সিপিএ মার্কেটিং কি – সিপিএ মার্কেটিং করে আয়

বর্তমান দিনে সিপিএ মার্কেটিং সম্পর্কে অনেকেই শুনে থাকবেন। কিন্তু এই ধরনের মার্কেটিং সম্পর্কে অনেক ব্যক্তি অনেক কিছু জানেন না।

এই জন্য আজকে আর্টিকেল থেকে আমরা সিপিএ মার্কেটিং কি এবং সিপিএ মার্কেটিং করে আয় কিভাবে করতে হয় এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

যদি আপনিও CPA marketing সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ে নিন।

সিপিএ মার্কেটিং কি?

অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে যেমন কোন প্রোডাক্ট বিক্রি করলে কিছু পারসেন্ট কমিশন পাওয়া যায় ঠিক তেমনি সিপিএ মার্কেটিং এ কোনো action এর task পুরো করলে, কমিশন পাওয়া যায়।

সিপিএ মার্কেটিং এ শুধুমাত্র তখনই কমিশন পাওয়া যায় যখন user কোনো action নেয়।

action বলতে – কোনো অ্যাপ্লিকেশন বা গেম ডাউনলোড করা, কোন ফরম ফিলাপ করা, কোন কিছু রেজিস্টার করা, কোন কিছু বিক্রি করা ইত্যাদি।

সিপিএ মার্কেটিং এ advertiser শুধুমাত্র advertisement এর জন্য পেমেন্ট করে থাকে।

Cpa প্রোডাক্ট গুলিতে Social Media, Paid Ads, youtube এবং Blogging এর মাধ্যমে ট্রাফিক আনতে পারেন।

সিপিএ মার্কেটিং কাকে বলে?

Cost per action বা Cost Per Acquisition এর ভিত্তিতে যখন কোন মার্কেটিং করে কমিশন পাওয়া যায় তখন সেটিকে সিপিএ মার্কেটিং বলে।

এই ধরনের মার্কেটিং এ নির্দিষ্ট অ্যাকশন এর পর নির্দিষ্ট কোম্পানি থেকে কমিশন হিসাবে পেমেন্ট পাওয়া যায়।

ইন্টারনেটে অনেক ধরনের সিপিএ মার্কেটিং কোম্পানি রয়েছে যারা ইউজারের একশন অনুযায়ী মার্কেটিং owner কে পেমেন্ট করে থাকে।

সিপিএ মার্কেটিং করে আয়

সিপিএ মার্কেটিং করার জন্য অনেক ওয়েবসাইট আছে। আপনি ইন্টারনেট থেকে যে কোন একটি ওয়েবসাইট বেছে নিয়ে সেখানে নিজের অ্যাকাউন্ট বানিয়ে নির্দিষ্ট ওয়েবসাইটে ট্রাফিক পাঠাতে পারেন।

এবং সেই সমস্ত ট্রাফিক বা ইউজার যখন নির্দিষ্ট ওয়েব সাইটে কোন অ্যাকশন নেবে, তখন আপনি কমিশন পাবেন।

যদি আপনি সিপিএ মার্কেটিং করে আয় করতে চান তাহলে ইন্টারনেটে Dr. Cash নামক একটি কোম্পানি পেয়ে যাবেন। এটা খুবই বিশ্বাসযোগ্য একটি কোম্পানি।

আপনি এই ওয়েবসাইটে ট্রাফিক পাঠিয়ে, user action এর সাহায্যে খুব সহজে আয় করতে পারেন।

ওয়েবসাইটের মধ্যে থাকা বিভিন্ন offer এবং campaign এর মাধ্যমে খুব সহজেই টাকা আয় করতে পারবেন।

সিপিএ মার্কেটিং করতে কি কি লাগে?

সিপিএ মার্কেটিং করার জন্য সর্বপ্রথম যেটা দরকার সেটি হল একটি ডিভাইস এবং ইন্টারনেট কানেকশান

আপনি মোবাইল বা কম্পিউটার যেকোনো ডিভাইসের মাধ্যমে সিপিএ মার্কেটিং করতে পারেন। এছাড়া আপনার একটি ইমেইল এ্যাড্রেস লাগবে। যার মাধ্যমে নির্দিষ্ট প্লাটফর্মে আপনি একাউন্ট তৈরি করতে পারবেন।

এছাড়া আপনি যে সোর্স থেকে সিপিএ মার্কেটিং এর জন্য ট্রাফিক পাঠাতে চান সে রকম একটি প্ল্যাটফর্ম থাকতে হবে। সেটি ইউটিউব, ব্লগ, সোশ্যাল মিডিয়া বা paid ads যেকোনো একটি হতে পারে।

এছাড়া ইনকাম জেনারেট করার পর withdraw করার জন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট প্রয়োজন হবে।

যদি এই জিনিসগুলো থাকে তাহলে আপনি খুব সহজে সিপিএ মার্কেটিং শুরু করতে পারবেন।

সিপিএ মার্কেটিং শিখুন

যদি আপনি সিপিএ মার্কেটিং শিখতে চান তাহলে ইউটিউব থেকে বিনামূল্যে সিপিএ মার্কেটিং এর ভিডিও দেখতে পারেন। ইউটিউবে আপনি এই সংক্রান্ত অসংখ্য ভিডিও পেয়ে যাবেন।

এছাড়া সিপিএ মার্কেটিং বই এবং সিপিএ মার্কেটিং কোর্স এর সাহায্যেও সিপিএ মার্কেটিং শিখতে পারেন।

সিপিএ মার্কেটিং বই

অ্যামাজনে আপনি সিপিএ মার্কেটিং এর অসংখ্য বই পেয়ে যাবেন। যেখান থেকে কিছু বই কিনে নিয়ে আপনি cpa মার্কেটিং শেখা শুরু করতে পারেন। এরপর সিপিএ মার্কেটিং সম্পর্কে ভালো ধারণা চলে এলে খুব সহজেই সিপিএ মার্কেটিং থেকে আয় করতে পারবেন।

সিপিএ মার্কেটিং কোর্স

যদি আপনি paid কোর্স করতে চান তাহলে Coursera এবং Udemy এই দুটি ওয়েবসাইট এর মধ্যে থেকে যেকোন একটি ওয়েবসাইট থেকে সিপিএ মার্কেটিং কোর্স করতে পারেন। এই দুটি ওয়েবসাইট, যে কোন কোর্স করার জন্য খুবই জনপ্রিয় এবং বিশ্বাসযোগ্য।

উপসংহার

আশা করছি আজকে ইনফর্মেশন থেকে সিপিএ মার্কেটিং সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। যদি আপনি সিপিএ মার্কেটিং থেকে আয় করতে চান তাহলে সিপিএ মার্কেটিং শিখে নিয়ে, ভবিষ্যতের জন্য নতুন আয়ের রাস্তা তৈরি করুন। বর্তমান দিনে এটি একটি লাভজনক earning source।

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment