Virtual meaning in Bengali – Virtual শব্দের বাংলা অর্থ কি

আজকের দিনে ভার্চুয়াল শব্দটি অনেক জায়গায় শুনতে পাওয়া যায়। এবং বেশিরভাগ জায়গায় ভার্চুয়াল ভাবে অনেক জিনিস করা হয়ে থাকে। কিন্তু প্রকৃতপক্ষে ভার্চুয়াল মানে কি (Virtual meaning in Bengali) এই সম্পর্কে আজ আমরা আলোচনা করব। যেখান থেকে আপনারা Virtual শব্দের বাংলা অর্থ কি এবং এর উদাহরণ সম্পর্কে জানতে পারবেন। যদি আপনিও ভার্চুয়াল সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটা পড়ে নিন।

Virtual meaning in Bengali

যেসব জিনিস বাস্তবের মতো দেখতে হলেও, প্রকৃতপক্ষে জিনিসগুলি অবাস্তব সেটিকেই Virtual বলা হয়।

ভার্চুয়াল জিনিসকে শুধুমাত্র অনুভব করা যায় এবং চোখে দেখা যায়। আপনি সেগুলিকে হাত দিয়ে স্পর্শ করতে বা ছুঁতে পারবেন না।

উদাহরণ হিসেবে :

ধরুন কারো জন্মদিন হচ্ছে আপনি সেখানে হোয়াটসঅ্যাপের মাধ্যমে একটি গিফট (কোন উপহার এর ছবি) পাঠালেন।

যেহেতু গিফট শুধুমাত্র অনুভব করা যায় এবং চোখে দেখা যায় তাই এটি হলো একটি ভার্চুয়াল গিফট।

এছাড়া আজকের দিনে ভার্চুয়াল এর সব থেকে বড় উদাহরণ হল ফ্রী ফায়ার এবং পাবজির মতো গেম।

যেসব জিনিস গুলি খেলার সময় মনে হয় সবই অরিজিনাল। গাড়ি-বাড়ি মানুষ সবকিছু অরিজিনাল মনে হলেও এগুলি প্রকৃতপক্ষে অপার্থিব বা কল্পনীয়। ইংলিশ শুধুমাত্র চোখে দেখা ও অনুভব করা যায়। এই সমস্ত বাড়ি গাড়ি গুলি পাতা হাত দিয়ে স্পর্শ করা যায় না।

Virtual শব্দের বাংলা অর্থ কি?

Virtual শব্দের বাংলা অর্থ হলো অপার্থিব বা অস্তিত্বহীন। Virtual হলো এমন এক অবস্থা, যার অত্তিত্ব শুধুমাত্র কল্পনায় সম্ভব, বাস্তবে নয়।

আজকাল অপার্থিব বা অস্তিত্বহীন ভাবে বিভিন্ন ধরনের ভার্চুয়াল ক্লাস চলছে, ভার্চুয়াল মিটিং হচ্ছে, ভার্চুয়াল tour হচ্ছে। এই সমস্ত জিনিস মানুষ কাল্পনিক ভাবে মানুষ অনুভব করে।

কি কি জিনিস Virtual ভাবে হয়?

আজকাল বেশিরভাগই জিনিস ভার্চুয়াল ভাবে, কল্পনাকে আশ্রয় নিয়ে করা হয়। আপনি এই সমস্ত বিষয়গুলি অবশ্যই শুনে থাকবেন যেগুলি ভার্চুয়াল বা অপার্থিব জিনিস এর উদাহরণ।

  • Virtual reality
  • Virtual classroom
  • Virtual assistant
  • Virtual gift
  • Virtual world
  • Virtual game
  • Etc.

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে ভার্চুয়াল এর বাংলা অর্থ (Virtual meaning in Bengali) সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি এখনও ভার্চুয়াল শব্দটি আপনার কাছে পরিষ্কার না হয়, তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা কমেন্ট এর মাধ্যমে আপনাকে সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

Also Read

Sanju

Leave a Comment