Nagad Code – নগদ একাউন্ট দেখার নিয়ম

Nagad Code – বর্তমানে সবকিছু ডিজিটালি হয়ে যাওয়ার কারণে, অনেক ধরনের আর্থিক পরিষেবা ধীরে ধীরে ডিজিটাল হয়ে যাচ্ছে। আজকে আমরা বাংলাদেশের এইরকম একটি পরিষেবা Nagad একাউন্ট এর সম্পর্কে জানব। যেখান থেকে আপনি Nagad Code জেনে নিয়ে নগদ একাউন্ট দেখতে পারবেন।

এই জন্য যদি আপনি নগদ একাউন্ট ব্যবহার করে থাকেন তাহলে আপনি এখান থেকে Nogad balance check code এবং Nogad ussd code জেনে নিয়ে ব্যবহার করতে পারেন।

Nagad কি?

নগদ হলো বাংলাদেশ পোস্ট অফিসের লঞ্চ করা একটি ডিজিটাল আর্থিক পরিষেবা। ডাক বিভাগের মাধ্যমে এই ডিজিটাল পরিষেবা পাওয়ার ফলে, সাধারণ ব্যাক্তি থেকে শুরু করে বড় বড় ব্যক্তিরা পর্যন্ত অনলাইনের মাধ্যমে তাদের ব্যালেন্স চেক করতে পারে।

এবং তাদের দৈনিক আর্থিক লেনদেন পর্যন্ত তারা মোবাইলের মাধ্যমে বাড়িতে বসে করার সুযোগ পায়।

সুতরাং নগদ হলো এমন একটি আর্থিক পরিষেবা যেটি ডিজিটাল পদ্ধতিতে সমস্ত ব্যক্তিকে আর্থিক লেনদেন করার সুযোগ করে দেয়।

নগদ একাউন্টের মাধ্যমে আপনি একটি ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা আদান প্রদান, অন্য ব্যক্তিকে টাকা পাঠানো এবং নেওয়া, মোবাইল রিচার্জ, বিল পেমেন্ট এই সমস্ত কিছু করতে পারবেন।

Nagad Code কি?

নগদ একাউন্টের ব্যালেন্স দেখবার জন্য যে কোডটি প্রয়োজন হয় সেই কোডটি হল Nagad Code। এই নগদ কোড ব্যবহার করে আপনি মোবাইল এর মাধ্যমে নগদ একাউন্ট এর ব্যালেন্স চেক করতে পারবেন।

Nogad balance check code

নগদ একাউন্ট এর ব্যালেন্স চেক করবার জন্য Nogad ussd code টি হলো *১৬৭#। এই Nogad code টি ব্যবহার করে আপনি একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন।

নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট দেখার জন্য আপনার মোবাইল থেকে প্রথমে এক নম্বর ডায়াল করতে হবে (Nogad dial code)। সেই নাম্বারটি হল *১৬৭# । আপনি একাউন্ট দেখবার জন্য এই নাম্বার টি ব্যবহার করতে পারেন।

একাউন্ট দেখবার জন্য প্রথমে এই নাম্বারটিতে Dial করবার পর আপনার সামনে My Nagad নামক একটি অপশন আসবে। এই অপশনটিতে ক্লিক করার পর Balance Enquiry অপশনটি বেছে নিলে, আপনি নগদ একাউন্টের ব্যালেন্স দেখতে পাবেন।

Nagad Code কিভাবে ব্যাবহার করবেন

Nagad Code ব্যবহার করবার জন্য নিচের স্টেপগুলো ফলো করুন

  1. প্রথমে মোবাইলে ডায়াল প্যাড এর মাধ্যমে *১৬৭# নাম্বারে (Nogad balance check code) ডায়াল করুন
  2. এরপর My Nagad অপশনটি বেছে নিন
    Balance Enquiry অপশনে যান
  3. এরপর আপনার গোপন পিন কোডটি দিন
  4. এবার ব্যালেন্স দেখুন।

Nagad Account balance কিভাবে চেক করবেন

ওপরে আমি আপনাদের Nagad Code ব্যবহার করে কিভাবে নগদ একাউন্ট এর ব্যালেন্স চেক করতে হয় সেই সম্পর্কে জানিয়েছি।

যদি আপনার কাছে মোবাইল ফোন থাকে তাহলে আপনি খুব সহজেই ওই পদ্ধতি অবলম্বন করে ব্যালেন্স চেক করতে পারবেন।

আর যদি আপনি অ্যাপ্লিকেশন এর মাধ্যমে নগদ একাউন্টের ব্যালেন্স চেক করতে চান তাহলে ‘Nagad Application‘ টি ব্যবহার করতে পারেন।

Nagad Application ব্যবহার করবার জন্য প্রথমে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে, আপনার অ্যাকাউন্ট নম্বর এবং ফোন নাম্বার এর সাহায্যে অ্যাপ্লিকেশনের মধ্যে অ্যাকাউন্ট বানিয়ে, Nagad Account balance চেক করতে পারবেন।

Nogad helpline number কোনটি?

নগদ একাউন্টে যদি আপনার কোনো কমপ্লেন বা সাহায্যের প্রয়োজন হয় তাহলে আপনি 16167 বা 096 096 16167 নম্বরে যোগাযোগ করতে পারেন।

আর যদি আপনি ইমেলের মাধ্যমে কন্টাক্ট করতে চান তাহলে info@nagad.com.bd এই মেইলটি ব্যবহার করতে পারেন।

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে Nagad Code টি কি এবং নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি এখনও এই আর্টিকেলটি সম্পর্কে যদি কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন। আমরা কমেন্ট এর মাধ্যমে আপনাকে অবশ্যই সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment