দিক নির্ণয় কম্পাস | দিক নির্ণয়

অনেক মানুষ বিভিন্ন ক্ষেত্রে দিক নির্ণয় করার জন্য কম্পাস ব্যবহার করে থাকে। এবং অনেকে ভ্রমণের ক্ষেত্রে নতুন কোন জায়গায় গেলে দিক ঠিক করতে না পারার কারণে কম্পাসের ব্যবহার করে।

কিন্তু অনেক মানুষ আছেন যারা ঠিকঠাক কম্পাস খুঁজে পায় না। এইজন্য আজকের এই অ্যাডিকেটির মাধ্যমে আমি আপনাদের দিক নির্ণয় কম্পাস সম্পর্কে বলবো, যেটির ব্যবহার করে আপনি খুব সহজে দিক নির্ণয় করতে পারবেন। তাই চলুন দেরি না করে জেনে নেওয়া যাক।

দিক নির্ণয় কম্পাস

আজকাল বেশিরভাগ মানুষ এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করে থাকে। তাই আপনাদের আলাদা করে আর কম্পাস কেনার দরকার নেই। আপনারা সরাসরি কম্পাস মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে দিক নির্ণয় করতে পারবেন।

কিছু জনপ্রিয় দিক নির্ণয় কম্পাস অ্যাপ্লিকেশনের নাম হলো –

  • Qibla Compass
  • Digital Compass
  • Smart Compass

এগুলির মধ্যে থেকে আপনি যে কোন একটি বেছে নিয়ে প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করে নিন। তারপর অ্যাপ্লিকেশনটি ব্যবহার করুন। আশা করছি আপনি খুব সহজে দিক নির্ণয় করতে পারবেন।

দিক নির্ণয় কম্পাস অনলাইন

সরাসরি অনলাইনের মাধ্যমে দিক নির্ণয় করার জন্য আপনি এই ওয়েবসাইটটির মধ্যে যেতে পারেন। এরপর নিচে দেওয়া লিঙ্কের মাধ্যমে ওয়েবসাইটের ড্যাশবোর্ডে চলে যান।

https://www.probashirdiganta.com/widgets/qibla-compass

এরপর সেখানে গিয়ে এরকম একটি ইন্টারফেস দেখতে পাবেন।

দিক নির্ণয় কম্পাস

Start Compass এ ক্লিক করা মাত্র আপনার কম্পাসটি কাজ করা শুরু করে দেবে।

উপসংহার

আশা করছি আজকের এই আর্টিকেলটি থেকে দিক নির্ণয় কম্পাস সম্পর্কে আপনি বিস্তারিত ইনফরমেশন পেয়ে গেছেন। এখন আপনি মোবাইলের মাধ্যমে যে কোন জায়গায় বসে দিক নির্ণয় করতে পারবেন। যদি আর্টিকেলটি সম্পর্কে আপনার এখনো কিছু জানার থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

Leave a Comment