার কোন দেশ আবিষ্কার করেছে

সি লিমিটেড নামে একটি সংস্থা এই গেমটি তৈরি করে। এই সংস্থার প্রতিষ্ঠাতা ও সিইও হলেন ফরেস্ট লির। তার জন্ম চিনে। কিন্তু সংস্থাটি সিঙ্গাপুরে তৈরি হওয়ার কারনে, ফ্রী ফায়ার অ্যাপ্লিকেশনটি সিঙ্গাপুর দেশ তৈরি করেছে এটাই বলা হয়।

ফ্রী ফায়ার কিভাবে খেলে?

ফ্রী ফায়ার খেলার জন্য প্রথমে গেমটিকে ওপেন করতে হবে এবং সুবিধামতো বিভিন্ন সেটিং করতে হবে। এরপর team mate বেছে নিয়ে গেমটি অন্য player দের সাথে খেলতে হবে।

ফ্রী ফায়ার কিভাবে খেলে এটি জানার জন্য এই টিউটোরিয়ালটি দেখতে পারেন। এটি দেখে ফ্রী ফায়ার সম্পর্কিত সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

উপসংহার

আশাকরি উপরে ইনফর্মেশন থেকে ফ্রী ফায়ার কি, ফ্রী ফায়ার কিভাবে ডাউনলোড করব, ফ্রী ফায়ার এর আবিষ্কারক কে এবং জিও ফোনে ফ্রি ফায়ার কিভাবে খেলতে হয় এই সম্পর্কে জানতে পেরেছেন। যদি ফ্রি ফায়ার ডাউনলোড করা সম্পর্কে আরও কিছু জিজ্ঞাসা থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন।

2 thoughts on “ফ্রী ফায়ার ডাউনলোড | ফ্রী ফায়ার | ফিরি ফায়ার গেম”

Leave a Comment