Google কে আবিষ্কার করেন?

আজকালকার দিনের বেশিরভাগ মানুষ ইন্টারনেট ব্যবহার করেন। এবং ইন্টারনেট ব্যবহার করার জন্য যে জিনিসটা সবথেকে বেশি প্রয়োজন সেটি হলো গুগোল। গুগল থেকেই যেকোনো জিনিস ইন্টারনেটের মাধ্যমে খুঁজে বের করা যায়।

তবে google কে আবিষ্কার করেন এই সম্পর্কে অনেক ব্যাক্তি জানেন না। এই জন্য আজকের এই আর্টিকেল থেকে গুগোল কে আবিষ্কার করেন এই সম্পর্কে আমরা আলোচনা করব। তাই চলুন দেরী না করে জেনে নেওয়া যাক।

Google কি?

গুগোল হলো একটি সার্চ ইঞ্জিন। যার মাধ্যমে যেকোনো জিনিস ইন্টারনেটে, খুঁজে বার করা যায়। কিন্তু বর্তমানে এটি পৃথিবীর একটি খুবই বড় কোম্পানি। এই কোম্পানিটি বর্তমানে বিভিন্ন গুরুত্বপূর্ণ এপ্লিকেশন বানিয়ে মানুষের দৈনন্দিন কাজে সাহায্য করছে।

গুগলের জনপ্রিয় অ্যাপ্লিকেশন গুলির মধ্যে রয়েছে Gmail, Google meet, YouTube, Google drive, Play Store এর মতো আরও অনেক অ্যাপ্লিকেশন।

Google কে আবিষ্কার করেন?

সের্গেই ব্রিন এবং ল্যারি পেজ একসাথে মিলে গুগল আবিষ্কার করেছিলেন।

ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড ইউনিভার্সিটিতে দুটি ছাত্র একটি প্রজেক্ট এর উপর কাজ করছিলেন। এবং সেই দুই ছাত্র মিলে গুগল তৈরি করেছিলেন। গুগোল হলো বর্তমানে একটি বড় কোম্পানি। এবং সব থেকে বেশি শেয়ারহোল্ডার হলেন সের্গেই ব্রিন এবং ল্যারি পেজ।

গুগোল কবে আবিষ্কৃত হয়?

4 সেপ্টেম্বর 1998 সালে গুগল কোম্পানি তৈরি করা হয়।

www.google.com এই ডোমেইনটি 15 সেপ্টেম্বর 1997 সালে কেনা হয়েছিল, যা 4 সেপ্টেম্বর 1998-এ একটি কর্পোরেট কোম্পানি হিসাবে প্রতিষ্ঠিত হয়।

উপসংহার

আশা করি আজকের ইনফর্মেশন থেকে google কে আবিষ্কার করেন – এই সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। যদি এখনো এই আর্টিকেলটি সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

Sanju

Leave a Comment