সবচেয়ে বড় মিথ্যা কথা | পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা কথা কোনটি

আজকের এই আর্টিকেলটি থেকে আপনারা সবচেয়ে বড় মিথ্যা কথা সম্পর্কে জানতে পারবেন। এই জগতে প্রত্যেকটি ক্ষেত্রে আপনি বিভিন্ন ব্যক্তির সম্মুখীন হবেন এবং তারা আপনাকে অনেক মিথ্যাকে সত্য বলে ভাবিয়ে তুলবে। হয়তো আপনি সেই মুহূর্তে সেই মিথ্যাটি ধরতে পারবেন না কিন্তু পরবর্তীকালে আপনি সময়ের সাথে সাথে তার সেই মিথ্যার বাস্তবতা বুঝতে পারবেন।

তবে পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা কথা কোনটি এই সম্পর্কে আজ আমরা জানবো। যদি আপনিও এই বিষয়টি জানতে আগ্রহী হন তাহলে লেখাটি পড়তে থাকুন।

সবচেয়ে বড় মিথ্যা কথা

সবচেয়ে বড় মিথ্যা কথা কোনটি এই সম্পর্কে বলা অসম্ভব। কারণ আজকের দিনের বেশিরভাগ ব্যক্তি বেশিরভাগ সময় মিথ্যা কথা বলে থাকে। আজকের দিনের বেশিরভাগ মানুষ স্বার্থপর। তাই নিজের স্বার্থের তাগিদে তারা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের মিথ্যা কথা বলে থাকে।

তবে এমন কিছু মিথ্যা কথা আছে যেগুলি আমরা ছোট থেকে সত্যি বলে মনে করে থাকি, কিন্তু বড় হলে পরবর্তী কালে আমরা বুঝতে পারি এগুলো সবই ভুল।

প্রত্যেকেই জীবনে চলার পথে অনেক ধরনের মিথ্যার সম্মুখীন হয়ে থাকবেন। যেগুলি আপনারা প্রথমে সত্যি মনে করলেও পরবর্তীকালে হয়তো বুঝতে পেরেছেন এটা সম্পূর্ণ মিথ্যা।

যদি আমার কথা বলি তাহলে আমি দুটো কথাকে পৃথিবীর সবথেকে বড় মিথ্যা কথা বলে মনে করি।

সেগুলি হলো ১. আমি তোমাকে ভালোবাসি আর তোমাকে ছাড়া বাচঁবোনা ২. পড়ালেখা আপনাকে সফল করে তুলবে।

পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা কথা কোনটি?

আমি উপরের এই দুটি কথাকে সবথেকে বড় মিথ্যা কথা বলে মনে করি। এর কারণ হলো –

বর্তমান দিনে আপনার থেকে আগে আপনার টাকাকে মানুষ বেশি ভালোবাসে। যদি কোন অচেনা বন্ধু বা বান্ধবী আপনাকে আই লাভ ইউ বলে তাহলে বুঝবেন এতে ৯০% তার কোন স্বার্থ আছে। স্বার্থ ছাড়া আজকের দিনে কেউ এক পাও চলে না।

তবে আমি সব মানুষদের দোষ দিচ্ছিনা। কারণ খারাপ মানুষের মধ্যে অনেক ভালো মানুষ আছে যারা সত্যি আপনাকে ভালোবাসে। যেমন আপনার বাবা-মা।

আর দ্বিতীয় মিথ্যাটি হলো পড়ালেখা আপনাকে সফল করে তুলবে।

আমার মনে হয় এটা সম্পূর্ণ একটি মিথ্যা কথা। কারণ শুধু নাম্বার দিয়ে কিছু হয়না। বর্তমান দিনে যে কোন কিছু কাজ করার জন্য আপনার দক্ষতা দরকার। আর যদি আপনার দক্ষতা না থাকে তাহলে আপনাকে গায়ে খেটে, ঘাম ঝরিয়ে পরিশ্রম করে টাকা রোজগার করতে হবে।

আর যখন আপনি পরিশ্রম করে ঘাম ঝরিয়ে রয়েছেন তার মানে আপনার পড়ালেখার নাম্বার আপনাকে সঠিক জায়গায় নিয়ে আসেনি। বসে একটি জায়গায় মন থেকে কাজ করার জন্য যেটা প্রয়োজন ছিল সেটা হল আপনার দক্ষতা। আপনি নির্দিষ্ট বিষয়ে না দক্ষ হওয়ার কারণে আপনাকে আজ এত কষ্ট করতে হচ্ছে।

যদি আপনি পড়ালেখার পাশাপাশি কিছু শিখে দক্ষতা অর্জন করতে পারেন তাহলে ঠিক আছে। তবে দক্ষতা তাছাড়া যদি শুধু পড়ালেখার নাম্বার আপনাকে সফল করবে বলে আপনি মনে করেন, তাহলে এটা সম্পূর্ণ মিথ্যা।

জীবনে চলার জন্য আপনাকে পড়ালেখা অবশ্যই শিখতে হবে। তবে আপনি এই জগতের সাথে মানিয়ে চলতে পারবেন। তবে সফল হওয়ার জন্য আপনাকে মানিয়ে চলার সাথে সাথে দক্ষতাও কাজে লাগাতে হবে।

উপসংহার

আশা করি আজকের এই ইনফরমেশন থেকে সবচেয়ে বড় মিথ্যা কথা কি এই সম্পর্কে পড়তে আপনার ভালো লেগেছে। যদি পারেন আপনার জীবনের সবথেকে বড় মিথ্যা কথা কি বা আপনি কত বড় মিথ্যা কথার সম্মুখীন হয়েছেন বলে মনে করেন, এটা কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment