ঘরে বসে এলাহাবাদ ব্যাঙ্ক ব্যালেন্স চেক করার ৪ টি পদ্ধতি

আজকাল বিভিন্ন কাজের মধ্যে ব্যস্ত থাকার কারণে ব্যাংকে গিয়ে ব্যালেন্স চেক করার সময় হয়ে ওঠে না। এইজন্য এলাহাবাদ ব্যাংক তার সমস্ত কাস্টমারদের জন্য মিসকল এর মাধ্যমে ব্যালান্স ইনকোয়ারি করার সুবিধা দিয়েছে। যদি আপনিও ঘরে বসে মোবাইলের মাধ্যমে এলাবাদ ব্যাংকের ব্যালেন্স চেক করতে চান তাহলে আজকের আর্টিকেলে এলাহাবাদ ব্যাঙ্ক ব্যালেন্স চেক করার সমস্ত ইনফরমেশন পেয়ে যাবেন। যার মাধ্যমে আপনি বাড়িতে বসে ব্যালেন্স এনকোয়ারি নাম্বার এর মাধ্যমে ব্যালেন্স চেক করতে পারবেন।

কিন্তু একটি কথা মাথায় রাখবেন। মিসকল এর মাধ্যমে ব্যালেন্স চেক করবার জন্য আপনার মোবাইল নাম্বারটি অবশ্যই এলাবাদ ব্যাঙ্ক এ রেজিস্টার হতে হবে। যদি আপনার মোবাইল নাম্বার ব্যাংকের সাথে লিংক না থাকে তাহলে আপনার নিকট এলাহাবাদ ব্রাঞ্চে গিয়ে, আপনার মোবাইল নাম্বারটি ব্যাংক একাউন্টের সাথে কানেক্ট করুন।

ব্যাংক একাউন্টের সাথে ফোন নাম্বার লিঙ্ক কিভাবে করবেন

ঘরে বসে এসএমএসের মাধ্যমে মোবাইল নাম্বার টি ব্যাংক একাউন্টের সাথে লিংক করার জন্য মেসেজ বক্সে গিয়ে, REG<space>Account Number লিখে নিয়ে 09223150150 এই নম্বরে মেসেজটি পাঠিয়ে দিন।

Example: REG 1234567890

এলাহাবাদ ব্যাঙ্ক ব্যালেন্স চেক কিভাবে করবেন

যদি আপনি এলাহাবাদ ব্যাঙ্ক ব্যালেন্স চেক করতে চান তাহলে আপনি চারটি পদ্ধতি অবলম্বন করে ব্যাংক ব্যালেন্স চেক করতে পারবেন।

সেগুলি হল-

  1. Missed Call
  2. Internet Banking
  3. Mobile SMS
  4. Ussd Code

Missed Call এর মাধ্যমে ব্যাংক ব্যালেন্স কিভাবে চেক করবেন

মিস কল দেওয়ার সাথে সাথে আপনার মোবাইল নাম্বারে এলাবাদ ব্যাংকের থেকে একটি ম্যাসেজ আসবে। যেই ম্যাসেজটি খুলে নিলে আপনি last 5 transaction দেখতে পাবেন।

Mobile Banking এর মাধ্যমে ব্যালেন্স চেক করুন

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ব্যালেন্স চেক করবার জন্য আপনাকে প্রথমে প্লে স্টোর থেকে, Allahabad Bank Empower এপ্লিকেশনটি ইন্সটল করতে হবে। এরপর মোবাইল নাম্বার এর সাহায্যে অ্যাপ্লিকেশনটিতে লগইন করবার পর account balance & mini statement দেখতে পাবেন।

SMS এর মাধ্যমে ব্যাঙ্ক ব্যালেন্স চেক করুন

এসএমএসের মাধ্যমে ব্যালেন্স চেক করবার জন্য মোবাইলের মেসেজ বক্স টি খুলে নিয়ে, BALVAL<space> Account Number লিখে, 9223150150 এই নম্বরে মেসেজটি পাঠিয়ে দিন।

USSD code এর সাহায্যে bank Balance কিভাবে চেক করে

এই জন্য মোবাইলে ডায়াল প্যাড খুলে নিয়ে *99*54# নম্বরটি ডায়াল করুন। এরপর আপনার সামনে অনেক ধরনের বিকল্প আসবে। আপনি ব্যালেন্স এনকোয়ারি বিকল্পটি বেছে নিয়ে ব্যালেন্সটা জেনে নিন।

Allahabad Bank Mini Statement কিভাবে দেখবেন?

এলাহাবাদ ব্যাংক মিনি স্টেটমেন্ট দেখবার জন্য, মোবাইলের মেসেজ বক্স টি খুলে নিয়ে LATRAN<space>Account Number দিয়ে, মেসেজটি 9223150150 নম্বরে পাঠিয়ে দিন। এরপর আপনার মোবাইলে একটি মেসেজ আসবে যেটি খোলার পর আপনি last 5 transaction details দেখতে পাবেন।

এলাবাদ ব্যাঙ্ক এর কাস্টমার কেয়ার নাম্বার কত?

যদি আপনার কোন enquiry/complain করবার প্রয়োজন হয় তাহলে আপনি এলাহাবাদ কাস্টমার কেয়ার অফিসারের সাথে যোগাযোগ করতে পারেন। এলাবাদ ব্যাংকের কাস্টমার কেয়ার নাম্বার গুলি হল-

  • 1800220363
  • 1800226061

এলাহাবাদ ব্যাঙ্ক ব্যালান্স ইনকোয়ারি নাম্বার কত?

যদি আপনি মোবাইল নাম্বারের সাহায্যে ব্যাঙ্ক ব্যালান্স ইনকোয়ারি করতে চান তাহলে এই নাম্বারে মিসকল দিতে পারেন।

Allahabad Bank Balance Check Number 9224150150

উপসংহার-

আশা করি পরের ইনফর্মেশন থেকে এলাবাদ ব্যাঙ্ক ব্যালেন্স চেক করা সম্পর্কে জানতে পেরেছেন। যদি আপনি বাড়িতে বসে ব্যাংকের না গিয়ে ব্যালেন্স জানতে চান তাহলে উপরের পদ্ধতিগুলি অবলম্বন করতে পারেন। যদি আজকের আর্টিকেলটি আপনার সাহায্যে এসে থাকে তাহলে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment