ইংরেজি বারের নাম – ইংরেজি ৭ বারের নাম বাংলায়

আজকের আর্টিকেল থেকে আমরা ইংরেজিতে সাতটি বারের নাম সম্পর্কে জানবো। যদি আপনি ইংরেজি বারের নাম না জেনে থাকেন, তাহলে চিন্তা করার দরকার নেই। কারণ আজকের আর্টিকেল থেকে আপনি ইংরেজি ৭ বারের নাম এবং বাংলায় এগুলো কে কি বলে সেটিও জানতে পারবেন।

যদি আপনি ইংরেজি বারের নাম জানতে চান তাহলে আজকের আর্টিকেলটা পড়ে নিন।

ইংরেজিতে কয়টি বার আছে?

ইংরেজিতে মোট সাতটি বার আছে। কারণ বাংলার মত ইংরেজিতেও সাত দিনে এক সপ্তাহ হয়। তাই সপ্তাহের সাত দিনকে আলাদা আলাদা নামে চিহ্নিত করা হয়।

ইংরেজি বারের নাম

এখানে ইংরেজি সাতটি বারের নাম দেওয়া হলো। আপনি চাইলে এগুলি আপনার খাতায় note করে নিতে পারেন। যাতে করে, পরবর্তীকালে আপনি খুব সহজেই এগুলি পড়ে নিতে পারবেন।

ইংরেজি ৭ বারের নাম হল

  1. Sunday
  2. Monday
  3. Tuesday
  4. Wednesday
  5. Thursday
  6. Friday
  7. Saturday

ইংরেজিতে সাতটি বারের নাম বাংলায়

ইংরেজিতে সাতটি বারের প্রত্যেকটির আলাদা আলাদা বাংলা নাম রয়েছে। যার সাহায্যে প্রত্যেক সপ্তাহের কবে কোন দিন, এটি বাংলা এবং ইংরেজিতে খুব সহজে চেনা যায়। বাংলায় সাতটি বারের নাম হল –

  1. Sunday – রবিবার
  2. Monday – সোমবার
  3. Tuesday – মঙ্গলবার
  4. Wednesday – বুধবার
  5. Thursday – বৃহস্পতিবার
  6. Friday – শুক্রবার
  7. Saturday – শনিবার

ইংরেজি ৭ বারের নাম জানার প্রয়োজনীয়তা

যদি আপনি ইংরেজি বই পড়ে থাকেন, তাহলে যদি ইংরেজি সাত বারের নাম না জেনে থাকে তাহলে আপনি কোন দিনের কথা বলা হচ্ছে এটি বুঝতে পারবেন না।

এছাড়া কোন ব্যক্তি যদি আপনাকে ইংরেজি বারের নাম বলে কোন নির্দিষ্ট দিন কে বোঝাতে চায়, এই ক্ষেত্রে যদি আপনি ইংরেজি সাতটি বারের নাম না জানেন তাহলে আপনি তার কথা বুঝতে পারবে না।

পড়াশোনার ক্ষেত্রে ইংরেজি সাতটি বারের নাম জানা অবশ্যই দরকার। এছাড়া আরো অনেক ক্ষেত্রে ইংরেজি সাতটি বারের নাম জানার দরকার পড়ে।

উপসংহার

আশাকরি উপরের information থেকে ইংরেজি বারের নাম গুলি জানতে পেরেছেন। যদি এখনো এই আর্টিকেলেটি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

শেয়ার করতে চান!
  •  
  •  
  •  
  •  

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment