অস্ট্রেলিয়া মহাদেশ কয়টি দেশ আছে | অস্ট্রেলিয়া মহাদেশের দেশগুলোর নাম

অস্ট্রেলিয়া মহাদেশের মোট আয়তন 7.692 million বর্গ কিলোমিটার। আজকের আলোচনার মাধ্যমে আমরা অস্ট্রেলিয়া মহাদেশের দেশগুলোর নাম সম্পর্কে জানব। যেখান থেকে আপনারা প্রত্যেকটি দেশের নাম বাংলাতে এবং ইংরেজিতে জানতে পারবেন।

অস্ট্রেলিয়া মহাদেশ কয়টি দেশ আছে?

অস্ট্রেলিয়া মহাদেশে মোট ১৪ টি দেশ রয়েছে। প্রত্যেকটি দেশের নিজস্ব রাজধানী রয়েছে। আমেরিকা মহাদেশের দেশগুলোর নাম এখান থেকে জেনে নিন।

অস্ট্রেলিয়া মহাদেশের দেশগুলোর নাম

  1. অস্ট্রেলিয়া
  2. পাপুয়া নিউ গিনি
  3. নিউজিল্যান্ড
  4. ফিজি
  5. সলোমান দ্বীপপুঞ্জ
  6. মাইক্রোনেশিয়া
  7. ভানুয়াতু
  8. সামোয়া
  9. কিরিবাতি
  10. টোঙ্গা
  11. মার্শাল দ্বীপপুঞ্জ
  12. পালাউ
  13. টুভালু
  14. নাউরু

অস্ট্রেলিয়া মহাদেশের দেশগুলোর নাম ইংরেজিতে

উপরের ইনফর্মেশন থেকে আপনারা অস্ট্রেলিয়া মহাদেশের দেশগুলোর বাংলা নাম জেনে গেছেন। তবে বেশিরভাগ জায়গায়, দেশের নাম গুলি ইংরেজি নামে চেনা হয়ে থাকে। এই জন্য এখানে প্রত্যেকটি দেশের ইংরেজি নাম দেওয়া হলো। আপনি একটি একটি করে প্রত্যেক দেশের নাম দেখে নিন।

  1. Australia
  2. Papua New Guinea
  3. Fiji
  4. Solomon Islands
  5. Micronesia
  6. Vanuatu
  7. Samoa
  8. Kiribati
  9. Tonga
  10. Marshall Islands
  11. Palau
  12. Tuvalu
  13. Nauru

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে অস্ট্রেলিয়া মহাদেশে কয়টি দেশ রয়েছে এবং প্রত্যেকটি দেশের নাম কি এই সম্পর্কে জানতে পেরেছেন। যদি এখনও এই আর্টিকেলটি সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা কমেন্ট এর মাধ্যমে আপনাকে সাহায্য করার চেষ্টা করব। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

Sanju

আমি সঞ্জু রাউত। আমার বাড়ি কলকাতা, পশ্চিমবঙ্গ। আমি অন্যকে ইনফরমেশন দিয়ে সাহায্য করতে ভালোবাসি। তাই আমি এই ব্লগটি ওপেন করি, যার দ্বারা আমার সখ এবং অন্যকে সাহায্য দুটোই সম্ভব হয়।

Leave a Comment