পশ্চিমবঙ্গের সেরা ধনী ব্যক্তিদের নাম | West Bengal Richest man

পশ্চিমবঙ্গের সেরা ধনী ব্যক্তিদের নাম (West Bengal Richest man) – আজকের আর্টিকেল থেকে আপনি পশ্চিমবঙ্গের ধনী ব্যক্তিদের সম্পর্কে জানতে পারবেন।

তবে, জানার আগে চলুন আমরা পশ্চিমবঙ্গের সম্পর্কে কিছু তথ্য জেনে নিই।

পশ্চিমবঙ্গ ভারতের একটি রাজ্য পূর্ব ভারতে বঙ্গোপসাগরের উত্তর দিকে বাংলাদেশ সীমান্তে অবস্থিত। 2011 সালের জনগণনা অনুযায়ী এই রাজ্যের জনসংখ্যা প্রায় 9 কোটি 13 লক্ষ বেশি। এই রাজ্যের আয়তন প্রায় 88752 বর্গ কিমি। এই রাজ্যের পূর্ব দিকে বাংলাদেশ এবং উত্তর দিকে নেপাল ভুটান দেশ অবস্থিত। পশ্চিমবঙ্গের রাজধানী হল কলকাতা যেটি ভারতের সপ্তম বৃহত্তম মহানগর। পশ্চিমবঙ্গের জাতীয় বিষয়গুলো জানতে চাইলে এখানে যেতে পারেন।

পশ্চিমবঙ্গের সেরা ধনী ব্যক্তিদের নাম

এখন আমরা জানবো পশ্চিমবঙ্গের সেরা 6 জন ধনী ব্যক্তির নাম যারা অর্থের দিক দিয়ে শীর্ষে রয়েছে।

1. বেনু গোপাল বাঙ্কুর

বেনু গোপাল বাঙ্কুর কে একজন বিশ্বের সেরা বাঙালি ব্যবসায়ী হিসেবে জানা যায়। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছেন তারপর তিনি তার ব্যবসার কাজে যুক্ত হোন। এবং শ্রীসিমেন্ট এর চেয়ারম্যান তার কোম্পানির net worth 6.7 বিলিয়ন ডলার। এবং বর্তমানে তার কোম্পানির মার্কেট ভ্যালু 20 বিলিয়ন ডলার।

2. হার্শ গোয়েঙ্কা

হার্শ গোয়েঙ্কা পশ্চিমবাংলার দ্বিতীয় সবচেয়ে বড় ধনী ব্যক্তি তিনি RPG ইন্টারপ্রাইজ এর চেয়ারম্যান। কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে পড়াশোনা করেন । এবং তার Net worth 3 বিলিয়ন ডলার এরবেশি।

3. সঞ্জীব গোয়েঙ্কা

সঞ্জীব গোয়েঙ্কা RP Sanjiv Goenka Group এর চেয়ারম্যান। এই গ্রুপ এর অধীনে বিভিন্ন কোম্পানি রয়েছে যেমন- CESC limited, ISGN solution.

4. আনন্দ বর্মন

আনন্দ বর্মন DABUR কোম্পানির চেয়ারম্যান তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের কনসাস বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি সম্পন্ন করেন এবং 2007 সালে তিনি এই DABUR কোম্পানির চেয়ারম্যান পদে নিযুক্ত হন।

5. সুব্রত রায়

সুব্রত রায় একজন অন্যতম ব্যবসায়ী। যিনি Sahara india কোম্পানির চেয়ারম্যান এবং মালিক।

6. পূর্ণেন্দু চ্যাটার্জী

পূর্ণেন্দু চ্যাটার্জী একজন পশ্চিমবঙ্গ রাজ্যের ভারতীয় ব্যবসায়ী তিনি The Chatterjee Group গপ্রতিষ্ঠা করেন এবং তার চেয়ারম্যান। এবং 1971 সালে ভারতের খড়গপুর IIT থেকে গ্রাজুয়েশন পাস করেন এবং তারপর মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া শহর স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে রিসার্চ এবং ডিগ্রি সংগ্রহ করেন।

উপসংহার

আশা করি আজকের এই ইনফরমেশন থেকে পশ্চিমবঙ্গের ধনী ব্যক্তিদের তালিকা পেয়ে গেছেন। যদি আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকে তাহলে কমেন্ট করে আমাদের অবশ্যই জানাবেন। আমরা পরবর্তীকালে এইরকম আর্টিকেল আপনাদের উপহার দেবার চেষ্টা করব।

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment