ভারতের, বাংলাদেশের ও পৃথিবীর সবচেয়ে বড় ইউটিউবার কে

যারা সবথেকে বড় ইউটিউবার এর নাম জানতে চান, তারা আজকের এই আর্টিকেলটি থেকে ভারতের, বাংলাদেশের ও পৃথিবীর সবচেয়ে বড় ইউটিউবার কে – এই সম্পর্কে জানতে পারবেন। তাই চলুন দেরী না করে এই তিন youtuber এবং তাদের চ্যানেল সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভারতের সবচেয়ে বড় ইউটিউবার কে?

ভারতের সবচেয়ে বড় ইউটিউবার কে?

ভারতের সবথেকে বড় ইউটিউবার হলো অজয় নগর (Ajay Nagar)। এবং অজয় নগর এর জন্ম ১৯৯৯ সালের ১২ ই জুন, হরিয়ানায় হয়।

প্রথমে তিনি ফুটবল টিকস এর ওপর একটি ইউটিউব চ্যানেল খোলেন। এবং এই চ্যানেলটির নাম হল STeaLThFeArzZ । কিন্তু এই চ্যানেলটি খুব একটা জনপ্রিয়তা অর্জন করতে পারেনি।

এই জন্য তিনি 15 বছর বয়সে আরেকটি চ্যানেল তৈরি করেন। এবং সেই চ্যানেলটির নাম রাখেন Addicted A1। এই কারণে তিনি বিভিন্ন ধরনের ভিডিও গেম লাইভ খেলে আপলোড করতেন এবং এর সাথে সাথে বিভিন্ন অ্যাক্টরদের নিয়ে রোস্ট করতে থাকেন।

তিনি দেখেন যে তিনি যে চ্যানেলটি বানিয়েছেন সেটির সাবস্ক্রাইবার গেমিং ভিডিও দেখে রোস্টিং ভিডিও গুলি বেশি পছন্দ করছেন।

এরপর তিনি রোস্টিং ভিডিও বেশি করে আপলোড করতে শুরু করেন। এবং এরকম চলতে চলতে একদিন, ভুবন বাম নামক একজন ইউটিউবার কে নিয়ে roasting করা ভিডিও সবথেকে জনপ্রিয়তা অর্জন করে।

এবং এরপর থেকেই তার চ্যানেলটি প্রচুর subcriber এবং views এর মাধ্যমে grow হতে শুরু করে। এবং তার চ্যানেলটির নাম পরিবর্তন করে Carryminati রাখেন।

Channel Details

  • Channel Name : Carryminati
  • Subcriber : 32.1 Million
  • Total Videos : 176

বাংলাদেশের সবচেয়ে বড় ইউটিউবার কে?

বাংলাদেশের সবথেকে বড় ইউটিউবার হলো এইচ এম মেহেদী হাসান। এনার ডাকনাম হলো মেহেদী। তিনি ৩০ জুন, ১৯৯৬ সালে বাংলাদেশের বাগেরহাটে জন্মগ্রহণ করেন। এবং তার ইউটিউব চ্যানেলের নাম হল মায়াজাল

তিনি তার চ্যানেলে বিভিন্ন ধরনের রহস্য-রোমাঞ্চ সংক্রান্ত ভিডিও আপলোড করে থাকেন।

Channel Details

Channel Name : মায়াজাল
Subcriber : 8.44 Million
Total Videos : 437

পৃথিবীর সবচেয়ে বড় ইউটিউবার কে?

পৃথিবীর সবচেয়ে বড় ইউটিউবার কে?

পৃথিবীর সবথেকে বড় ইউটিউবার হলো Felix Arvid ulf Kjelberg। তিনি ২৪ অক্টোবর, ১৯৮৯ সালে সুইডেন এ জন্মগ্রহণ করেন। তার চ্যানেলের নাম হল PewDiePie। এই চ্যানেলটিতে তিনি বিভিন্ন ধরনের কমেডি ভিডিও এবং গেমিং ভিডিও আপলোড করে থাকেন।

Channel Details

  • Channel Name : PewDiePie
  • Subcriber : 110 Million
  • Total Videos : 4.4 Thousands

বিশেষ দ্রষ্টব্য :

১. এখানে যে সকল ইনফরমেশন গুলো দেওয়া হয়েছে সেগুলি বর্তমান তারিখের উপর ভিত্তি করে Research করা হয়েছে। ভবিষ্যতে এই জায়গায় অন্য কোন ইউটিউবার স্থান পেতে পারে।

২. এখানে যে সকল youtuber এর নাম গুলি দেওয়া আছে, সেগুলো সবই তাদের চ্যানেলের সাবস্ক্রাইবার এবং জনপ্রিয়তার ওপর বিবেচনা করে দেওয়া হয়েছে। এবং এখানে কোন প্রতিষ্ঠানের বা কোম্পানির চ্যানেলের নাম দেওয়া হয়নি। শুধুমাত্র যেসকল youtuber হার্ড ওয়ার্কিং করে তাদের চ্যানেলটি grow করে সফল হয়েছেন, তাদের নামই দেওয়া হয়েছে।

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে ভারতের, বাংলাদেশের ও পৃথিবীর সবচেয়ে বড় ইউটিউবার কে – এগুলি জানতে পেরেছেন। যদি ভবিষ্যতে কোন ইউটিউবার এর স্থান ও অবস্থান এর পরিবর্তিত হয়, তাহলে আপনারা আমাকে কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন। আমরা আপনার ইনফর্মেশন এর উপর ভিত্তি করে এই আর্টিকেলটি পুনরায় আপডেট করবো। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

2 thoughts on “ভারতের, বাংলাদেশের ও পৃথিবীর সবচেয়ে বড় ইউটিউবার কে”

  1. এই তথ্যটি ভুল আছে পৃথিবীর সবচেয়ে বড় ইউটুবার হলেন t sires 202 million subscribers

    Reply
    • জানা আছে কিন্তু এখানে কোনো কোম্পানিকে না দেখিয়ে, ব্যক্তিকে দেখানো হয়েছে।

      Reply

Leave a Comment