ফেসবুক কত সালে আবিষ্কার হয়?

ফেসবুকের নাম শোনেননি এমন ব্যক্তি খুব কমই আছে। কারণ আজকের দিনের বেশির ভাগ মানুষ ফেসবুক এ সময় কাটায়। ফেসবুকে বিভিন্ন বয়সের বিভিন্ন ধরনের মানুষ রয়েছে।

কিন্তু অনেকেই জানতে চায় ফেসবুক কত সালে আবিষ্কার হয়। কারণ এই সম্পর্কে অনেক ব্যক্তি জানেন না। এই জন্য আজকে রিয়ালিজম থেকে আপনারা ফেসবুক কত সালে আবিষ্কার হয় এই সম্পর্কে জানতে পারবেন। তাই চলুন দেরী না করে শুরু করা যাক।

ফেসবুক কি?

ফেসবুকে একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। যার মধ্যে অ্যাকাউন্ট বানিয়ে আপনি পৃথিবীর যে কোন ব্যক্তির সঙ্গে ফেসবুকে কানেক্ট হতে পারেন। এবং কানেক্ট হওয়ার পর তার সাথে যোগাযোগ করতে পারেন।

বর্তমান দিনে ফেসবুক হলো সবথেকে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। এবং দিনের-পর-দিন ফেসবুকের কাস্টমার সংখ্যা বেড়ে চলেছে। এইজন্য ফেসবুকের মাধ্যমে আজকাল অন্য ব্যক্তির সাথে যোগাযোগ করার সাথে সাথে বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান এর মার্কেটিং ও করা হচ্ছে।

ফেসবুকে অ্যাকাউন্ট বানানোর পর আপনি নিজের প্রোফাইল পিকচার আপলোড করে এবং অন্যান্য ফটো আপলোড করে আপনার ফেসবুক বন্ধুদের দেখাতে পারেন। এর সাথে সাথে তাদের ম্যাসেজ ভিডিও এবং গানও share করতে পারবেন।

ফেসবুকের মাধ্যমে বড় বড় প্রোডাক্ট এবং সার্ভিসের প্রমোশন করার জন্য বিভিন্ন ধরনের গ্রুপ এবং পেজ বানিয়ে সেখানে মার্কেটিং করা হয়। এর সাথে সাথে ফেসবুক paid ads চালিয়েও মার্কেটিং করা হয়ে থাকে।

ফেসবুক একাউন্ট খোলার জন্য কোন টাকা লাগে না। যে কোন ব্যক্তি যে কোন সময় ফেসবুকে বিনামূল্যে অ্যাকাউন্ট বানাতে পারে। ফেইসবুকে লক্ষ লক্ষ লোক সর্বদা সক্রিয় থাকে।

ফেসবুক কত সালে আবিষ্কার হয়?

ফেব্রুয়ারী 2004 সালে মার্ক জুকারবার্গ আমেরিকায় তার চার বন্ধুর সাথে ফেসবুক আবিষ্কার করেছিলেন।

ফেসবুকের সদর দপ্তর ক্যালিফোর্নিয়ার ম্যালোনিও পার্কে অবস্থিত।

ফেসবুক আবিষ্কার হওয়ার পর ইন্টারনেট ব্যবহারকারীর অনেক সুবিধা হয়েছে। কারণ ফেসবুকের মাধ্যমে তারা বিনামূল্যে অ্যাকাউন্ট বানিয়ে অন্য ব্যক্তিদের সাথে যোগাযোগ করে তাদের সাথে চ্যাটিং, ভিডিও কলিং এবং শেয়ারিং এর মত জিনিস গুলি করে থাকে।

বর্তমান দিনে ফেসবুকের মত আরো সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম তৈরি হয়েছে। কিন্তু এর মত জনপ্রিয়তা কোন সোশ্যাল মিডিয়ার নেই।

উপসংহার

আশা করি আজকের এই ইনফরমেশন থেকে ফেসবুক কত সালে আবিষ্কার হয় এই সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি এই আর্টিকেলটি সম্পর্কে আপনার এখনো কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা কমেন্টের মাধ্যমে আপনাকে সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

Sanju

Leave a Comment