কীভাবে টেলিগ্রাম থেকে আয় করবেন

আপনি কি জানেন যে টেলিগ্রাম থেকেও টাকা আয় করা যায়? আপনি যদি এটি সম্পর্কে না জানেন তবে আজকের নিবন্ধ ” কীভাবে টেলিগ্রাম থেকে আয় করবেন ” আপনার জন্য খুব তথ্যপূর্ণ হতে চলেছে। যাইহোক, আপনি সম্ভবত ইতিমধ্যেই জানেন কিভাবে অন্যান্য প্ল্যাটফর্ম যেমন YouTube, Facebook থেকে আয় করতে হয়।

একই সময়ে, আপনি এই নতুন মেসেজিং অ্যাপ ব্যবহার করে সহজেই অর্থ উপার্জন করতে পারেন।

আপনি যদি না জানেন টেলিগ্রাম অ্যাপ কি? আগে সেটি জেনে নিন। তারপরে আপনি আমাদের নিবন্ধটি পড়তে পারেন যা টেলিগ্রাম প্রসঙ্গে লেখা হয়েছে। একই সাথে, আমি আপনাকে এখানে কিছু তথ্য দিতে চাই যে টেলিগ্রাম অ্যাপটি এখন পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি।

হোয়াটসঅ্যাপের মতো টেলিগ্রাম অ্যাপও একটি মেসেজিং অ্যাপ। এতে, আপনি অনেকগুলি বিভিন্ন বৈশিষ্ট্য দেখতে পাবেন যার মধ্যে রয়েছে, গ্রুপ, চ্যানেল, বট, স্টিকার ইত্যাদি।

যদিও টেলিগ্রাম চ্যানেলগুলি নগদীকরণের অনেক উপায় রয়েছে, তবে আজকের নিবন্ধে, আমরা কেবলমাত্র সবচেয়ে জনপ্রিয় এবং সহজ পদ্ধতিগুলি সম্পর্কে জানব। তাহলে দেরি না করে চলুন শুরু করা যাক কিছু উপায় যা ব্যবহার করে আপনি টেলিগ্রাম থেকে আয় করতে পারবেন।

টেলিগ্রাম থেকে কি সত্যিই অর্থ উপার্জন করা যায়?

হ্যাঁ বন্ধুরা, আপনার বিশ্বাস করতে কিছুটা কষ্ট হতে পারে তবে এটি সম্পূর্ণ সম্ভব। আপনি শুধু সঠিকভাবে নীচে উল্লিখিত পদক্ষেপ অনুসরণ করতে হবে।

কীভাবে টেলিগ্রাম থেকে আয় করবেন?

আপনিও যদি জানতে চান কিভাবে টেলিগ্রাম থেকে টাকা আয় করবেন? তারপর এই নিবন্ধে আমরা আপনাকে এমন পদ্ধতিগুলির সাথে পরিচয় করিয়ে দেব যেগুলি ব্যবহার করে আপনি আপনার টেলিগ্রাম চ্যানেলগুলি থেকে প্রচুর অর্থোপার্জন করতে পারেন ।

যদিও এগুলো খুবই পরিচিত পদ্ধতি, কিন্তু এগুলো সঠিকভাবে ব্যবহার করতে না পারার কারণে আপনি চাইলেও আপনার চ্যানেল থেকে আয় করতে পারছেন না। তাহলে আসুন টেলিগ্রাম থেকে অর্থ উপার্জন করতে এই পদ্ধতিগুলি সঠিকভাবে ব্যবহার করা শিখি।

1# বিজ্ঞাপন বিক্রি করে

এটি একটি খুব জনপ্রিয় বিকল্প, বিশেষ করে ইরান, সৌদি আরবিয়া, রাশিয়া, ভারতের মতো অনেক দেশে, যেখানে টেলিগ্রাম চ্যানেলে বিজ্ঞাপন বিক্রি বা বিক্রি করা হয়। এখন জেনে নেওয়া যাক আসলে কি জিনিস বিক্রি হয়।

অন্যের চ্যানেলে ক্রস-প্রমোশন করতে
কোম্পানি এবং ব্র্যান্ডের কাছে
প্রায়শই, বিজ্ঞাপনগুলি p2p বিক্রি হয় (চ্যানেল প্রশাসকরা প্রথমে একটি যোগাযোগ করেন এবং তারপর এটি একটি চুক্তির মাধ্যমে নিষ্পত্তি করা হয়), তবে অনেকগুলি স্বয়ংক্রিয় বিজ্ঞাপন বিনিময়ও রয়েছে যেখানে বিজ্ঞাপন বিক্রি করা হয়।

2# আপনি একটি সাবস্ক্রিপশন ফি চার্জ করতে পারেন

এটি একটি খুব জনপ্রিয় মডেল, সেটিও পেইড সাবস্ক্রিপশন পরিষেবার জন্য, যা টেলিগ্রামে ব্যবহৃত হয়, এটি এরকম কিছু। এটি প্রধানত দুটি অংশ নিয়ে গঠিত:

পাবলিক চ্যানেলগুলিও এমন যেগুলির একটি বড় ফলোয়ার বেস রয়েছে৷

ব্যক্তিগত চ্যানেল (বা একটি সুপারগ্রুপ) যেখানে শুধুমাত্র প্রিমিয়াম সামগ্রী প্রদান করা হয় (যদিও এটি শুধুমাত্র অর্থ প্রদানকারী গ্রাহকদের জন্য উপলব্ধ)।

এই ধরনের মডেলে, পাবলিক চ্যানেলকে বেশি প্রচার করা হয় (তাও বিজ্ঞাপন, ক্রস-প্রমোশন, কন্টেন্ট মার্কেটিং এবং অন্যান্য কৌশল ব্যবহার করে), যখন বাস্তবে প্রাইভেট চ্যানেল আসলে লাভ জেনারেট করে।

3# অনুদানের মাধ্যমে

আপনি যদি একজন বিষয়বস্তু নির্মাতা হন যেখানে আপনি বিনামূল্যে সামগ্রী তৈরি করেন, তাহলে এমন পরিস্থিতিতে আপনি বিজ্ঞাপন, অর্থ প্রদানের সদস্যতা বা অনুদান বিক্রি করে সেই সামগ্রীগুলি নগদীকরণ করতে পারেন।

এই মডেলে, আপনি আপনার অনুগামীদের হয় আপনার প্রতিটি প্রকাশনার পরে আপনাকে টিপ দিতে বা Patreon এর মাধ্যমে একটি পুনরাবৃত্ত অনুদান সেট আপ করার অনুমতি দেন।

অন্যান্য প্ল্যাটফর্ম যেমন ইউটিউব, ব্লগ, ওয়েবসাইট, ওয়েচ্যাট ইত্যাদিতে টিপিংয়ের অভ্যাস খুবই জনপ্রিয়। একই সময়ে, এটি ধীরে ধীরে টেলিগ্রামেও জনপ্রিয় হয়ে উঠছে।

4# পণ্য এবং পরিষেবা বিক্রি করে

প্রদত্ত সাবস্ক্রিপশনই একমাত্র জিনিস নয় যা আমরা আমাদের টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে বিক্রি করতে পারি। মূলত, আপনি চাইলে যেকোনো পণ্য বা সেবা বিক্রি করতে পারেন। আসুন উদাহরণের মাধ্যমে তাদের সম্পর্কে বুঝতে পারি:

একজন ফ্রিল্যান্স ডিজাইনার তার নিজের একটি জনপ্রিয় টেলিগ্রাম চ্যানেল চালান, যেখানে তিনি ডিজাইন টিপস শেয়ার করেন (এবং তার গিগ বিক্রি করে সেই চ্যানেলটিকে নগদীকরণও করেন)।
একটি শিক্ষা পোর্টাল তার টিউটোরিয়াল এবং কোর্সের মাধ্যমে একটি শিক্ষামূলক টেলিগ্রাম চ্যানেলও চালাতে পারে যাতে এটি তার গ্রাহকদের কাছে কোর্স বিক্রি করতে পারে।

একটি খেলনা ব্র্যান্ড তার নিজস্ব টেলিগ্রাম চ্যানেল চালাতে পারে যা খেলনাগুলির সাথে সম্পর্কিত (ভিডিও, পর্যালোচনা, আনবক্সিং, ইত্যাদি) এবং খেলনা বিক্রি করে এটিকে নগদীকরণ করতে পারে, ঠিক যে কোনও সোশ্যাল মিডিয়াতে একটি পাবলিক পৃষ্ঠা চালানোর মতো৷ বিপণনকারীদের কাছে অনেকগুলি বিকল্প উপলব্ধ রয়েছে৷ এবং ব্র্যান্ড মালিকরা।

5# তৃতীয় পক্ষের পণ্য এবং পরিষেবা বিক্রি করুন

এটি আগের মডেলের সাথে খুব মিল। কিন্তু এই ক্ষেত্রে, আপনি তৃতীয় পক্ষের পণ্য বা পরিষেবা বিক্রি করেন।

উদাহরণস্বরূপ, কিছু টেলিগ্রাম চ্যানেল যা স্নিকার দোকানগুলি পর্যবেক্ষণ করে (যা স্বয়ংক্রিয় হতে পারে) এবং যদি এই স্নিকারের দাম উল্লেখযোগ্যভাবে কমে যায়, তবে তারা তাদের চ্যানেলে একটি পোস্ট প্রকাশ করে যাতে তাদের একটি অনুমোদিত লিঙ্ক রয়েছে।

6# তহবিল সংগ্রহ করে

এখানে আমি একটি বাস্তব উদাহরণ দিতে চাই, যেখানে একজন ব্যক্তি, তাও কানাডা থেকে, টেলিগ্রামে একটি খুব আকর্ষণীয় পরীক্ষা করেছিলেন। তিনি তার টেক চ্যানেলে TON (টেলিগ্রাম ওপেন নেটওয়ার্ক) বিনিয়োগকারীদের একটি পুল তৈরি করার ঘোষণা দিয়েছিলেন এবং সেখানে থাকাকালীন তিনি প্রায় $1.5M সংগ্রহ করেছিলেন (যা আসলে আবেদনের আকারে ছিল), এই সমস্ত কিছু করা হয়েছিল। মাত্র 1.5 ঘন্টার মধ্যে।

তিনি কেবল এইভাবে অর্থ সংগ্রহ করতে পারেন কিনা তা পরীক্ষা করতে চেয়েছিলেন।

এই পরীক্ষা পুরোপুরি সফল! অনেক জ্ঞানী মানুষ জানতে পেরেছেন যে আপনি প্রযুক্তি এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেক কিছু করতে পারেন।

7# পেইড পোস্ট করা

এটি বিজ্ঞাপন বিক্রির অনুরূপ, তবে এই ক্ষেত্রে আপনার পোস্টের প্রায় 100% অর্থ প্রদান করা হয়।

এটা একটু অদ্ভুত শোনাতে পারে। একটি ভাল উদাহরণ হল কুলুঙ্গি কাজের বোর্ড। এই ধরনের চাকরির বোর্ড টেলিগ্রাম চ্যানেলের আকারে বিদ্যমান, যা আপনাকে একটি নির্দিষ্ট ফি প্রদান করে একটি চাকরি পোস্ট করার অনুমতি দেয়।

শুরুতে, এই জব বোর্ডগুলি তাদের চ্যানেলে অন্যান্য ওয়েবসাইট থেকে সামগ্রী পোস্ট করতে থাকে যাতে তারা তাদের দর্শক বাড়াতে পারে। পরে তারা পেইড পোস্টের জন্য অফার পায় কারণ তাদের পোস্টগুলি বিশেষ ভিত্তিক দর্শক।

8# লিঙ্ক শর্টনার পরিষেবা

আপনি যদি এমন একটি পোস্ট প্রকাশ করেন যাতে লিঙ্কটি উপস্থিত থাকে তবে আপনি লিঙ্ক শর্টনারের মাধ্যমে সেই লিঙ্কগুলিকে ছোট করে আপনার টেলিগ্রাম চ্যানেলে প্রকাশ করতে পারেন।

এটি এমন হবে যে যখন কোনও ভিজিটর আপনার সেই লিঙ্কে ক্লিক করবে, তখন তাকে বিজ্ঞাপনগুলি দেখার পরেই আসল সামগ্রীর মধ্য দিয়ে যেতে হবে, এর থেকে প্রকাশক বা চ্যানেল মালিকরা প্রচুর অর্থ পান।

আজকাল ভিডিও এবং ফটো, হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের মুভির প্রচুর চাহিদা রয়েছে, তাই আপনি একটি ভাল ওয়েবসাইটে গিয়ে সেই ভিডিওটির লিঙ্কটি ছোট করে আপনার চ্যানেলে রাখতে পারেন, যাতে আপনি প্রচুর আয় করতে পারেন।

9# রিচার্জ অ্যাপে refer করে

এইভাবে আপনি অনেক অ্যাপ পাবেন যা আপনি অন্য কাউকে রেফার করলে তারা আপনাকে কিছু রেফারেল টাকা দেয়। একে Refer & Earnও বলা হয়।

এর সাহায্যে, আপনি Paytm এবং ফ্রি রিচার্জ উপার্জন করতে পারেন, যেখানে Paytm এর মাধ্যমে আপনি এটি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারেন, অন্যথায় আপনি বিনামূল্যে রিচার্জের জন্যও এটি ব্যবহার করতে পারেন।

আপনি যদি আমাদের দ্বারা উল্লিখিত সমস্ত নগদীকরণ বিকল্পগুলি দেখেন, তাহলে আপনি সহজেই টেলিগ্রাম চ্যানেলগুলি থেকে অর্থ উপার্জন করতে পারেন। একটি সঠিক কৌশল এবং একটু ধৈর্যের মাধ্যমে, আপনি আপনার টেলিগ্রাম চ্যানেলগুলি থেকে অর্থ উপার্জন করতে পারেন, তাও আপনার ঘরে বসে।

10# টেলিগ্রাম বট

টেলিগ্রাম প্ল্যাটফর্মে অর্থ উপার্জনের অন্যতম জনপ্রিয় উপায় হল টেলিগ্রাম বট।

টেলিগ্রাম বট দিয়ে অর্থ উপার্জন করার কয়েকটি উপায় রয়েছে। প্রথম উপায় হ’ল বটগুলির মাধ্যমে আপনার পণ্য এবং পরিষেবাগুলি বিক্রি করা। আপনি ভৌত ​​পণ্য, ডিজিটাল পণ্য বা পরামর্শ বা ডিজাইনের মতো পরিষেবাগুলি থেকে যেকোনো কিছু বিক্রি করতে পারেন।

আরেকটি উপায় হল একটি শ্রোতা তৈরি করা এবং তারপরে আপনার শ্রোতাদের কাছে পৌঁছাতে চায় এমন কোম্পানিগুলির কাছে বিজ্ঞাপনের স্থান বিক্রি করা।

11# সর্বশেষ অ্যাপ উল্লেখ করে টেলিগ্রামে উপার্জন করুন

যাইহোক, আপনি অবশ্যই অবগত আছেন যে আজকাল ইন্টারনেটে এমন অনেক অ্যাপ এবং ওয়েবসাইট রয়েছে যেখানে রেফার এবং আর্ন প্রোগ্রাম চালানো হয়।

আপনি এই অ্যাপগুলিতে আপনার সদস্যদের উল্লেখ করে ভাল উপার্জন করতে পারেন । এর জন্য আপনার ভালো টেলিগ্রাম সদস্য থাকা উচিত। আপনি আপনার চ্যানেলে আপনার রেফার লিঙ্ক পোস্ট করতে পারেন।

এক্ষেত্রে আপনাকে একটি বিষয়ের প্রতি বিশেষ মনোযোগ দিতে হবে তা হল আপনি সর্বদা নিজের দ্বারা এই জাতীয় অ্যাপগুলি পরীক্ষা করা উচিত, যাতে আপনার ব্যবহারকারীরা পরবর্তীতে কোনও সমস্যায় না পড়ে।

টেলিগ্রামে আপনি কত টাকা পাবেন?

টেলিগ্রামে কোন টাকা পাওয়া যায় না। তবে উপরে দেওয়া পদ্ধতিতে আপনি প্রতি মাসে 10-50 হাজার টাকাও উপার্জন করতে পারেন। এটা আপনার পরিশ্রমের উপর নির্ভর করে।

কোন দেশগুলি সবচেয়ে বেশি টেলিগ্রাম ব্যবহার করে?

টেলিগ্রাম বেশিরভাগই ব্রাজিল, ভারত এবং স্পেনের মতো দেশে ব্যবহৃত হয়।

টেলিগ্রাম চ্যানেলে মুভি ডাউনলোডিং লিঙ্ক শেয়ার করা কি অবৈধ?

হ্যাঁ, টেলিগ্রাম চ্যানেলে মুভি ডাউনলোড করার লিঙ্ক শেয়ার করা অবৈধ। কিন্তু তারপরও অনেকে টেলিগ্রাম চ্যানেল মুভি ডাউনলোডিং লিঙ্ক শেয়ার করে অর্থ উপার্জন করে। আমাদের পরামর্শ হল আপনি আপনার টেলিগ্রাম চ্যানেলে কোনো ধরনের মুভি ডাউনলোডিং লিঙ্ক শেয়ার করবেন না।

Leave a Comment