Spouse meaning in Bengali

ইংরেজিতে বিভিন্ন ক্ষেত্রে spouse শব্দটি ব্যবহার করা হয়। কিন্তু বাংলায় এর মানে কি এটি অনেকেই জানেন না। বাংলায় কখন এবং কি ক্ষেত্রে স্পাউস শব্দটি ব্যবহার করা হয় এটা আপনার জেনে রাখা দরকার।

এর কারণটি আপনি নিচে জানতে পারবেন। যদি আপনিও spouse এর বাংলা মানে (spouse meaning in bengali) জানতে চান তাহলে আর্টিকেলটি পড়ে নিন।

spouse meaning in bengali

spouse এর বাংলা মানে হলো একজন ব্যক্তির স্বামী বা স্ত্রী। অর্থাৎ স্বামী হলে তার স্ত্রীকে বোঝাতে spouse ব্যবহার করা হয় এবং স্ত্রী হলে তার স্বামীকে বোঝাতে spouse শব্দটি ব্যবহৃত হয়।

একজন ব্যক্তির স্বামী বা স্ত্রীকে বোঝাতে ইংরেজিতে spouse কথাটি ব্যবহার করা হয়। অর্থাৎ spouse meaning in bengali হলো “নির্দিষ্ট ব্যক্তির স্বামী বা স্ত্রী“। এক কথায় spouse এর বাংলা অর্থ “জীবনসাথী” বলা যেতে পারে।

Spouse এর বাংলা উচ্চারণ

Spouse এর বাংলা উচ্চারণ হলো ‘স্পাউস‘। একজন ব্যক্তির স্বামী বা স্ত্রী কে বোঝানোর জন্য আপনি ইংরেজিতে Spouse শব্দটি কাজে লাগাতে পারেন।

আশা করছি এখন আপনি Spouse শব্দটির উচ্চারণ এবং বাংলা মানে দুটোই জেনে গেছেন। এবার আমরা Spouse শব্দটির কিছু উদাহরণ দেব।

spouse meaning in bengali with example

একজন বিবাহিত ব্যক্তির স্ত্রী বা স্বামী। আপনি যাকে বিয়ে করেছেন, সে আপনার স্বামী বা স্ত্রী যাই হোক না কেন তাকে আপনি আপনার spouce হিসাবে, অন্যের কাছে অভিহিত করতে পারেন।

example

  • যখন আমি রিয়াকে বিয়ে করব তখন থেকে সে আমার spouce (জীবন সাথী) হবে।
  • প্রিয়ার spouce (স্বামী) কাল প্রিয়াকে নিয়ে ঘুরতে যাবে।
  • রাহুলের spouce (স্ত্রী) রাহুলকে খুব যত্ন করে।

উপসংহার

আশা করছি আজকের এই ইনফরমেশন থেকে spouce এর বাংলা মানে কি (spouse meaning in bengali) এই সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি আপনার এখনো এই আর্টিকেলটি নিয়ে কোন সমস্যা থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

Sanju

Leave a Comment