গুগল ম্যাপ থেকে আয় করার 3 টি উপায় জেনে নিন

গুগল ম্যাপ প্রায় সকলেই ব্যবহার করে থাকে। তবে গুগল ম্যাপ থেকে কিভাবে আয় করতে হয় এ সম্পর্কে অনেক ব্যাক্তি জানে না। তাই আজকের আর্টিকেলে আমরা গুগল ম্যাপ থেকে আয় করার উপায় গুলি জেনে নেব। যার মাধ্যমে আপনি খুব সহজেই গুগল ম্যাপ থেকে ভালো পরিমাণ অর্থ আয় করতে পারবেন।

নতুন ইনফর্মেশন যুক্ত করে গুগল ম্যাপ থেকে আয় করুন

গুগল ম্যাপে কিভাবে লোকেশন যুক্ত করতে হয় এ সম্পর্কে অনেক ব্যক্তি জানে না। তাই আপনি যদি সরাসরি রেশন দোকানের সাথে deal করে তাদের ঠিকানা এবং এড্রেস গুগল ম্যাপে যুক্ত করতে পারেন তাহলে তাদের থেকে ভালো পরিমাণ অর্থ আয় করতে পারেন।

এখানে গুগল ম্যাপ থেকে আয় করবার জন্য আপনাকে গুগলের সাহায্য ছাড়াই, সরাসরি বিভিন্ন দোকানের মালিকদের সাথে যোগাযোগ করে টাকা আয় করতে হবে।

এইজন্য আপনি আপনার আশপাশের বিভিন্ন প্রতিষ্ঠানে এবং দোকানের মালিকের সাথে যোগাযোগ করে গুগল ম্যাপে তাদের নাম এবং ঠিকানা নথিভুক্ত করুন। এবং সেটি গুগল ম্যাপে আপলোড হওয়ার পর তার থেকে ভালো পরিমাণ অর্থ চার্জ করুন। আপনি এর জন্য 500 থেকে হাজার টাকা পর্যন্ত চার্জ করতে পারেন।

আর এরকম ভাবে যদি আপনি মাসে দশটি নতুন জায়গা যুক্ত করতে পারেন তাহলে 5 হাজার থেকে 10 হাজার টাকা আয় করতে পারবেন।

লোকাল গাইডার হয়ে টাকা আয় করুন

গুগল ম্যাপে অনেক ধরনের জিনিস এড করা যায়। যেখানে আমি লোকাল জায়গাগুলোকে গুগল ম্যাপে যুক্ত করে, গুগল থেকে কিছু পরিমাণ পয়েন্ট ইনকাম পারেন।

যখনই আপনার লোকাল এর নতুন কোন জায়গা আপনি গুগল ম্যাপে যুক্ত করবেন গুগল থেকে আপনি কিছু পয়েন্ট পাবেন। এবং সেসব পয়েন্টগুলি আপনি খুব সহজেই Redem করতে পারবেন।

টুরিস্ট গাইড এর মাধ্যমে টাকা আয় করুন

আজকাল অনেক মানুষের ভ্রমণ করার ইচ্ছা থাকে। তবে অনেক বিদেশী মানুষ এবং বাইরের লোকেরা নতুন জায়গায় এসে ঘাবড়ে যায়।

তাই যদি আপনি গুগল ম্যাপ এর সাহায্য নিয়ে তাদেরকে নির্দিষ্ট জায়গায় ঘুরিয়ে দেখাতে পারেন তাহলে আমি তাদের থেকে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।

তাহলে একটা গুগল ম্যাপ এবং উইকিপিডিয়ার মাধ্যমে নতুন নতুন জায়গায় নিয়ে যেতে পারবেন। এবং তারা খুশি হয়ে আপনাকে ভালো পরিমাণ টাকা প্রদান করবে।

গুগল ম্যাপ থেকে Redem পয়েন্ট কিভাবে হাতে পাবেন?

গুগল ম্যাপে যে Redem পয়েন্টগুলি দেওয়া হয় সেগুলির মাধ্যমে আপনি শুধুমাত্র নতুন কোন গুগলের সার্ভিস, ব্যবহার করার সুযোগ পাবেন। এই ধরনের পয়েন্ট আপনি কনভার্ট করে টাকায় রূপান্তর করতে পারবেন না।

তাই আপনি গুগলের নতুন কোন সার্ভিস ব্যবহার করার জন্য এই ধরনের পয়েন্টগুলি আয় করতে পারেন।

গুগল ম্যাপ থেকে আয় করার জন্য কিসের প্রয়োজন?

যদি আমি খুলনা থেকে আয় করতে চান তাহলে নতুন নতুন ব্যক্তির সাথে আপনাকে পরিচয় করতে হবে। যারা আপনার দ্বারা তাদের দোকান এবং প্রতিষ্ঠান এর ইনফর্মেশন গুগল ম্যাপে নথিভূক্ত করতে চায়।

আপনি যত বেশি ক্লায়েন্ট খুঁজে নিতে পারবেন তত বেশি আপনি গুগল ম্যাপ থেকে আয় করতে পারবেন। এইজন্য গুগল ম্যাপ থেকে আয় করার সবথেকে প্রয়োজনীয় জিনিসটি হলো নতুন নতুন ক্লায়েন্ট।

গুগল ম্যাপ থেকে আয় করা কি সোজা?

গুগল ম্যাপ থেকে আয় করার জন্য আপনাকে অবশ্যই স্মার্ট হতে হবে। সাধারণ মানুষ গুগল ম্যাপ থেকে আয় করতে পারবেনা। কারণ এতদিন নতুন নতুন ক্লায়েন্ট করার জন্য এবং নতুন নতুন মেম্বার সাথে ডিল করবার জন্য আপনার কথাবার্তায় স্মার্টনেস থাকা একান্ত জরুরী।

এখানে গুগল ম্যাপ থেকে আয় করা একটু কষ্টকর। তবে আপনি চেনা পরিচিত মানুষের সাথে যদি যোগাযোগ করে, তাদের ইনফর্মেশন গুগল ম্যাপে নথিভুক্ত করতে পারেন তাহলে আপনার পক্ষেও গুগল ম্যাপ থেকে আয় করা সহজ হয়ে যাবে।

উপসংহার

আশা করি উপরের ইনফরমেশন থেকে গুগল ম্যাপ থেকে আয় করার 3 টি উপায় সম্পর্কে বুঝতে পেরেছেন। তবে গুগল ম্যাপ থেকে আয় করে সরাসরি ইনকাম করার কোন রাস্তা, এখনো পর্যন্ত গুগল তৈরি করেনি। তাই আপনি যদি গুগল ম্যাপ থেকে আয় করতে চান তাহলে উপরের পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন। যদি আপনি উপরের পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন, তাহলে ভালো পরিমাণ অর্থ, আপনি গুগল ম্যাপ থেকে আয় করতে পারবেন।

আরও পড়ুন

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment