ফেসবুক লগ ইন ও লগ আউট করার নিয়ম

আজকালকার দিনে বেশিরভাগ মানুষই ফেসবুক ব্যবহার করে থাকে। কিন্তু অনেক সাধারন মানুষ আছে যারা ফেসবুকে লগইন ও লগ আউট করতে অসুবিধার মধ্যে পড়ে। যদি আপনিও এদের মধ্যে একজন হয়ে থাকেন তাহলে আর চিন্তা করার দরকার নেই। আজকের এই আর্টিকেলটি থেকে আমরা ফেসবুক লগ ইন ও ফেসবুক লগ আউট কিভাবে করতে হয় এই সম্পর্কে বিস্তারিত জেনে নেব।

এই চলুন দেরি না করে ফেসবুক লগইন ও লগ আউট সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ফেসবুক কি?

ফেসবুকে আসলে একটি সোশ্যাল মিডিয়া যার মাধ্যমে আপনি চ্যাটিং ভয়েস কলিং এর মাধ্যমে পুরো বিশ্বের সাথে যোগাযোগ করতে পারেন। এবং আপনি ফেসবুকে থাকা অন্যান্য বন্ধুদের সাথে বিভিন্ন ধরনের ফটো ভিডিও শেয়ার করতে পারেন।

বর্তমানে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলোর মধ্যে ফেসবুক হল সবথেকে বড় প্ল্যাটফর্ম। এর মধ্যে আপনি বিনামূল্যে অ্যাকাউন্ট বানিয়ে যেকোনো ব্যক্তিকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে তার সাথে কানেক্ট হতে পারেন।

আশাকরি ফেসবুক সম্পর্কে আপনি বিস্তারিত বুঝে গেছেন এবার চলুন ফেসবুক লগইন ও লগআউট কিভাবে করতে হয় এ সম্পর্কে জেনে নেওয়া যাক।

ফেসবুক লগ ইন

ফেসবুক ওয়েবসাইটের মাধ্যমে লগইন করার জন্য আপনি প্রথমে  https://m.facebook.com/login/?refsrc=deprecated এই লিংকটিতে যান।

ফেসবুক লগ ইন

এরপর সেখানে মোবাইল নাম্বার বা ইমেল এড্রেস এবং পাসওয়ার্ড দিয়ে লগইন অপশনে ক্লিক করলেই আপনি ফেসবুকের মধ্যে প্রবেশ করতে পারবেন।

এছাড়া আপনি ফেসবুক মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করেও লগইন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে করে লগইন করতে পারেন।

ফেসবুক লগ আউট

Facebook এ লগইন করার পর আপনি ফেসবুকের হোম পেজের একদম ওপরের ডান দিকে ৩ ডট একটি আইকন দেখতে পাবেন। সেই আইকনটির উপর ক্লিক করে মাত্র আপনি এই ছবিটি দেখতে পাবেন।

ফেসবুক লগ আউট

এবং এখান থেকে আপনি এই ধরনের লগ আউট অপশন পেয়ে যাবেন। এই অপশনে ক্লিক করা মাত্র আপনি ফেসবুক লগ আউট করতে পারবেন।

উপসংহার

আশা করছি আজকের এই আর্টিকেলটি থেকে আপনি ফেসবুক লগ ইন এবং লগ আউট কিভাবে করতে হয় এই সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি লগইন এবং লগ আউট করতে আপনার এখনো কোনো অসুবিধা হয়ে থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা আপনাকে সাহায্য করার আবার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

Leave a Comment