ফোন নাম্বার দিয়ে পরিচয় জানার উপায়

যদি আপনি ফোন নাম্বার দিয়ে পরিচয় জানার উপায় জানতে চান তাহলে আজকের এর আর্টিকেলটা আপনাকে সাহায্য করবে। যদি আপনি কোন অচেনা ব্যাক্তির মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করতে চান বা যদি কেউ আপনার সাথে fraud করে তার সম্পর্কে ইনফরমেশন পেতে চান তাহলে আর্টিকেলটা পড়তে থাকুন।

ফোন নাম্বার দিয়ে পরিচয় জানার উপায়

ফোন নাম্বার দিয়ে পরিচয় জানার অনেকগুলি উপায় রয়েছে। এখানে একটি একটি করে ইনফরমেশন দেওয়া হলো।

ট্রুকলার অ্যাপ্লিকেশন এর মাধ্যমে

ট্রুকলার অ্যাপ্লিকেশন তাদের সার্ভারের মধ্যে বিভিন্ন ব্যক্তির ডিটেলস ইনফর্মেশন স্টোর করে রাখে। যদি কোন মোবাইলে ট্রু কলার অ্যাপ্লিকেশন ইন্সটল করা থাকে তাহলে যে ব্যক্তি ফোন করছে বা যে ব্যক্তিকে ফোন করা হচ্ছে তার ডিটেলস কলার আইডিতে দেখানো হয়।

যদি আপনি ট্রুকলার অ্যাপ্লিকেশন এর মাধ্যমে, ব্যক্তির ফোন নাম্বার দিয়ে পরিচয় জানতে চান তাহলে ট্রুকলার অ্যাপ্লিকেশনটি খুলে নিয়ে সেখানে সার্চ বক্সে নির্দিষ্ট নাম্বারটি সার্চ করুন।

সাথে সাথে সেই ব্যক্তির নাম এবং ঠিকানা চলে আসবে।

Whatsapp এর মাধ্যমে

Whatsapp এর মাধ্যমে ও বেশিরভাগ সময় নির্দিষ্ট ব্যক্তির নাম এবং ছবি দেখা যায়। এর জন্য আপনি নির্দিষ্ট ব্যক্তির নাম্বারটা মোবাইলে সেভ করে নিয়ে, whatsapp এর মাধ্যমে তার প্রোফাইলটি খুলে নিন। এখন আপনি সেই ব্যক্তির ছবি এবং নাম দেখতে পাবেন।

ফেসবুকের মাধ্যমে

সব থেকে বেশি ইনফরমেশন ফেসবুকের মাধ্যমে পাওয়া যায়। যদি নির্দিষ্ট নাম্বারটা দিয়ে কোন ফেসবুক আইডি খোলা থাকে তাহলে আপনি খুব সহজে সেই ব্যক্তিটি সম্পর্কে অনেক ইনফরমেশন পাবেন।

এজন্য মোবাইল নাম্বারটি ফেসবুকের সার্চ বক্সে গিয়ে সার্চ করুন। যদি মোবাইল নাম্বারটা সাথে কোন ফেসবুক আইডি থাকে তাহলে সেই ব্যক্তির প্রোফাইল আপনি দেখতে পাবেন। এখন নির্দিষ্ট প্রোফাইলে খুলে নিয়ে সেই ব্যক্তির নাম ছবি এবং হোম অ্যাড্রেস সহ আরো অনেক ডিটেলস পেয়ে যাবেন।

থানায় গিয়ে জানতে পারেন

যদি এই তিনটি পদ্ধতি অবলম্বন করেও আপনি ফোন নাম্বার দিয়ে পরিচয় জানতে না পারেন তাহলে আপনি থানায় গিয়ে জিডি করাতে পারেন। যদি আপনার সাথে বড় কোন fraud হয়ে থাকে তাহলেই থানায় গিয়ে রিপোর্ট করুন। ছোট ছোট ব্যাপারে যাবেন না।

থানায় গিয়ে রিপোর্ট করার পর পুলিশ নির্দিষ্ট ব্যক্তিটির নাম ঠিকানা খুঁজতে আপনাকে সাহায্য করবে।

উপসংহার

আশা করছি আজকের এই আর্টিকেলটি থেকে আপনি ফোন নাম্বার দিয়ে পরিচয় জানার উপায় জেনে গেছেন। যদি আর্টিকেলটি আপনার কাজে আসে তাহলে আমাদের কমেন্ট করে অবশ্যই জানাবেন। আর যদি কোন প্রশ্ন থাকে তাহলেও আমাদের জানাতে ভুলবেন না। ধন্যবাদ ভালো থাকবেন।

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment