ইউটিউব ডাউনলোড করব কিভাবে

আগে আর্টিকেল থেকে আমরা ইউটিউব থেকে ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয় এই সম্পর্কে জেনেছিলাম। তবে অনেক ব্যক্তি এমন আছেন যারা তাদের মোবাইলে ইউটিউব অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারেনি। এইজন্য আজকের এই আর্টিকেল থেকে আমরা ইউটিউব ডাউনলোড কিভাবে করতে হয় এই সম্পর্কে আলোচনা করব।

বর্তমান দিনে প্রত্যেকটি এন্ড্রয়েড মোবাইলে প্রথম থেকেই ইউটিউব অ্যাপ্লিকেশন ইন্সটল করা থাকে। তবে যারা পুরনো অ্যান্ড্রয়েড ভার্সন ব্যবহার করে থাকেন বা পুরনো মোবাইল ব্যবহার করে থাকেন হতে পারে তাদের মোবাইলে ইউটিউব অ্যাপ্লিকেশন ডাউনলোড করা নেই।

এইজন্য তাদের মোবাইলে ইউটিউব ভিডিও দেখার জন্য প্রথমে ইউটিউব অ্যাপ্লিকেশন ডাউনলোড করে নিতে হবে।

ইউটিউব কি?

ইউটিউব হলো গুগলের তৈরি একটি ভিডিও প্ল্যাটফর্ম। যেখান থেকে আপনি বিনামূল্যে যে কোন ধরনের ভিডিও দেখতে পাবেন।

এটি হলো বর্তমান দিনের সব থেকে জনপ্রিয় এবং সবথেকে বড় একটি ভিডিও প্লাটফর্ম। প্লে স্টোরে এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড সংখ্যা কয়েক বিলিয়নেরও বেশি।

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে যে কোন ব্যবহারকারী যে কোন ধরনের ভিডিও বিনামূল্য দেখতে পাবে।

ইউটিউব ডাউনলোড করব কিভাবে?

ইউটিউব ডাউনলোড করার জন্য আপনাকে প্রথমে একটি জিমেইল একাউন্ট বানাতে হবে। এবং সেই জিমেইল অ্যাকাউন্টটির মাধ্যমে আপনাকে প্লে স্টোরে লগইন করতে হবে।

প্লে স্টোরে লগইন করার পর আপডেট প্লে স্টোরে সার্চ বক্স থেকে ইউটিউব লিখে সার্চ করলে আপনার সামনে ইউটিউব অ্যাপ্লিকেশনটি হাজির হবে।

অ্যাপ্লিকেশনটির এর উপর ক্লিক করে আপনি install অপশন এ ক্লিক করুন। ইনস্টল অপশনে ক্লিক করার মাত্র youtube অ্যাপ্লিকেশনটি আপনার মোবাইলে ডাউনলোড হওয়া শুরু হয়ে যাবে।

অ্যাপ্লিকেশনটি ডাউনলোড হয়ে গেলে সেটি খুলে নেবার পর, এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনি যেকোনো ইউটিউব ভিডিও দেখতে পাবেন।

ইউটিউব ডাউনলোড করতে কত টাকা লাগে?

ইউটিউব হলো একটি গুগলের তৈরি অ্যাপ্লিকেশন। ইউটিউব ডাউনলোড করতে আপনাকে একটি টাকা খরচ করতে হবে না। আপনি সম্পূর্ণ বিনামূল্যে ইউটিউব ডাউনলোড করতে পারবেন এবং যেকোনো ভিডিও দেখতে পারবেন।

উপসংহার

আশা করছি আজকের এই আর্টিকেলটি থেকে ইউটিউব ডাউনলোড করব কিভাবে – এই প্রশ্নটার উত্তর পেয়ে গেছেন। যদি আপনার অ্যান্ড্রয়েড মোবাইল পুরনো হয়ে থাকে তাহলে আপনি একটি ফলো করে এক্ষুনি আপনার মোবাইলে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিন। কারণ youtube এর মাধ্যমে আপনি বিনামূল্যে অনেক knowledgeable ভিডিও দেখতে পাবেন। ধন্যবাদ ভাল থাকবেন।

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment