কখন ঘুম থেকে উঠা উচিত | সকালে ঘুম থেকে উঠার উপায়

অনেকেই সকালে ঘুম থেকে উঠতে চায়। তবে খুব কম লোকই খুব সকালে ঘুম থেকে উঠতে পারে। যদি আপনিও একই সমস্যা হয়ে থাকেন তাহলে চিন্তা করার দরকার নেই। কারন আজকের এই আর্টিকেল থেকে আমরা কখন ঘুম থেকে উঠা উচিত এবং সকালে ঘুম থেকে উঠার উপায় – এই দুটি প্রশ্নের উত্তর জানবো।

যদি আপনিও ঘুম থেকে ওঠার সমস্যায় পড়ে থাকেন তাহলে আর্টিকেলটি পড়তে থাকুন।

কখন ঘুম থেকে উঠা উচিত?

যদি আপনি একজন ছাত্র হন তাহলে আপনাকে সকাল ছটার মধ্যে ঘুম থেকে উঠে পড়তে হবে। সকাল ছটার মধ্যে ঘুম থেকে উঠে আপনি ব্রাশ ও ব্রেকফাস্ট করে তাড়াতাড়ি পড়তে বসে যান। কারণ একদম সকালে নিরিবিলি পরিবেশ হওয়ার কারণে আপনার পড়াশোনায় মন বসবে। এই শান্ত পরিবেশে আপনি যে টুকু পড়বেন সেটুকুই আপনার মনে গেথে যাবে।

যদি আপনার অফিস থাকে তাহলে আপনি 5 টার মধ্যে ঘুম থেকে উঠার চেষ্টা করুন। 5 টার আগে ঘুম থেকে উঠে আপনি ব্রাশ এবং ব্রেকফাস্ট সেরে নিয়ে আপনার ব্যাগ গুছিয়ে কাজের জন্য বেরিয়ে পড়তে পারবেন।

যদি আপনার নিজস্ব ব্যবসা থাকে তাহলে আপনি সকাল সাতটায় ঘুম থেকে উঠতে পারেন। সকাল সাতটায় ঘুম থেকে উঠে আপনি, ধীরে সুস্থে রেডি হয়ে আপনার আজকের প্ল্যান ঠিক করে কাজে লেগে পড়তে পারবেন।

এইভাবে আপনার নিত্যদিনের কাজ অনুযায়ী আপনি ঘুম থেকে ওঠার চেষ্টা করুন।

তবে সকালে ব্রেকফাস্ট এর আগে আপনি যদি ব্যায়াম করতে চান তাহলে, উপরে দেওয়ার সময় অনুযায়ী আধঘন্টা আগে ওঠার চেষ্টা করুন।

সকালে ঘুম থেকে উঠার উপায়

অনেকেই সকালে ঘুম থেকে উঠতে চায়, কিন্তু যাদের সকালে উঠার অভ্যাস নেই, তারা ঘুম থেকে তাড়াতাড়ি উঠতে পারেন না। এই জন্য তাদের ঘুম থেকে তাড়াতাড়ি উঠার উপায় জানতে হবে।

সকালে তাড়াতাড়ি উঠার জন্য আপনি অ্যালার্ম ব্যবহার করতে পারেন। নির্দিষ্ট সময়ে উঠার জন্য আপনি একটি অ্যালার্ম সেট করে দিন। এবং আপনার মোবাইল বা অ্যালার্ম ক্লকটি আপনার হাতের নাগালের বাইরে রাখুন। যাতে অ্যালার্ম বেজে ওঠার সাথে সাথে আপনাকে উঠে গিয়ে সেটি বন্ধ করতে হয়।

বন্ধ করার সাথে সাথেই আপনি কিছুটা হাঁটাচলা করে নিন। এবং এরপর ঠাণ্ডা পানি পান করুন।

এছাড়া সকালে ঘুম থেকে উঠার জন্য আগের দিন রাতে আপনার সাবকন্সিয়াস মাইন্ড এর মধ্যে, ‘আপনাকে কাল সকালে উঠতেই হবে’ – এই কথাটি গেথে নিন।

এই দুটি জিনিস করলে আপনি খুব সহজেই সকালে ঘুম থেকে উঠতে পারবেন।

উপসংহার

আশা করছি আজকের এই আর্টিকেল থেকে কখন ঘুম থেকে উঠা উচিত এবং সকালে ঘুম থেকে উঠার উপায় – এই দুটি প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে কমেন্ট করে অবশ্যই জানাবেন। এবং আপনি এরপর ঘুম থেকে তাড়াতাড়ি উঠতে পারছেন কিনা সেটাও জানাতে ভুলবেন না। ধন্যবাদ ভালো থাকবেন।

আরো দেখুন

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment