নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত

অনেকে আছেন তারা নগর অ্যাকাউন্ট খুলে তার মাধ্যমে টাকা লেনদেন করে থাকেন। কিন্তু নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত ইনফরমেশন অনেকের কাছে নেই। এইজন্য আজকের এই আর্টিকেলটি থেকে আমরা নগদ একাউন্ট সম্পর্কে অনেক প্রশ্নের উত্তর জেনে নেব। যদি আপনিও নগদ একাউন্টের বিষয়ে জানতে চান তাহলে আজকের আজকের আর্টিকেলটি পড়তে থাকুন।

নগদ একাউন্ট কোড ভুলে গেলে কি করবেন?

এর জন্য প্রথমে আপনি *167# ডায়াল করুন। এরপর 8 নম্বরে থাকা Pin Reset বিকল্প টি বাছুন। এরপর 1 নমরে থাকা Forget Pin এ ক্লিক করুন। এরপর Nid no ও birth year দিন।

এরপর লেন দেনের হিসাবে Yes বা No বেছে নিন। এরপর পুনরায় *167# এ ডায়াল করে OTP দিন ও Reset pin করে New pin তৈরি করুন।

নগদ একাউন্ট দেখার নিয়ম

নগদ একাউন্ট দেখার জন্য আপনি প্রথমে মোবাইলে dialpad থেকে *১৬৭# নম্বরটিতে ডায়ল করুন। এরপর আপনি My nagad নামক একটি অপশন দেখতে পাবেন। এই অপশনটিতে ক্লিক করার পর Balance Enquiry নামক অপশনে যান। সাথে সাথে নগদ একাউন্ট ব্যালেন্স দেখতে পাবেন।

নগদ একাউন্ট খুললে কত টাকা বোনাস

বর্তমান সময়ে, নগদ একাউন্ট তৈরি করার পরবর্তী সময়ে আপনার নগদ একাউন্টে ২০ টাকা বোনাস হিসেবে পাবেন। আপনি যদি পুনরায় আপনার নগদ একাউন্টে ২০ টাকা রিচার্জ করে নেন, তাহলে আপনি পুনরায় ২০ টাকা বোনাস পাবেন।

নগদ একাউন্ট বন্ধ করার নিয়ম

নিকটস্থ নগদ কাস্টমার সেন্টারে গিয়ে, সেখানে জাতীয় পরিচয়পত্র বা এনআইডি কার্ড, আইডি কার্ডের অনলাইন কপি বা পাসপোর্ট (যেকোন একটি) নিয়ে যান। এবং কর্মকর্তাকে নগদ একাউন্ট বন্ধ করার কথা বলুন।

নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন

আপনার কাছাকাছি যে নগদ কাস্টমার কেয়ার রয়েছে প্রথমে আপনি সেখানে গিয়ে নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন এর কথা বলুন।

এরপর অ্যাকাউন্ট নাম্বার পরিবর্তনের কারণ যদি আপনি ডিটেলসে তাদের বোঝাতে পারেন তাহলে তারা পূর্বের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়ে, পুনরায় নতুন আরেকটি একাউন্ট চালু করে দিতে পারে।

নগদ একাউন্ট লক হলে করণীয়

নগদ কাস্টমার কেয়ার নাম্বারে কল করে আপনাকে চাওয়া ইনফরমেশন দিয়ে, নগদ একাউন্ট এর পাসওয়ার্ড পরিবর্তন করিয়ে নিন।

নগদ কাস্টমার কেয়ার নাম্বার

16167 এবং 096 096 16167 এই দুটি হলো নগদ কাস্টমার কেয়ার নাম্বার। কোন সমস্যা বা প্রশ্ন থাকলে আপনি সরাসরি এই নম্বরটিতে কল করতে পারেন।

নগদের পিন কত ডিজিটের

নগদের পিন চার সংখ্যার বা চার ডিজিটের।

উপসংহার

আশা করছি আজকের এই আর্টিকেলটি থেকে নগদ একাউন্ট সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। যদি এখনো এই বিষয়ে আপনার অন্য কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা পরবর্তীকালে এই আর্টিকেলটিকে আপডেট করে আপনার সমস্যার সমাধান দেওয়ার চেষ্টা করব।

Leave a Comment