ওয়েবসাইটে প্রবেশের জন্য কোনটির প্রয়োজন – চাবি কোনটি?

ওয়েবসাইটে প্রবেশের চাবি কোনটি – যদি আপনি ইন্টারনেট ব্যবহার করে বিভিন্ন সাইটে প্রবেশ করতে চান তাহলে ওয়েবসাইটে প্রবেশের চাবি কি এবং কোন ওয়েবসাইটে কিভাবে প্রবেশ করতে হয় সেটি আপনাকে জানতে হবে। যদি আপনি প্রথমবার কোন ওয়েবসাইট ভিজিট করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি থেকে প্রথমে ‘ওয়েবসাইটে প্রবেশের চাবির নাম কি‘ এটা জেনে নিন।

ওয়েবসাইটে প্রবেশ জন্য কোনটির প্রয়োজন?

আমরা জানি ইন্টারনেটে প্রচুর ওয়েবসাইট আছে। কিন্তু সেই ওয়েবসাইটগুলোতে কিভাবে যেতে হয় এটা আপনি নাও জানতে পারেন। তবে ওয়েবসাইটে প্রবেশ করার জন্য, যে জিনিসটা সবথেকে বেশি প্রয়োজন সেটি হলো ইন্টারনেট

ইন্টারনেটই হল কোন ওয়েবসাইটে প্রবেশের চাবিকাঠি।

এবং কোন ওয়েবসাইটে প্রবেশ করার জন্য যদি আপনার কাছে, মোবাইল বা কম্পিউটার এবং ইন্টারনেট – এই দুটি জিনিস থাকে তাহলে আপনি সরাসরি কোন ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন।

ওয়েবসাইটে প্রবেশ করার জন্য অবশ্যই কোনটির প্রয়োজন?

যে কোন ওয়েব সাইটে প্রবেশ করার জন্য যেটি অবশ্যই দরকার সেটি হলো ইন্টারনেট। ইন্টারনেট ছাড়া আপনি কোন ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন না।

এইজন্য যদি আপনি কোন ওয়েবসাইটে যেতে চান তাহলে প্রথমে আপনার মোবাইল বা কম্পিউটারে, ইন্টারনেট থাকা জরুরি।

এখন যদি আপনাকে কেউ প্রশ্ন করে ‘ওয়েবসাইটে প্রবেশের চাবি কোনটি?‘ তাহলে আপনি এর উত্তর দেবেন – ‘ইন্টারনেট হলো ওয়েবসাইট প্রবেশের মূল চাবিকাঠি‘।

ইন্টারনেট ওয়েবসাইটের মূল চাবিকাঠি এটি তো আপনি জেনে গেছেন। কিন্তু এখন আমরা জানবো কোন ওয়েবসাইটে কিভাবে প্রবেশ করতে হয়।

ইন্টারনেট ছাড়া ওয়েবসাইটে প্রবেশ করার জন্য কি প্রয়োজন?

প্রথমত কোন ওয়েব সাইটে যাওয়ার জন্য আপনার মোবাইলে বা কম্পিউটারে ইন্টারনেট থাকতেই হবে। কিন্তু সেই ইন্টারনেট কে কাজে লাগিয়ে কোন ওয়েব সাইটে যেতে হলে, আপনার ডিভাইসে যে কোন ব্রাউজার ইন্সটল থাকতে হবে। যার মধ্য দিয়ে আপনি কোন ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন।

ব্রাউজারের মাধ্যমে কোন ওয়েবসাইটের নাম লিখে সার্চ দেওয়া হয়। এবং ব্রাউজার ইন্টারনেট থেকে, ইউজারের query এর ওপর ভিত্তি করে ওয়েবসাইট খুলে দেয়। এবং ইউজার ওয়েবসাইটে গিয়ে সেখানে নিত্যনতুন ইনফরমেশন নিতে পারে।

ওয়েবসাইটে কিভাবে প্রবেশ করতে হয়?

কোন ওয়েবসাইটে যাওয়ার জন্য আপনার মোবাইল বা কম্পিউটারের কোন ব্রাউজার ওপেন করতে হবে। যেখান থেকে আপনি কোন ওয়েবসাইটের নাম লিখে সার্চ করে, সেই ওয়েবসাইটে যেতে পারবেন।

আমি আপনাকে দেখানোর জন্য, আমার মোবাইল থেকে গুগল ক্রোম বেছে নিলাম। আপনি আপনার মোবাইলে যে কোন ব্রাউজার খুলে নিন।

ওয়েবসাইটে প্রবেশের জন্য কোনটির প্রয়োজন - চাবি কোনটি?

ব্রাউজার খোলা হয়ে গেলে, সেই ব্রাউজারের সার্চ বক্সে আপনি যে ওয়েবসাইটে যেতে চান সেই ওয়েবসাইটের নাম লিখে সার্চ দিন

আমি আমার ব্রাউজারে youtube.com এই ওয়েবসাইটটি লিখে সার্চ করলাম।

ওয়েবসাইটে প্রবেশের জন্য কোনটির প্রয়োজন - চাবি কোনটি?

দেখুন সার্চ করার সাথে সাথে ইউটিউব ওয়েবসাইটে আমি পৌঁছে গেছি। এখন আমি এই ওয়েবসাইটে যেকোন কাজ করতে পারি।

এরকমভাবে আপনি যে কোন ব্রাউজার থেকে কোন ওয়েবসাইটের নাম লিখে, সার্চ দিয়ে ওয়েবসাইটটি খুলে নিতে পারেন।

উপসংহার:

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে, ওয়েবসাইটে প্রবেশের মূল চাবিকাঠি সম্পর্কে আপনি জেনে গেছেন। এখন আপনি আপনার বন্ধু এবং আত্মীয়দেরও এই তথ্যটি শেয়ার করতে পারেন। যার থেকে তারাও কিছু ইনফরমেশন পেয়ে যাবে।

আরও পড়ুন:

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment