ইনস্টাগ্রাম থেকে কিভাবে ইনকাম করা যায়

এই নিবন্ধে আমরা ইনস্টাগ্রাম থেকে টাকা আয় কিভাবে করা যায় এই সম্পর্কে জানবো। আজকাল সোশ্যাল মিডিয়া বেশি ব্যবহার করা হচ্ছে, কারণ সবাই নতুন সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন অ্যাকাউন্ট তৈরি করে অন্য মানুষ এবং তাদের বন্ধুদের সাথে সংযোগ করতে পারে। সোশ্যাল মিডিয়ার কাজ হল মানুষের কাছে তথ্য পৌছে দেওয়া এবং মানুষের সাথে কথা বলা, কিন্তু সোশ্যাল মিডিয়া যতই মানুষের কাছে পৌঁছে যাচ্ছে, তার ব্যবহারের পদ্ধতিও বদলে যাচ্ছে।

লোকেরা তাদের বিভিন্ন কাজে এটি ব্যবহার শুরু করেছে, লোকেরা এই কাজটিকে তথ্য হিসাবে ব্যবহার করতে শুরু করেছে, মানুষের সাথে কথা বলা, অডিও কলিং, ভিডিও কলিং, ব্র্যান্ড প্রচার, বিপণন, বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জনের উপায় ইত্যাদি। আজকে আমরা আপনাদের এমন একটি ব্যবহার সম্পর্কে বলব।

আপনি জানতে পারবেন কীভাবে আপনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঘরে বসে সহজেই অর্থ উপার্জন করতে পারেন। এখানে আমরা ইনস্টাগ্রাম বিষয়ে কীভাবে অর্থ উপার্জন করতে হয় সে সম্পর্কে বিস্তারিত তথ্য সরবরাহ করব। তাই চলুন ইনস্টাগ্রাম থেকে কিভাবে ইনকাম করা যায় জেনে নেওয়া যাক।

ইনস্টাগ্রাম কি?

Instagram একটি সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম যা মানুষকে নিযুক্ত রাখে। এতে আপনি আপনার ছবি এবং ভিডিও মানুষের সাথে শেয়ার করতে পারবেন। এটি ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের মতোও কাজ করে তবে এতে কিছু ভিন্ন বৈশিষ্ট্য পাওয়া যায়। যা একে অন্যরকম লুক দেয়।

এটি একটি অ্যান্ড্রয়েড অ্যাপ যা ল্যাপটপ এবং আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে চালানো যায়, আপনি সহজেই প্লে স্টোরের মাধ্যমে এটি ডাউনলোড করতে পারেন, এটি 2010 সালে চালু হয়েছিল।

এছাড়াও আপনি ইনস্টাগ্রামের মাধ্যমে ফেসবুকের ফলোয়ার বাড়াতে পারেন, এটি আপনাকে ফটো ভিডিও এবং অন্যান্য অডিও ক্লিপ শেয়ার করার মতো অনেক ধরণের সুবিধা প্রদান করে।

ইনস্টাগ্রাম একটি খুব পরিচিত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। এতে, প্রতিদিন 75 মিলিয়নেরও বেশি লোক সক্রিয়, এখন পর্যন্ত 500 মিলিয়নেরও বেশি লোক ইনস্টাগ্রাম ডাউনলোড করেছে। আজ আমরা ইনস্টাগ্রাম সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা করব এবং এটি থেকে কীভাবে অর্থ উপার্জন করা হয় সে সম্পর্কেও বলব।

আপনি ইনস্টাগ্রামে কত টাকা আয় করতে পারেন?

বর্তমান সময়ে ইনস্টাগ্রামে রিল তৈরির জন্য অর্থ পাওয়া যায়। এর সাথে, আরও একটি উপায় রয়েছে, যেখানে আপনি যদি অর্থ উপার্জন করতে চান তবে আপনাকে তৃতীয় পক্ষের সহায়তা নিতে হবে। তাদের সাহায্যে আপনি টাকা কমাতে পারেন। আপনি নীচে তার সম্পূর্ণ বিবরণ পাবেন।

যদি কেউ আপনাকে বলে যে আপনি ইনস্টাগ্রাম থেকে সরাসরি অর্থ উপার্জন করতে পারেন, তাহলে সে আপনাকে মিথ্যা বলছে। ইনস্টাগ্রাম থেকে লাখ লাখ মানুষ আছে, কিন্তু তার জন্য আপনাকে অনেক কিছু বুঝতে হবে।

ইনস্টাগ্রাম থেকে কিভাবে ইনকাম করা যায়?

এখানে আমরা ইনস্টাগ্রামে কীভাবে অর্থ উপার্জন করতে হয় সে সম্পর্কে বিস্তারিত তথ্য দেব , এটি আপনার জন্য একটি ভাল প্ল্যাটফর্ম। যার মাধ্যমে আপনি খুব সহজেই টাকা আয় করতে পারবেন। আপনি যদি ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করতে জানতে চান তবে অবশ্যই এটি পড়ুন। আপনি নিম্নলিখিত উপায়ে অর্থ উপার্জন করতে পারেন, যা নিম্নরূপ:

#1 আপনার Instagram অ্যাকাউন্টে পেশাদার অ্যাকাউন্ট

এখন আপনি আপনার Instagram অ্যাকাউন্ট থেকে এটিকে পেশাদার অ্যাকাউন্টে রূপান্তর করে অর্থ উপার্জন করতে পারেন। তাই একটি অর্থ উপার্জনকারী ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করতে, প্রথমে আপনাকে আপনার সাধারণ ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি পেশাদার অ্যাকাউন্টে স্যুইচ করতে হবে,

আপনি যখন আপনার সাধারণ ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটিকে পেশাদার অ্যাকাউন্টে রূপান্তর করবেন, তখন আপনি সেখানে দুটি বিকল্প দেখতে পাবেন, যা নিম্নরূপ।

  • Creator Account
  • Business Account

এখন যেহেতু আপনি দুটি বিকল্প দেখতে পাচ্ছেন, এই দুটি বিকল্পই তখনই আসে যখন আপনি আপনার সাধারণ ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি পেশাদার অ্যাকাউন্টে স্যুইচ করেন। এখন এখানে আপনার যদি ব্যবসা থাকে তাহলে আপনি Business Account এর সাথে অপশনে ক্লিক করবেন, একইভাবে আপনি যদি একজন ক্রিয়েটর হন তাহলে আপনি Creator Account এর অপশনে ক্লিক করবেন।

#2। একটি ব্র্যান্ড স্পন্সর করে

বন্ধুরা, আজ সারা বিশ্বে এমন অনেক ব্র্যান্ড হয়ে গেছে, যারা তাদের ব্র্যান্ডের প্রচারের জন্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি হল Instagram, আপনিও একটি ব্র্যান্ডের প্রচার করে অর্থ উপার্জন করতে পারেন। এর জন্য আপনাকে একটি পণ্য প্রচার করতে হবে।

ইনস্টাগ্রামে, সংস্থাটি তাদের ব্র্যান্ডের প্রচারের জন্য কিছু লোককে বেছে নেয়, যাদের তাদের Instagram অ্যাকাউন্টে আরও বেশি ফলোয়ার রয়েছে। আপনাকে তাদের ব্র্যান্ডের ফটো বা ভিডিও আপনার Instagram অ্যাকাউন্টে লোকেদের সাথে শেয়ার করতে হবে। যার জন্য আপনি টাকা পাবেন।

এই অর্থ আপনার Instagram অ্যাকাউন্টের অনুসরণকারীর উপর নির্ভর করে। আপনার যত বেশি ফলোয়ার থাকবে, তত বেশি আপনাকে অর্থ প্রদান করা হবে।

#3। অ্যাফিলিয়েট মার্কেটিং

আপনি যদি ই-কমার্স ওয়েবসাইটের সাথে যুক্ত হন তবে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিংও করতে পারেন। আপনাকে Flipkart বা Amazon-এর মতো বড় ই-কমার্স ওয়েবসাইটে আপনার অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং এর মাধ্যমে আপনাকে আপনার অ্যাকাউন্টের মাধ্যমে পণ্য লিঙ্ক এবং ফটো প্রচার করতে হবে।

লোকেরা যখন আপনার প্রদত্ত লিঙ্কে ক্লিক করে এবং সেই পণ্যটি কিনে নেয়, তখন আপনাকে কিছু কমিশন দেওয়া হয়। এইভাবে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন , এই সুবিধাটি ইনস্টাগ্রামে দেওয়া হয়েছে।

#4। একটি পণ্য বিক্রি করে

যদি আপনার নিজের কোম্পানি থাকে বা আপনি একটি পণ্য বিক্রি করতে চান, তাহলে আপনি এই প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারেন, এতে আপনাকে শুধুমাত্র বিবরণে লিখে পণ্যের ফটো এবং তার মূল্য আপলোড করতে হবে, মনে রাখবেন আপনি সম্পূর্ণ লিখছেন। পণ্য সম্পর্কে বিস্তারিত। এটি আপনার অনুসরণকারীদের সন্তুষ্টি দেয় এবং তারা মনে করে যে এটি এখানে সঠিক মূল্যে দেওয়া হচ্ছে।

আপনাকে মনে রাখতে হবে যে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আরও বেশি ফলোয়ার এবং আরও বেশি লোকের ব্যস্ততা থাকা উচিত । যাতে লোকেরা আপনার পণ্যটি দেখে এবং এটি সম্পর্কে তথ্য পাওয়ার পরেই এটি কিনে নেয়, আপনাকে এটিও মনে রাখতে হবে যে আপনি যত তাড়াতাড়ি সম্ভব বার্তাটির উত্তর দিন, তাই আপনাকে বেশিরভাগ সময় ইনস্টাগ্রামে সক্রিয় থাকতে হবে।

#5। ছবি বিক্রি করে

অনেকেই ফটোগ্রাফি খুব পছন্দ করেন। লোকেরা দূর-দূরান্তে ভ্রমণ করে এবং তাদের উচ্চমানের ক্যামেরার মাধ্যমে ছবি তোলে এবং সেগুলির একটি সংগ্রহ প্রস্তুত করে। আপনি আপনার ইনস্টাগ্রামে এই সেরা ক্যাপচার করা ফটোগুলি রেখে অর্থ উপার্জন করতে পারেন।

আপনাকে যা করতে হবে তা হল ইনস্টাগ্রামে বিজ্ঞাপন হিসাবে আপনার ফটোতে ওয়াটারমার্কের সাথে আপনার যোগাযোগের নম্বর লিখে সেই ফটোটি আপলোড করতে হবে। যাতে লোকেরা ভাববে যে আপনি একজন ভাল ফটোগ্রাফার যার অনেকগুলি ফটোর সংগ্রহ রয়েছে, তারা তাদের কোম্পানি এবং অন্যান্য ব্র্যান্ডের জন্য ফটোগুলির সঠিক কাজ দিয়ে আজ থেকে কিনবে, এইভাবে আপনি ফটো পাঠিয়েও অর্থ উপার্জন করতে পারেন।

#6। ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বিক্রি করে

এই বৈশিষ্ট্যটি আপনার জন্য খুব উপকারী যদি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আরও বেশি ফলোয়ার থাকে তবে আপনি আপনার অ্যাকাউন্ট বিক্রি করতে পারেন এবং এই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

আপনাকে মনে রাখতে হবে যে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আরও বেশি ফলোয়ার এবং লোকেদের ব্যস্ততা থাকা উচিত, যদি এটি উভয়ই না হয় তবে কেউ আপনার অ্যাকাউন্টটি কিনবে না। বেশি ফলোয়ার এবং ব্যস্ততার কারণে লোকেরা তাদের ব্র্যান্ড এবং পণ্য বাজারজাত করছে। ভাল। এইভাবে করতে পারেন আপনি এমনকি আপনার Instagram অ্যাকাউন্ট বিক্রি করেও অর্থ উপার্জন করতে পারেন।

আশা করি আপনি আমার দেওয়া তথ্যে সন্তুষ্ট হবেন, আপনি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন, ইনস্টাগ্রাম আপনাকে অনেক সুযোগ দেয়। যা আপনি সুবিধা নিতে পারেন, আমরা আপনাকে ইনস্টাগ্রাম থেকে অর্থ উপার্জন করার সম্পূর্ণ তথ্য দিয়েছি। আপনি এই মাধ্যমগুলি ব্যবহার করে অর্থ উপার্জন করতে পারেন।

#7। আপনার পণ্য বিক্রি করে

আপনি যদি চান, আপনি আপনার ইনস্টাগ্রাম পেজে আপনার নিজস্ব পণ্যগুলির প্রচার করে অর্থ উপার্জন করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যদি একটি ইবুক বিক্রি করেন, তাহলে আপনি এটিকে আপনার Instagram পৃষ্ঠা থেকে প্রচার করতে পারেন এবং Instamojo এ তালিকাভুক্ত করতে পারেন এবং অর্থ উপার্জন করতে পারেন।

এটি আপনার পণ্যের পাশাপাশি আপনার ব্র্যান্ডের প্রচার করার জন্য একটি দুর্দান্ত কৌশল। একই সময়ে, এটি আপনার প্রচারের খরচ করবে না, যখন আপনি আপনার পণ্য থেকে প্রচুর আয় করতে পারেন।

আপনাকে মনে রাখতে হবে যে আপনি আপনার পণ্যের নাম এবং বিবরণ ভালভাবে কপিরাইটিং করবেন যাতে লোকেরা আপনার পণ্যটি বেশি করে ক্রয় করে।

#8। অন্যের অ্যাকাউন্ট প্রচার করে অর্থ উপার্জন করুন

যখন ইনস্টাগ্রামে আপনার অনুগামীদের একটি ভাল সংখ্যা থাকে, তখন আপনি অন্য লোকেদের অ্যাকাউন্ট প্রচার করে অর্থ উপার্জন করতে পারেন।

আপনি অবশ্যই দেখেছেন যে ইনস্টাগ্রামে অনেক জনপ্রিয় নির্মাতারা অন্যান্য অ্যাকাউন্টগুলি অনুসরণ করতে বলেন, তারা বিনামূল্যে এই সমস্ত করেন না, বিনিময়ে তারা যথেষ্ট পরিমাণ চার্জ করেন। অনেকে অন্যের অ্যাকাউন্ট প্রচার করে ইনস্টাগ্রাম থেকে ভাল আয় করছেন।

#9। ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে অর্থ উপার্জন করুন

আপনি এমন অনেক প্রভাবশালীকে দেখতে পাবেন যারা তাদের অ্যাকাউন্ট থেকে শুধুমাত্র একটি নির্দিষ্ট ব্র্যান্ডের জিনিস প্রচার করে। কারণ এই প্রভাবশালীরা সেই ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে তা করে। এ জন্য তারা দীর্ঘদিন ধরে ভালো টাকাও পান।

এই জিনিসটি Sponsored Posting থেকে একেবারেই আলাদা। কারণ স্পন্সরড পোস্টিং-এ আপনাকে পণ্যটির প্রচার করতে হবে মাত্র একবার বা দুইবার, ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার সময় আপনাকে বারবার এই ধরনের প্রচার করতে হবে। এতে আপনি অন্য ব্র্যান্ডের জিনিস প্রচার করতে পারবেন না। অন্যথায় আপনাকে জরিমানাও দিতে হতে পারে।

ইনস্টাগ্রামের প্রতিষ্ঠাতা কে?

কেভিন সিস্ট্রম ইনস্টাগ্রামের প্রতিষ্ঠাতা । এই কোম্পানিটি 2010 সালে জনাব কেভিন সিস্ট্রোম দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। 2012 সালের এপ্রিলে, Facebook নগদ $1 বিলিয়ন ডলারে Instagram কিনেছিল।

কে ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি অর্থ উপার্জন করে?

বিখ্যাত সেলিব্রিটি কাইলি জেনার ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি অর্থ উপার্জন করেন, তিনি একটি পোস্ট পোস্ট করার জন্য প্রায় 1266000 মার্কিন ডলার আয় করেন। যা ভারতীয় রুপিতে 9,42,51,421 টাকা।

আপনি আজ কি শিখলেন?

আমি আশা করি আপনি ইনস্টাগ্রাম নিয়ে আমার এই নিবন্ধটি (ইনস্টাগ্রাম থেকে কিভাবে ইনকাম করা যায়) অবশ্যই পছন্দ করেছেন সে পায়েস কামায়ে। পাঠকদের কাছে কীভাবে ইনস্টাগ্রামে অর্থ উপার্জন করা যায় সে সম্পর্কে সম্পূর্ণ তথ্য দেওয়ার জন্য আমার সর্বদা প্রচেষ্টা ছিল, যাতে তাদের সেই নিবন্ধের প্রসঙ্গে অন্য কোনও সাইট বা ইন্টারনেটে অনুসন্ধান করতে না হয়।

এতে তাদের সময়ও বাঁচবে এবং তারা সব তথ্য এক জায়গায় পাবেন। এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি কোন সন্দেহ থাকে বা আপনি চান যে এটিতে কিছু উন্নতি করা উচিত, তবে এর জন্য আপনি কম মন্তব্য লিখতে পারেন।

আপনি যদি ইনস্টাগ্রাম থেকে অর্থ উপার্জন করতে এই নিবন্ধটি পছন্দ করেন বা কিছু শিখতে পারেন, তাহলে অনুগ্রহ করে এই পোস্টটি ফেসবুক, টুইটার এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া সাইটগুলিতে শেয়ার করুন৷

Leave a Comment