ডেটিং কি – কিভাবে ডেটিং করতে হয়?

ডেটিং কি – আজকের দিনে আপনি প্রচুর পরিমাণে ডেটিং অ্যাপ্লিকেশন এবং ডেটিং ওয়েবসাইট দেখতে পাবেন। হয়তো আপনিও কখনো কারো না কারো সাথে ডেটিং করেছেন বা ভবিষ্যতে হয়তো করবেন।

তবে অনেক ব্যক্তি আছে যারা ডেটিং সম্পর্কে বিস্তারিত জানেনা। এই জন্য আজকের এই আর্টিকেল থেকে আমরা ডেটিং সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর দেব। যেখান থেকে আপনি ডেটিং মানে কি, কিভাবে ডেটিং করতে হয়, ডেটিং অ্যাপস ও টিপস সম্পর্কে জানতে পারবেন।

যদি আপনি এই সম্পর্কে আগ্রহী হন তাহলে আজকের এই আর্টিকেলটি পড়তে থাকুন। আশা করি আজকের এই আর্টিকেল থেকে আপনার মনের সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

ডেটিং কি?

ডেটিং হলো দুইজন ব্যক্তির একটি রোমান্টিক সম্পর্ক। যখন দুজন ব্যক্তি একে অপরের সাথে সময় কাটায়, একসাথে ঘুরে বেরিয়ে ভালো সময় কাটায় এবং একে অপরকে বোঝার চেষ্টা করে সেটি হল ডেটিং করা।

ডেটিং একটি ছেলের সাথে একটি মেয়ের হয়ে থাকে।

যখন দুজন ব্যক্তি কোনো নতুন সম্পর্ক তৈরি করা শুরু করে তখন একে অপরকে ভালোভাবে জানার জন্য এবং ভবিষ্যতে তাদের সম্পর্ক টিকে থাকবে কিনা এই সম্পর্কে বোঝার জন্য ডেটিং করা হয়।

আজকাল ডেটিং দুইভাবে হয়ে থাকে। একটি হলো অনলাইনের মাধ্যমে এবং অপরটি অফলাইন এর মাধ্যমে।

ডেটিং বলতে কি বুঝায়?

কোনো নতুন সম্পর্ক তৈরি করার পূর্বে যখন দুই ব্যক্তি একে অপরের সাথে কোন মাধ্যমে মিলিত হয়ে ভালো সময় কাটায়, একে অপরের সম্পর্কে কথা বলে এবং একে অপরকে বোঝার চেষ্টা করে – সেটিই হল ডেটিং। ডেটিং করা বলতে এটাকেই বোঝানো হয়।

Dating কয় প্রকার?

ডেটিং সাধারণত দুই ধরনের। ১. অনলাইন ডেটিং এবং ২. অফলাইন ডেটিং

1. অনলাইন ডেটিং

বর্তমান দিনে এই ধরনের ডেটিংয়ের প্রচলন সবথেকে বেশি। আজকাল সরাসরি দেখা করার আগে বেশিরভাগ ব্যাক্তি অনলাইন অ্যাপ্লিকেশন এবং বিভিন্ন সাইটের মাধ্যমে অনলাইন ডেটিং করে থাকে।

আজকের দিনে অনলাইন ডেটিং করার অসংখ্য অ্যাপ্লিকেশন এবং ওয়েবসাইট রয়েছে। যার মাধ্যমে আপনিও নতুন পার্টনার খুঁজে পেতে পারেন।

2. অফলাইন ডেটিং

এই ধরনের ডেটিং এর মানে হলো কোনো নির্দিষ্ট জায়গায় গিয়ে মুখোমুখি ভাবে ডেটিং করা। এটা কোন রেস্টুরেন্ট হোক বা বাড়ি। বা অন্য কোথাও।

এখানে দুজন দুজনের সাথে থেকে বিভিন্ন কথাবার্তা আদান প্রদান করে এবং খাওয়া-দাওয়া, ঘোরা, কেনাকাটা করা ইত্যাদি জিনিস গুলি করে থাকে।

বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার আগে নারী ও পুরুষ দুজনকে ভালোভাবে বুঝে ওঠার জন্য কোন নির্দিষ্ট জায়গায় এইভাবে ডেটিং করে থাকে।

কিভাবে ডেটিং করতে হয়?

ডেটিং করার জন্য প্রথমে একটি সঙ্গী দরকার। যদি আপনি অনলাইন বা অফলাইন মারফত সঙ্গী পেয়ে থাকেন তাহলে কিভাবে ডেটিং করতে হয় এটি জেনে নিন।

প্রথমে দুজনে মিলে একটি নির্দিষ্ট জায়গা নির্বাচন করুন। যেখানে আপনারা বসে অনেকটা সময় কাটাতে পারবেন। আপনার সঙ্গীর পছন্দমত জায়গাটি নির্বাচন করবেন।

এরপর সেখানে যাওয়ার আগে এমন পোশাক পরবেন, যেন আপনাকে স্মার্ট এবং সুন্দর দেখায়। যেন পোশাকের দিক থেকে আপনাকে আনকম্ফোর্টেবল মনে না হয়।

সাথে কিছু টাকা পয়সা রাখুন। একসাথে খাওয়া দাওয়া করা, ঘুরে বেড়ানো এবং কেনাকাটা করার জন্য এগুলি কাজে লাগবে।

এরপর আত্মবিশ্বাসের সাথে তার সাথে দেখা করুন। এবং কথাবার্তা বলা শুরু করুন। প্রথমে তার আগ্রহ বোঝার চেষ্টা করুন এবং সেই অনুযায়ী ধাপে ধাপে কথা বলা চালিয়ে যান।

এবার কোথাও ঘোরার থাকলে সেখানে ঘুরতে যান এবং খাওয়া-দাওয়া সেরে নিন।

তারপর আরো কিছু কথাবার্তা বলে, বিদায় জানিয়ে চলে আসুন। এবং ভবিষ্যতে কবে ও কোথায় পরবর্তী dating করতে চান, সেটাও জানিয়ে দিন।

ডেটিং সাইট কি?

আজকাল অনলাইনে প্রচুর পরিমাণে এমন সাইট আছে যেখান থেকে ডেটিং এর সঙ্গী খুঁজে, তার সাথে কথাবার্তা চালিয়ে, পরবর্তীকালে ডেটিং করা হয়। এই সমস্ত ওয়েবসাইটগুলোকে ডেটিং সাইট বলা হয়।

আপনি গুগলে ডেটিং সাইট লিখে সার্চ দিলে আপনার সামনে অসংখ্য সাইট চলে আসবে। সেখান থেকে জনপ্রিয় কয়েকটি ওয়েব সাইটে প্রবেশ করে অ্যাকাউন্ট বানিয়ে আপনি অনলাইন এর মাধ্যমে ডেটিং করা শুরু করতে পারেন।

রুমডেট মানে কি?

Room মানে হলে ঘর এবং Date মানে হলো তারিখ। অর্থাৎ নির্দিষ্ট কোন ঘরে; নির্দিষ্ট তারিখে কথাবার্তা বলা, দেখা করা, খাওয়া-দাওয়া করা, ইত্যাদিকে বলা হয় রুম ডেট।

ডেটিং টিপস

  • Real Dating এর আগে অনলাইনে চ্যাট করুন
  • ডেটিং এর জন্য একটি রোমান্টিক জায়গা নির্বাচন করুন
  • পোশাক পরিচ্ছদের ওপর নজর রাখুন
  • রিলেক্স থাকুন এবং আত্মবিশ্বাস রাখুন
  • comfortable fell করুন
  • প্রথম dating এ ফুল বা চকলেট উপহার দিন

ডেটিং অ্যাপ

আজকের দিনে অনেক জনপ্রিয় ডেটিং অ্যাপ রয়েছে। যদি আপনি ডেটিং অ্যাপ ব্যবহার করতে চান তাহলে গুগল প্লে স্টোর থেকে, নিচে দেওয়া অ্যাপ্লিকেশনগুলি মধ্য থেকে যে কোন একটি এপ্লিকেশন ইন্সটল করে অ্যাকাউন্ট বানিয়ে নিতে পারেন। জনপ্রিয় ডেটিং অ্যাপ গুলি হল –

  1. Happen
  2. Mingle
  3. Tinder
  4. OkCupid
  5. Aisle.

উপসংহার

আশা করছি আজকের এই আর্টিকেল থেকে ডেটিং বলতে কী বোঝায় এবং ডেটিং কিভাবে করে এই সম্পর্কে বিস্তারিত বুঝতে পেরেছেন। যদি এই সম্পর্কে বুঝতে আপনার এখনো কোনো অসুবিধা থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমার কমেন্টের মাধ্যমে আপনাকে সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment