ইংলিশ টু বাংলা ট্রানসলেশন অনলাইন – বাংলা টু ইংরেজী অনুবাদ

আর্টিকেল থেকে আমরা বাংলা থেকে ইংরেজি অনুবাদের নিয়ম সম্পর্কে জানব। যার মাধ্যমে আপনি ইংলিশ টু বাংলা ট্রানসলেশন অনলাইন – এর মাধ্যমে করতে পারবেন।

আমি এখানে বাংলা টু ইংরেজী অনুবাদ করবার জন্য, গুগোল এবং কিছু অ্যাপ্লিকেশনের সাহায্য নিব। যার দ্বারা আপনারাও খুব সহজে ইংলিশ টু বাংলা এবং বাংলা টু ইংরেজী অনুবাদ করতে পারবেন।

বাংলা টু ইংরেজী অনুবাদ করার উপায়

যদি আপনি বাংলা থেকে ইংরেজিতে অনুবাদ করতে চান তাহলে আপনি গুগলের তৈরি সবথেকে জনপ্রিয় টুলস, গুগল ট্রান্সলেটর ব্যবহার করতে পারেন।

গুগল ট্রান্সলেটর ওয়েবসাইটে যাওয়ার পরে, আপনি এইরকম একটি dashboard দেখতে পাবেন।

এরপর একদম উপরে দেওয়া ল্যাঙ্গুয়েজ অপশন থেকে, একদিকে বাংলা এবং অপরদিকে ইংরেজি বেছে নিন।

ইংলিশ টু বাংলা ট্রানসলেশন অনলাইন – বাংলা টু ইংরেজী অনুবাদ

এরপর ফাকা যায়গাটায় আপনি যে জিনিসটি ট্রান্সলেট করতে চান সেটিকে বাংলায় লিখুন। আপনার লেখার সাথে সাথে বাংলায় লেখা জিনিসটি, ইংরেজিতে ট্রান্সলেট হয়ে যাবে। এরকম ভাবে আপনি যে কোন জিনিস বাংলা থেকে ইংরেজিতে অনুবাদ করতে পারবেন।

ইংলিশ টু বাংলা ট্রানসলেশন অনলাইন

ইংরেজি থেকে বাংলা ট্রান্সলেশন করবার জন্য আমরা একই পদ্ধতি অবলম্বন করব। এর জন্য আপনি আগের মতই গুগল ট্রান্সলেট ওয়েবসাইটটিতে চলে যান।

ইংলিশ টু বাংলা ট্রানসলেশন অনলাইন – বাংলা টু ইংরেজী অনুবাদ

এবং এখন উপরের ল্যাঙ্গুয়েজ অপশন থেকে প্রথমে ইংরেজি এবং তারপর বাংলা বেছে নিন।

এখন আপনি ইংরেজিতে যাই লিখবেন, সেটি বাংলায় কনভার্ট হয়ে যাবে। এরকমভাবে আপনি শক্ত শক্ত ইংরেজি ওয়ার্ড, বাংলায় অনুবাদ করে সহজেই পড়ে নিতে পারবেন।

Google translator এর লিমিট কত?

গুগল ট্রান্সলেটরের একটি লিমিট আছে। আপনি একই সময়ে শুধুমাত্র 5000 কারেক্টর নিয়ে অনুবাদ করতে পারবেন। আপনার অনুবাদে যদি 5000 ক্যারেক্টারের বেশি হয় তাহলে, আপনাকে ওয়ার্ড কমিয়ে, পাঁচ হাজারের মধ্যে রাখতে হবে।

তবে গুগল ট্রান্সলেটরের সার্চ করবার কোন লিমিট নেই। আপনি যতবার পারেন ততবার ট্রান্সলেট করতে পারেন। শুধু আপনাকে 5000 ক্যারেক্টার এর মধ্যেই আপনার text টি রাখতে হবে।

কিছু জনপ্রিয় ট্রান্সলেটর অ্যাপ্লিকেশন

এখন আমি আপনাদের কিছু জনপ্রিয় ট্রান্সলেটর অ্যাপ্লিকেশনের নাম বলবো। যেগুলি আপনি মোবাইলে ব্যবহার করে খুব সহজেই যেকোনো জিনিস ট্রান্সলেট করতে পারবেন। জনপ্রিয় অ্যাপ্লিকেশনগুলি হলো –

  • All language translator
  • Bengali English translator
  • English to Bengali translator
  • Google translate
  • ইংরেজি থেকে বাংলা ট্রান্সলেট।

এখানে দেওয়া সমস্ত অ্যাপ্লিকেশন আপনি প্লে স্টোর থেকে পেয়ে যাবেন। এবং এই সমস্ত অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করবার জন্য আপনাকে কোন রকম চার্জ দিতে হবে না।

উপসংহার

আশা করি উপরের ইনফর্মেশন থেকে ইংলিশ টু বাংলা ট্রানসলেশন এবং বাংলা টু ইংরেজী অনুবাদ কিভাবে করতে হয় সেই সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি এখনও এই আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা অবশ্যই আপনাকে কমেন্ট এর মাধ্যমে সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment