বিশ্বের সবথেকে পুরনো খেলা কি – রাজকীয় খেলা কোনটি

কিছুদিন আগেই বিশ্বের সব থেকে বড় ‘খেলা ইভেন্ট’ অলিম্পিক শেষ হয়েছে। এবং 100 টিরও বেশি দেশ, সেই খেলায় অংশগ্রহণ করেছিল। এই ইভেন্টের মধ্যে অনেক খেলা একত্রিত হওয়ার কারণে অনেক মানুষই জানতে চান সবথেকে পুরনো খেলার নাম কি

পৃথিবীতে অনেক ধরনের খেলায় সৃষ্টি হয়েছে এবং জনপ্রিয়তা পাওয়ার কারণে অনেক খেলা বিলুপ্ত হয়ে গেছে। এবং এর মধ্যে “বিশ্বের সবথেকে পুরনো খেলা কি” এই প্রশ্নের উত্তরটি মানুষ জানতে চায়।

বিশ্বের সবথেকে পুরনো খেলা কি এর মধ্যে অনেকের মতভেদ রয়েছে। কেউ বলেন দূর হলো পৃথিবীর সবথেকে পুরনো ছাড়া আর কেউ বলেন কুস্তি হলো সবথেকে পুরনো খেলা।

এইজন্য আজকের আর্টিকেলে আমরা আপনার মন থেকে এই প্রশ্নটির উত্তর সহজ ভাষায় দূর করার চেষ্টা করব। তাই চলুন দেরী না করে জেনে নেওয়া যাক বিশ্বের সবথেকে পুরনো খেলা কি।

বিশ্বের সবথেকে পুরনো খেলা কি?

আমরা সকলেই জানি যে আদিম মানুষ শিকারের জন্য প্রথম দৌড়াতে শুরু করে। এবং তাড়াতাড়ি কোথাও পৌঁছানোর জন্য তারা দৌড় প্রক্রিয়ার পথ অবলম্বন করত।

কিন্তু মানুষের মধ্যে কুস্তি এবং ভেদাভেদ ও মারপিট এসব কিছু অনেক পরে এসেছে। তাই আমরা বুঝতে পারছি যে কুস্তি কখনোই সবথেকে পুরনো খেলা হতে পারে না।

এইজন্য, যদি বিশ্বের সবথেকে পুরনো খেলা কি?  – এর উত্তরটি করা হয়, তাহলে এর উত্তর হবে বিশ্বের সবথেকে পুরনো খেলা হল দৌড়

আজকের দিনে দৌড় প্রতিযোগিতা খুবই জনপ্রিয় একটি খেলার মধ্যে রয়েছে। এবং বর্তমানে দৌড় প্রতিযোগিতার ওপর প্রচুর পরিমাণে ইভেন্ট হচ্ছে।

এবং দৌড় প্রতিযোগিতায়, বিভিন্ন ধরনের নতুন নতুন Race System তৈরি হয়েছে।

যেমন

  • ১০০ মিটার দৌড়
  • ২০০ মিটার দৌড়
  • ৩০০ মিটার দৌড়
  • ৪০০ মিটার দৌড়
  • ৮০০ মিটার দৌড়
  • ১৫০০ মিটার দৌড়
  • ৩০০০ মিটার দৌড়
  • ৩, ৫, ১০ কিলোমিটার দৌড়।

এবং এর সাথে সাথে আরো অনেক কিছু নতুন জিনিস দৌড় প্রতিযোগিতায় যুক্ত করা হয়েছে। যেমন নির্দিষ্ট দূরত্ব পর্যন্ত পৌঁছানো, বিভিন্ন বাধা গুলিকে অতিক্রম করে দৌড় দেওয়া, ৪*১০০ race সংক্রান্ত দৌড়, লাফিয়ে দৌড় ইত্যাদি।

পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় খেলা কোনটি?

পৃথিবীর সবথেকে জনপ্রিয় খেলা হলো ফুটবল। কারণ এই খেলায় প্রচুর দর্শক একত্রিত হয়ে খেলাটি অনুভব করে। এবং পৃথিবীর বেশিরভাগ মানুষ ফুটবল খেলা পছন্দ করেন।

এইজন্য ফুটবল খেলাটিকে নিয়ে পৃথিবীর বেশিরভাগ দেশের মধ্যে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়।

বিশ্বের সবচেয়ে দামি খেলা কোনটি?

ফুটবল বিশ্বকাপ হওয়ার সময় সব থেকে বেশি টাকা খরচ হয়। এবং সব থেকে বেশি দামের কাপ দেওয়া হয়। এইজন্য বিশ্বের সবচেয়ে দামি খেলা হলো ফুটবল

রাজকীয় খেলা কোনটি?

ক্রিকেট খেলাকে রাজকীয় খেলা বলা হয়। কারণেই খেলা খেলার সময় প্রচুর পরিমাণে অভিজাত শ্রেণীর পোশাক পড়ে খেলতে নামা হয়। এবং আগেকার দিনে ব্রিটিশরা সবথেকে বেশি ক্রিকেট খেলার কারণে এটিকে রাজকীয় খেলায় অভিভূত করা হয়।

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে বিশ্বের সবথেকে পুরনো খেলা কি, রাজকীয় খেলা কোনটি এবং বিশ্বের সবথেকে জনপ্রিয় খেলা কোনটি এই সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি এই আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থেকে থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা অবশ্যই কমেন্টের মাধ্যমে আপনাকে সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment