আধার কার্ড এর জনক কে – Father of Aadhar Card

আধার কার্ডের জনক কে – আজকের আর্টিকেল থেকে আমরা আধার কার্ডের জনক সম্পর্কে কথা বলব। অনেকেই ইন্টারনেটে আধার কার্ডের জনক কোন ব্যক্তি এই সম্পর্কে সার্চ করেছেন।

এই জন্য আজকের এই আর্টিকেল থেকে আমরা আপনাকে সঠিক ইনফরমেশনটি দেওয়ার চেষ্টা করব। যার মাধ্যমে আপনারা আধার কার্ড এর জনক কে এবং তিনি পেশায় কি করেন – এই সম্পর্কে জানতে পারবেন।

আধার কার্ড এর জনক কে?

নন্দন নিলেকানিকে আধার কার্ডের জনক হিসাবে মানা হয়। ২০১০ সালে তিনি লোগো এবং ব্র্যান্ড নাম লঞ্চ করেছিলেন। এই জন্য তাকেই আধার কার্ড এর জনক হিসেবে ধরা হয়।

তিনি Infosys কোম্পানির একজন co-founder। আধার কার্ডের পুরো প্রজেক্টটির জন্য Nandan Nilekani কে সরকার নিযুক্ত করেন। এবং তাকেই এই প্রজেক্টের প্রধান নির্বাচন করা হয়।

যেহেতু পুরো বিষয়টি তার হাত দিয়েই হয় তাই তিনিই হলেন father of aadhar card

Father of Aadhar Card

Nandan Nilekani কে আধার কার্ডের পিতা বা জনক হিসাবে মনে করা হয়। কারণ সরকার তার ওপর পুরো আধার কার্ডের প্রজেক্টটির প্রধান নির্বাচন করেন। এবং তার হাত দিয়েই আধার কার্ড brand নাম launched হয়।

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে আধার কার্ডের জনক কে (father of aadhar card) এই সম্পর্কে জানতে পেরেছেন। যদি এই আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও জানুন

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment