ভারতের জাতীয় খাবার কি?

আগের আর্টিকেল থেকে আমরা ভারতের জাতীয় মিষ্টি সম্পর্কে জেনেছিলাম। আজকের এই আর্টিকেলটি থেকে আমরা ভারতের জাতীয় খাবার কি এই সম্পর্কে জানব। ভারতের যে জাতীয় খাবারটি আছে এই খাবারটি খায়নি এমন মানুষ খুব কমই আছে। এটি খুবই common একটি খাবার যেটি প্রত্যেকটি বাড়িতেই কম বেশি খাওয়া হয়। এবং বৃষ্টির দিনে এই খাবারটি সব থেকে বেশি রান্না করা হয়। তাই চলুন দেরি না করে ভারতের জাতীয় খাবার কি এই সম্পর্কে জেনে নিই।

ভারতের জাতীয় খাবার কি?

ভারতের জাতীয় খাবারের নাম হল খিচুড়ি

চাল, ডাল, আলু, বিভিন্ন সবজি এবং মশলা একসাথে দিয়ে খিচুড়ি বানানো হয়ে থাকে। খিচুড়ি খেতে খারাপ লাগে এমন মানুষ খুব কমই আছে।

ভারতের জাতীয় খাবার কি

প্রত্যেকটি ভারতীয় বাড়িতে বেশিরভাগ সময় খিচুড়ি বানিয়ে খায় এবং বেশিরভাগ পূজা আরচার সময় বিভিন্ন মণ্ডপে মণ্ডপে অনেক সময় খিচুড়ি খাওয়ানো হয়।

খিচুড়ি দুই ধরনের হয় একটি হল নিরামিষ খিচুড়ি এবং অপরটি হল আমিষ খিচুড়ি।

উপসংহার

আশা করছি আজকের এই আর্টিকেল থেকে ভারতের জাতীয় খাবার কি এই সম্পর্কে জেনে গেছেন। যদি আপনি এখনো পর্যন্ত খিচুড়ি না খেয়ে থাকেন তাহলে youtube রেসিপি দেখে খিচুড়ি বানিয়ে খেতে পারেন। আশা করছি ভারতের এই জাতীয় খাবারটি আপনার পছন্দ হবে। ধন্যবাদ ভালো থাকবেন।

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment