আমার বাড়ি কোথায়?

আমার বাড়ি কোথায়? এখন আপনি জিজ্ঞাসা করবেন এটা কি ধরনের প্রশ্ন? আমরা সবাই আমাদের বাড়ির ঠিকানা জানি, তাহলে মানুষ কেন তাদের বাড়ির ঠিকানা চাইছে? শুধু তাই নয়, এর বাইরেও অনেক সাধারণ প্রশ্ন রয়েছে যা মানুষ গুগলে সার্চ করে, কেউ কেউ শুধু মজা করার জন্য সার্চ করে, আবার কেউ কেউ অন্য জায়গা থেকে বাড়ির পথ খুঁজতেও সার্চ করে।

বর্তমানে, লোকেরা যেকোন প্রশ্নের উত্তর খুঁজতে সরাসরি গুগলে অনুসন্ধান করে এবং গুগল আপনাকে সেই প্রশ্নের উত্তর দেয় এক চিমটে।
গুগল একটি খুব বড় প্রযুক্তি কোম্পানি এবং বিশ্বের লক্ষ লক্ষ মানুষ তাদের ব্যক্তিগত প্রয়োজনে প্রতিদিন Google ব্যবহার করে।

গুগলের অনেকগুলি পরিষেবা রয়েছে যার মধ্যে একটি হল গুগল সহকারী বা অ্যাসিস্টেন্ট। গুগল অ্যাসিস্ট্যান্টে, লোকেরা সরাসরি Google-কে প্রশ্ন করে এবং বিনিময়ে সঠিক উত্তর পায়। আপনি গুগল অ্যাসিস্ট্যান্টকে যেকোনো ধরনের প্রশ্ন করতে পারেন এবং বিনিময়ে গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে সেই প্রশ্নের উত্তর দেয়।

আপনি যদি গুগলকে জিজ্ঞেস করেন গুগল আমার বাড়ি কোথায় তাহলে গুগল আপনাকে আপনার বাড়ির ঠিকানা বলে দেবে এবং আপনি যদি গুগলকে জিজ্ঞেস করেন আমার নাম কি তাহলে গুগল আপনাকে আপনার নামও বলে দেবে।

এবং আপনিও নিশ্চয়ই ভাবছেন যে গুগল কীভাবে এই সব করে। দেখুন, আপনি আপনার Google অ্যাকাউন্টে যে তথ্য সংরক্ষণ করেন তার উপর ভিত্তি করে Google আপনাকে আপনার প্রশ্নের উত্তর দেয়।

আপনি অবশ্যই আপনার Google অ্যাকাউন্টে আপনার নাম সংরক্ষণ করেছেন, তাই আপনি যদি Google কে আপনার নাম জিজ্ঞাসা করেন, Google আপনাকে সেই নামটিই বলে দেবে যা আপনি আপনার Google অ্যাকাউন্টে সংরক্ষণ করেছেন।

তো বন্ধুরা, চলুন আজকের এই আর্টিকেলটি শুরু করি এবং আমার বাড়ি কোথায় এই সম্পর্কে সব তথ্য জেনে নেই। এখানে আপনি জানতে যাচ্ছেন কিভাবে গুগল থেকে আপনার বাড়ির ঠিকানা জিজ্ঞাসা করবেন, কিভাবে গুগল অ্যাসিস্ট্যান্টে বাড়ির ঠিকানা সেট করবেন, কীভাবে গুগলে আপনার ঠিকানা লিখবেন।

Google আমার বাড়ি কোথায়?

আপনি যদি চান যে Google আপনাকে আপনার বাড়ির ঠিকানা বলুক, তবে এর জন্য আপনাকে একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে এবং সেই অ্যাপ্লিকেশনটির নাম গুগল সহকারী।

গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাপ্লিকেশন ডাউনলোড করার পরে, আপনাকে আপনার ইমেল আইডি মানে গুগল অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে হবে এবং তারপরে আপনাকে এই অ্যাপ্লিকেশনটি সক্রিয় করতে হবে।

তারপরে আপনাকে গুগল অ্যাসিস্ট্যান্টে জিজ্ঞাসা করতে হবে গুগল আমার বাড়ি কোথায় (where is my home)। আপনি গুগলকে এই প্রশ্ন করার সাথে সাথেই গুগল আপনাকে আপনার বাড়ির ঠিকানা বলে দেবে।

তবে তার আগে আপনাকে গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাপে আপনার বাড়ির ঠিকানা লিখতে হবে তবেই গুগল আপনাকে আপনার বাড়ির ঠিকানা বলতে পারবে। ঠিকানা না দিলে, আপনি Google থেকে আপনার বাড়ির ঠিকানা পাবেন না।

আপনি যখন গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাপ্লিকেশনে আপনার বাড়ির ঠিকানা পূরণ করেন এবং তার পরে আপনি যদি Google-এর কাছে আপনার বাড়ির ঠিকানা জানতে চান, তখন Google আপনাকে আপনার বাড়ির ঠিকানা বলে দেয়।

কিন্তু আপনি কি জানেন কিভাবে গুগল অ্যাসিস্ট্যান্টে আপনার ঠিকানা সেট করবেন? গুগলে কিভাবে বাড়ির ঠিকানা লিখবেন? যদি তা না হয়, তাহলে আসুন জেনে নেই কীভাবে গুগল অ্যাসিস্ট্যান্টে আপনার বাড়ির ঠিকানা লিখবেন।

গুগল অ্যাসিস্ট্যান্টে আপনার ঠিকানা কীভাবে সেট করবেন?

  • গুগলে আপনার বাড়ির ঠিকানা লিখতে প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে।
  • গুগল অ্যাসিস্ট্যান্ট অ্যাপ্লিকেশন ডাউনলোড করার পরে, এটি সক্রিয় করুন।
  • সক্রিয় করার পরে, আপনাকে Google অ্যাসিস্ট্যান্ট-এ এই প্রশ্নটি জিজ্ঞাসা করতে হবে যে Google Where My Home ।
  • আপনি যদি এর কোন উত্তর না পান, তার মানে আপনি গুগলে আপনার বাড়ির ঠিকানা দেননি। তাই প্রথমে আপনাকে Google Assistant অ্যাপ্লিকেশনে নিচে দেওয়া প্রক্রিয়া অনুসরণ করে আপনার বাড়ির ঠিকানা লিখতে হবে।
  • প্রথমে Google Assistant- এ আপনার প্রোফাইল খুলুন ।
  • আপনাকে কিছুটা নিচে স্ক্রোল করতে হবে এবং You (Your information and personal preferences) বিকল্পটিতে ক্লিক করতে হবে।
  • আপনি এটিতে ক্লিক করার সাথে সাথে একটি নতুন পেজ খুলবে যেখানে আপনাকে আপনার জায়গার বিকল্পটিতে ক্লিক করতে হবে।
  • এখন এখানে আপনি বাড়ির ঠিকানা, কাজের ঠিকানা এবং একটি নতুন জায়গা যোগ করার বিকল্পগুলি দেখতে পাবেন। তাই হোম বিভাগে, আপনি আপনার বাড়ির ঠিকানা লিখতে পারেন এবং কাজের বিভাগে, আপনি যেখানে কাজ করেন সেই ঠিকানা লিখতে পারেন।
  • আপনি সেই অপশনে ক্লিক করার সাথে সাথে আপনাকে আপনার ঠিকানা লিখতে বলা হবে, আপনাকে প্রথম বক্সে আপনার বাড়ির সম্পূর্ণ ঠিকানা লিখতে হবে এবং নীচের বক্সে আপনাকে সেই ঠিকানার নাম দিতে হবে, যেমন বাড়ি, স্কুল ইত্যাদি, আপনি সেইখানে জায়গার নাম লিখতে পারেন।
  • এখন আপনার বাড়ির ঠিকানা Google Assistant- এ সেভ করা হয়েছে।
  • এটি করার পরে, এখন আপনাকে গুগল অ্যাসিস্ট্যান্টকে জিজ্ঞাসা করতে হবে আমার বাড়ি কোথায়, তারপরে গুগল আপনাকে আপনার বাড়ির ঠিকানা বলে দেবে যা আপনি এইমাত্র সংরক্ষণ করেছেন।

অর্থাৎ, এখন আপনি Google Assistant কে জিজ্ঞাসা করতে পারেন আমার বাড়ি কোথায় এবং বিনিময়ে সঠিক উত্তর পেতে পারেন।

উপসংহার

এখানে আমরা আপনাকে বলেছি কিভাবে গুগলে আপনার বাড়ির ঠিকানা জানবেন (আমার বাড়ি কোথায়) এবং গুগল অ্যাসিস্ট্যান্টে কীভাবে আপনার বাড়ির ঠিকানা সেট করবেন।

যদি আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধু-বান্ধবের সাথে শেয়ার করে তাদের এই গুরুত্বপূর্ণ ইনফরমেশন দিতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

Leave a Comment