ভূতের বাড়ি কোথায় | ১০ টি ভুতুড়ে জায়গা

ভূতের বাড়ি কোথায় – ছোটবেলায় আপনি নিশ্চয়ই ভূতের অনেক গল্প শুনেছেন এবং সেগুলো শুনে আপনি নিশ্চয়ই খুব ভয় পেয়ে গেছেন। আমরা বড় হওয়ার সাথে সাথে আমাদের মনে হতে শুরু করে যে এই ভূতগুলি কিছুই নয়, এগুলি কেবল বাচ্চাদের ভয় দেখানোর একটি উপায়, তবে আজ আমরা আপনাকে ভারতের সেরা 10টি সবচেয়ে ভুতুড়ে জায়গার (ভূতের বাড়ি কোথায়) কথা বলতে যাচ্ছি। ভূতের বসবাস যেখানে সেখানে যারা গিয়েছিলেন তারা ভূত দেখেছিলেন এবং খুব ভয় পেয়েছিলেন।

আপনি নিশ্চয়ই হরর মুভিতে দেখেছেন কিভাবে ভূত মানুষকে বিরক্ত করে এবং কখনও কখনও এমনকি জীবনও কেড়ে নেয়, কিন্তু এই সব কি বাস্তবে ঘটে? ভূত, ডাইনিরা কি সত্যিই পুরানো দুর্গ এবং ধ্বংসাবশেষে বাস করে? হ্যাঁ, এটি বাস্তবেও ঘটে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ভারতের এমন কিছু জায়গা সম্পর্কে যেখানে ভূতের বাস আছে বলে মনে করা হয়।

ভূতের বাড়ি কোথায়?

১. ভানগড় ফোর্ট, রাজস্থান

ভানগড় দুর্গ ভারতের সবচেয়ে ভুতুড়ে জায়গা, একে এশিয়ার সবচেয়ে ভুতুড়ে জায়গাও বলা হয়। এটি রাজস্থানের জয়পুর এবং আলওয়ারের মধ্যে পড়ে। রাত ১২টার পর এখানে ভূতের ক্যাম্প। যে ব্যক্তি এখানে রাত কাটানোর জন্য থামে সে সকালে মারা যায়। এই ভূতুড়ে দুর্গকে কেন্দ্র করে অনেক টিভি সিরিয়ালও নির্মিত হয়েছে।

লোকেদের মতে, একজন তান্ত্রিকের অভিশাপের কারণে এখানে বসবাসকারী লোকেরা মৃত্যুর পর মুক্তি লাভ করতে না পেরে ভূত, ডাইনি ইত্যাদিতে পরিণত হয়। এখন এখানে শুধু ধ্বংসাবশেষ রয়েছে যার উপর এই ভূত-প্রেতরা রাতে তান্ডব করে।

রাতে এখানে বেড়াতে আসা বহু মানুষের মৃত্যুর কারণে ভারতের প্রত্নতাত্ত্বিক বিভাগ (এএসআই) একটি বোর্ড লাগিয়েছে যাতে লেখা আছে সন্ধ্যার পর এবং সূর্যোদয়ের আগে এই দুর্গে প্রবেশ নিষিদ্ধ। ভারতের ভানগড় দুর্গ হিন্দিতে ভারতের শীর্ষ 10 ভুতুড়ে স্থানের মধ্যে প্রথম স্থানে রয়েছে।

২. কুলধারা, জয়সালমের

ভূতের বাড়ি কোথায় – ভারতের শীর্ষ 10 ভুতুড়ে স্থানের তালিকায় অবস্থিত কুলধারা গ্রামটি রাজস্থানের জয়সালমের থেকে 18 কিলোমিটার দূরে অবস্থিত, যা গত 197 বছর ধরে নির্জন পড়ে আছে। কুধরা গ্রামটি পালিওয়াল ব্রাহ্মণদের অন্তর্গত এবং প্রায় 600 পরিবার এখানে সুখে বসবাস করত।

একজন গ্রাম্য মেয়েকে একজন বদনাম দেওয়ান সেলিম সিংয়ের হাত থেকে বাঁচাতে, তারা সবাই রাতারাতি গ্রাম ছেড়ে চলে যায় এবং অভিশাপ দিয়েছিল যে এখানে আর কেউ থাকতে পারবে না।

বলা হয় যে এই জায়গাটি আধ্যাত্মিক শক্তি দ্বারা দখল করা হয়েছে, যাকে অনেকে ভারতের সবচেয়ে ভুতুড়ে জায়গাও বলে। আজও রাতে মহিলাদের রান্নাবান্না, বাচ্চাদের খেলা ইত্যাদির আওয়াজ পাওয়া যায়, তাই সন্ধ্যার পর এখানে যাওয়া নিষিদ্ধ করা হয়েছে।

৩. শানিওয়ারওয়াদা ফোর্ট, পুনে

মহারাষ্ট্রের পুনেতে অবস্থিত শানিওয়ারওয়াদা দুর্গটি 1870 সালে সম্পন্ন হয়েছিল। এটি একটি খুব জনপ্রিয় স্থান যা দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ আসে।

বাজিরাও পেশওয়ার সাথে শনিওয়ারওয়াদা দুর্গের সম্পর্ক রয়েছে, যখন এখানে পেশোয়াদের অধিকার ছিল, সেই সময়ের উত্তরাধিকারী নারায়ণ নামের শিশুটিকে তার মাসির নির্দেশে হত্যা করা হয়েছিল।

তার জীবন বাঁচানোর জন্য, নারায়ণ তার কাকাকে ডাকতে সারা দুর্গের চারপাশে ঘোরাঘুরি করতে থাকে, কিন্তু তারপরও খুনিরা তাকে খুঁজে পেয়ে হত্যা করে।

আজও স্থানীয় লোকজন সেখানে হাহাকারের শব্দ শুনতে পান এবং এটিকে ভারতের সেরা 10 ভুতুড়ে স্থানও বলা হয়। চাঁদনী রাতে এই দুর্গ আরও ভয়ঙ্কর রূপ নেয়।

৪. ডাউ হিলস, কার্সিয়ং, দার্জিলিং

পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলায় অবস্থিত ডাউ হিলস ভারতের অন্যতম ভুতুড়ে স্থান। এখানকার জঙ্গলে বহু সংখ্যক মানুষ আত্মহত্যা করেছে এবং আজও এই বনে এখানে-ওখানে হাড়গোড় পড়ে থাকতে দেখা যায়।

লগাররা যারা কাঠের জন্য বনে যায় তারা প্রায়ই একটি বিচ্ছিন্ন মাথার ছেলেকে দেখে বলে, যেখানে ভিক্টোরিয়া ইন্টারেস্ট স্কুলে পায়ের শব্দ শোনা যায়।

৫. ব্রিজরাজ ভবন প্রাসাদ, কোটা

প্রায় 200 বছরের পুরানো ব্রিজরাজ ভবন প্রাসাদটি রাজস্থানের কোটায় অবস্থিত। এটি 1857 সালে ভারতীয় সৈন্যদের দ্বারা নিহত ব্রিটিশ সেনাবাহিনীর মেজর বার্টনের ভূত দ্বারা আচ্ছন্ন। যাইহোক, লোকে বলে যে এই ভূত কাউকে বিরক্ত করে না, তবে রাতে যদি কোনও প্রহরীকে ঘুমোতে দেখা যায় তবে তাকে জোরে চড় মারে।

৬. মুকেশ মিলস, মুম্বাই

11 একর জুড়ে বিস্তৃত মুকেশ মিলস, মুম্বাইয়ের কোলাবায় অবস্থিত, চলচ্চিত্রের শুটিংয়ের জন্য পরিচিত ছিল। 1980 সালে আকস্মিক অগ্নিকাণ্ডে একদিন এই মিলটি বন্ধ হয়ে যায় এবং এটি ভুতুড়ে হয়ে পড়ে। রাতের বেলা এখান দিয়ে যাওয়া লোকজন অদ্ভুত আওয়াজ শুনেছে।

খবরে বলা হয়েছে, ছবির শুটিংয়ের বিরতির সময় এক নায়িকা সেখানে কর্মরত কর্মীদের ভীতু পুরুষের কন্ঠে পরিষ্কার করতে বলেন। বিপাশা বসুও এখানে প্যারানরমাল কার্যকলাপের অভিজ্ঞতা পেয়েছেন। এই স্থানটি ভারতের শীর্ষ 10টি ভূতুড়ে স্থানের মধ্যে রয়েছে।

৭. জিপি ব্লক, মিরাট

উত্তরপ্রদেশের মিরাট শহরে অবস্থিত জিপি ব্লক দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় মানুষ এখানে আসতে ভয় পাচ্ছেন। প্রায়শই লোকে বিল্ডিংয়ের ছাদে মোমবাতির আলোয় 4 ছেলেকে বিয়ার পান করতে দেখে এবং লাল জামা পরা একটি মেয়েকে কখনও ছাদে কখনও বা বাইরে যেতে দেখা যায়।

৮. চার্চ অফ থ্রি কিংস, গোয়া

লোকেরা বিশ্বাস করে যে তিন পর্তুগিজ রাজার আত্মা গোয়ার চার্চ অফ থ্রি কিংসে ঘুরে বেড়ায় এবং তাদের উপস্থিতি অনুভূত হয়। আধিপত্যের লড়াইয়ে, একজন রাজা অন্য দুই রাজাকে ভোজের জন্য আমন্ত্রণ জানায় এবং তাদের বিষ প্রয়োগ করে হত্যা করে।

জনসাধারণ জানতে পারলে রাজার কাছে যায়। ক্ষুব্ধ জনতাকে বাইরে দাঁড়িয়ে থাকতে দেখে রাজা আত্মহত্যা করেন। তিন রাজার সবাই সেখানে সমাহিত। এই গির্জা, যা ভারতের শীর্ষ 10 ভুতুড়ে স্থানের অন্তর্ভুক্ত, ভুতুড়ে শক্তির আবাস বলে মনে করা হয়।

৯. স্যাভয় হোটেল, মুসৌরি

ভারতের শীর্ষ 10 ভুতুড়ে স্থানের অন্তর্ভুক্ত মুসৌরির স্যাভয় হোটেলে একজন ব্রিটিশ মেয়েকে হত্যা করা হয়েছিল এবং তার আত্মা এখনও তার হত্যাকারীর সন্ধানে ঘুরে বেড়াচ্ছে। এই হোটেলে বেশ কিছু খুনের ঘটনা ঘটেছিল যার পিছনে এই ব্রিটিশ মেয়েটির আত্মার কথা বলা হয়েছে।

১০. অগ্রসেন সোপান, কনট প্লেস, দিল্লি

অগ্রসেনের সোপানটি কনট প্লেস দিল্লি থেকে অল্প দূরে অবস্থিত যা মহারাজা অগ্রসেন দ্বারা নির্মিত হয়েছিল। এটি একটি পর্যটন স্থান যেখানে দিনে পর্যটকদের দেখা যায় এবং রাতে অশুভ আত্মারা দেখা যায়। এই স্টেপওয়েলের 105টি ধাপ রয়েছে এবং এটি ভারতের প্রত্নতাত্ত্বিক বিভাগ (ASI) দ্বারা সুরক্ষিত।

এক সময়, এই স্টেপওয়েলটি জলে পূর্ণ থাকত, যা এখন ভারতের সেরা 10টি ভূতুড়ে স্থানের মধ্যে গণনা করা হয়। লোকেরা এটি সম্পর্কে বলত যে এর কালো জল সম্মোহিত করত এবং আত্মহত্যা করতে প্ররোচিত করত। সিঁড়ি দিয়ে নামতে নামতে অদ্ভুত অনুভূতি হয়।

ভারতের সবচেয়ে ভুতুড়ে জায়গা কোনটি?

ভারতের সবচেয়ে ভুতুড়ে জায়গা হল ভানগড় দুর্গ, একে এশিয়ার সবচেয়ে ভুতুড়ে জায়গাও বলা হয়।

পৃথিবীর সবচেয়ে ভুতুড়ে জায়গা কোনটি?

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে অবস্থিত মন্টে ক্রিস্টো প্রিন্সিপ্যালিটি বিশ্বের সবচেয়ে ভুতুড়ে স্থান, এটি ছাড়াও ইতালির পোভেগ্লিয়া দ্বীপ, সিঙ্গাপুরের চাঙ্গি হাসপাতাল, আমেরিকার নায়াগ্রা জলপ্রপাত ইত্যাদি বিশ্বের সবচেয়ে ভুতুড়ে স্থানের মধ্যে রয়েছে।

ভারতের ভয়ঙ্কর বন কোনটি?

দার্জিলিং-এর কার্সিয়ং-এ অবস্থিত ডাউ পাহাড়ের বনগুলি ভারতের সবচেয়ে বিপজ্জনক বন। সুন্দরবনকে সাধারণত ভারতের সবচেয়ে ঘন এবং সবচেয়ে বিপজ্জনক বন বলে মনে করা হয়।

ভারতের সবচেয়ে ভুতুড়ে গ্রাম কোনটি?

ভারতের সবচেয়ে ভুতুড়ে গ্রাম হল কুলধারা যা রাজস্থানে অবস্থিত। রাতে এখানে থাকা নিষেধ, কারণ রাতে এখানে ভূতের ক্যাম্প থাকে।

উপসংহার

আশা করছি আজকের আর্টিকেল থেকে ভূতের বাড়ি কোথায় এই সম্পর্কে জানতে পেরেছেন। যদি আর্টিকেলটা আপনার ভালো লেগে থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন।

Leave a Comment