Byjus The Learning App – বাইজুস কি?

বন্ধুরা, আমরা সবাই জানি যে বর্তমান সময়ে অনলাইনে পড়াশুনার ক্রেজ দিন দিন বেড়েই চলেছে, তা একাডেমিক কোর্স হোক বা জব ওরিয়েন্টেড কোর্স, ছোট থেকে বড় কোচিং, প্রায় সব ধরনের কোর্স করা, আজ ইনস্টিটিউট আসছে।

অনলাইনের পাশাপাশি অফলাইন পড়াশোনায় এগিয়ে, এর পাশাপাশি অনেক অনলাইন শিক্ষা প্ল্যাটফর্ম তৈরি করা হচ্ছে। তাদের মধ্যে একজন বাইজু যার নাম হয়তো অনেকেই জানেন। কিন্তু বাইজুস কি জানেন? যদি হ্যাঁ হয় তবে ভাল জিনিস, যদি না হয় তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজ আমরা শুধু এই বিষয়েই বাইজু নিয়ে আলোচনা করতে যাচ্ছি।

Byju’s কি? (What is Byju’s)

Byju’s হল একটি ভারতীয় শিক্ষাগত প্রযুক্তি (EdTech) এবং অনলাইন টিউটরিং সংস্থা, যার দ্বারা Byju’s Classes নামে একটি অনলাইন টিউটরিং প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে, যা অনলাইন বিশ্বমানের শিক্ষক হিসাবে অনেক ধরণের কোর্স এবং অনেক ধরনের একাডেমিক পরীক্ষা এবং প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির অফার করে।

যে মাধ্যম থেকে আপনি আপনার কম্পিউটারে বা মোবাইলের মাধ্যমে ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ঘরে বসে পরীক্ষার প্রস্তুতি নিতে পারবেন। Byju এর ক্লাস মোবাইল এবং কম্পিউটার উভয় প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ আছে।

Byjus The Learning App কি?

Byjus The Learning App হল মোবাইল প্ল্যাটফর্মের জন্য ডিজাইন করা একটি শেখার অ্যাপ্লিকেশন যা 2015 সালে চালু করা হয়েছিল। এটি একটি এডুকেশন টিউটরিং অ্যাপ যা বাইজুস রবীন্দ্রান দ্বারা প্রতিষ্ঠিত থিঙ্ক অ্যান্ড লার্ন প্রাইভেট লিমিটেড দ্বারা তৈরি করা হয়েছে।

এটি বর্তমানে গুগল প্লে স্টোরে 50 মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে এবং এটির রেটিং 4.3। এই অ্যাপের মাধ্যমে আপনি বাইজুস ক্লাসে যোগ দিয়ে অনলাইনে পড়াশোনা করতে পারবেন।

বাইজুস 2011 সালে প্রতিষ্ঠিত হয়। এর প্রতিষ্ঠাতা এবং সিইও হলেন বাইজুস রবীন্দ্রন। এর সদর দপ্তর বেঙ্গালুরুতে (কর্নাটক)। বাইজুর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন শাহরুখ খান।

Byjus এ কোন ক্লাস পড়ানো হয়?

ক্লাস 1 থেকে 12 শ্রেণী পর্যন্ত পড়াশুনার পাশাপাশি, বাইজুস-এ CAT, IAS, SSC, UPSC, JEE, NEET-এর মতো অনেক সরকারি প্রতিযোগিতামূলক পরীক্ষা অধ্যয়ন করা হয়। বিভিন্ন রাজ্য বোর্ডের পরীক্ষাও এখানে প্রস্তুত করা হয়।

বাইজু এর ক্লাসে কিভাবে জয়েন করবেন?

আপনি যদি মোবাইলের মাধ্যমে বাইজু’স ক্লাসে যোগ দিতে চান তবে আপনি আপনার স্মার্টফোনে বাইজু’স অ্যাপ ইনস্টল করুন, আপনি যদি কম্পিউটারের মাধ্যমে জয়েন করতে চান তবে byjus.com এ যান।

তারপর আপনি আপনার নাম নিবন্ধন করতে পারেন এবং বিনামূল্যে ডেমো ক্লাস বুক করতে পারেন। এবং আরও আপনি আপনার সিদ্ধান্ত অনুযায়ী পেইড ক্লাসে যোগ দিতে পারেন।

উপসংহার

আশা করি আজকের আর্টিকেল থেকে Byjus The Learning App সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। যদি আপনি বাড়িতে বসে পড়াশোনা করতে চান এই অ্যাপসটি ব্যাবহার করতে পারেন।

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment