গুগল ড্রাইভে ছবি রাখার নিয়ম জেনে নিয়ে যেকোনো ছবি রাখুন

যদি আপনি অনলাইনে ছবি রাখতে চান তাহলে আপনি গুগোল ড্রাইভ ব্যবহার করতে পারেন। গুগোল ড্রাইভ হলো গুগলের তৈরি একটি বিশ্বস্ত অনলাইন স্টোরেজ প্লাটফর্ম।

যদি আপনি গুগোল ড্রাইভ ব্যবহার করে ছবি রাখতে চান, তাহলে আজকের আর্টিকেলে গুগল ড্রাইভে ছবি রাখার নিয়ম সম্পর্কে জেনে যাবেন। যার মাধ্যমে আপনি আপনার মোবাইলের যেকোনো ছবি গুগল ড্রাইভে রাখতে পারবেন। তাই চলুন দেরী না করে গুগোল ড্রাইভে ছবি রাখার নিয়ম গুলি জেনে নিন।

গুগল ড্রাইভে ছবি রাখা নিয়ম

গুগল ড্রাইভে ছবি রাখার জন্য আপনাকে প্রথমে গুগল ড্রাইভে একটি একাউন্ট বানাতে হবে। এর জন্য আপনি জিমেইল একাউন্ট এর সাহায্যে গুগল ড্রাইভে লগইন করতে পারেন।

গুগল ড্রাইভে ছবি রাখার নিয়ম জেনে নিয়ে যেকোনো ছবি রাখুন

এরপর গুগোল ড্রাইভ খোলার সাথে সাথে আপনি একটি + icon দেখতে পাবেন। এই আইকনের উপর ক্লিক করলে আপনি যেকোনো ছবি গুগল ড্রাইভে রাখতে পারবেন।

গুগল ড্রাইভে ছবি রাখার জন্য প্রথমে প্লাস আইকনটিতে ক্লিক করুন।

গুগল ড্রাইভে ছবি রাখার নিয়ম জেনে নিয়ে যেকোনো ছবি রাখুন

এরপর আপনার সামনে অনেকগুলো অপশন আসবে। সেখান থেকে Upload অপশনে ক্লিক করার পর, যে ছবিটি গুগল ড্রাইভে রাখতে চান সেটির উপর ক্লিক করুন।

গুগল ড্রাইভে ছবি রাখার নিয়ম জেনে নিয়ে যেকোনো ছবি রাখুন

ছবিটির উপর ক্লিক করার সাথে সাথে গুগল ড্রাইভে আপনার ছবিটি আপলোড হওয়া শুরু হয়ে যাবে। এরপর আপনি মোবাইল থেকে ছবিটা ডিলিট করে দিলেও, নির্দিষ্ট ছবিটি আপনার গুগল ড্রাইভে থেকে যাবে।

এভাবে আপনি যতগুলি পারেন ততগুলি ছবি গুগল ড্রাইভে সঞ্চয় করে রাখতে পারেন।

নির্দিষ্ট ফোল্ডারের মধ্যে গুগল ড্রাইভে ছবি কিভাবে রাখবেন?

অনেক সময় আমাদের মোবাইল এ অনেক বিষয়ের ছবি থাকে। এই জন্য আমাদের সর্বদা আলাদা আলাদা ফোল্ডার করে ছবি রাখার দরকার পড়ে।

গুগল ড্রাইভে ছবি রাখার নিয়ম জেনে নিয়ে যেকোনো ছবি রাখুন

আমি যদি গুগল ড্রাইভে folder তৈরি করে তার মধ্যে ছবি রাখতে চান তাহলে, + Plus আইকনটিতে ক্লিক করে, Folder অপশনে গিয়ে, ফোল্ডার এর নতুন নাম দিয়ে একটি ফোল্ডার তৈরি করে নিন।

এরপর সেই ফোল্ডার এর ভেতরে গিয়ে, পুনরায় প্লাস আইকন এর সাহায্যে আপনার ছবিটিকে আপলোড করে দিন।

এভাবে আপনি যতগুলি পারেন ততোগুলি ফোল্ডার বানিয়ে, আলাদা আলাদা করে ছবিগুলো রাখতে পারেন।

গুগোল ড্রাইভ এ কতগুলি ছবি ধরে রাখা যায়?

গুগোল ড্রাইভ আমাদের বিনামূল্যে 15 জিবি স্টোরেজ ব্যবহার করার সুযোগ দেয়। তাই আপনি 15 জিবির মধ্যে যতগুলি পারেন কতগুলি ছবি গুগল ড্রাইভে স্টোর করে রাখতে পারেন।

আশা করি এর মধ্যে আপনার সমস্ত ছবি স্টোর হয়ে যাবে। যদি আপনি এর থেকেও বেশি স্টোরেজ ব্যবহার করতে চান তাহলে, গুগোল ড্রাইভ এর প্ল্যান কিনে নিয়ে, গুগোল ড্রাইভের স্টোরেজ ক্যাপাসিটি বাড়াতে পারেন।

গুগল ড্রাইভে কেন ছবি রাখবেন?

অনেক সময় মোবাইলে কোন কারণের জন্য বা ভুলবশত অনেক ছবি ডিলিট হয়ে যায়। এইজন্য যদি আপনি সেই ছবিগুলি গুগোল ড্রাইভে স্টোর করে রাখেন তাহলে সেগুলি ডিলিট হয়ে যাবার সম্ভাবনা কম থাকে।

এছাড়া অন্য কোন মোবাইল থেকে গুগল ড্রাইভ একাউন্ট লগইন করে আপনার ছবিগুলো দেখার জন্য, গুগোল ড্রাইভ ব্যবহার করতে পারেন। যার মাধ্যমে আপনি যেকোন ডিভাইস থেকে শুধুমাত্র গুগল ড্রাইভে লগইন করে, আপনার সমস্ত ছবিগুলো দেখতে পারবেন।

উপসংহার –

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে গুগল ড্রাইভে ছবি রাখা নিয়ম সম্পর্কে বুঝে গেছেন। যদি এখনও এই আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা কমেন্ট এর মাধ্যমে আপনাকে অবশ্যই সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment