অনলাইনে বাংলা বই পড়ার অ্যাপ – বই পড়ার ৫ টি অ্যাপস

আজকের আর্টিকেল থেকে আমরা বাংলা বই পড়ার অ্যাপ সম্পর্কে আলোচনা করবো। যদি আপনি মোবাইলে বই পড়তে ভালোবাসেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আজকের আর্টিকেল থেকে আপনি কিছু বই পড়ার অ্যাপস সম্পর্কে জানতে পারবেন। যেগুলি মোবাইলে ইন্সটল করে নিলে খুব সহজেই, মোবাইল এর মাধ্যমে যে কোন পিডিএফ বই পড়তে পারবেন।

অনলাইনে বাংলা বই পড়ার অ্যাপ

অনলাইনে বাংলা বই পড়ার জন্য আপনি সরাসরি গুগলে গিয়ে “পিডিএফ বই ফ্রি ডাউনলোড” এই কথাটি লিখলে, আপনার সামনে অসংখ্য বাংলা বই চলে আসবে।

সেগুলি আপনি ডাউনলোড করে, বই পড়ার অ্যাপস এর সাহায্যে খুব সহজে মোবাইলে পড়তে পারবেন।

বাংলা বই পড়ার অ্যাপ

এখানে কিছু বাংলা বই পড়ার অ্যাপ এর তালিকা দেওয়া হল। এগুলির মধ্যে থেকে যে কোন একটি মোবাইলে ইন্সটল করলে আপনি খুব সহজেই, মোবাইল এর মাধ্যমে বাংলা বই পড়তে পারবেন। অ্যাপস গুলি হল –

  1. Sei Boi
  2. Boi Poka
  3. ReadEra
  4. BoiToi
  5. আমার বাংলা বই
  6. ইত্যাদি।

এই অ্যাপস গুলির মাধ্যমে আপনি যেকোন বাংলা বই খুব সহজে পড়তে পারেন। এই সমস্ত অ্যাপ্লিকেশনগুলি আপনি প্লে স্টোরে পেয়ে যাবেন। সেখান থেকে আপনি খুব সহজেই, যে কোন এপ্লিকেশন ডাউনলোড করে নিতে পারবেন।

বই ডাউনলোড করার অ্যাপস

Sei Boi এবং Boi Poka হলো বই ডাউনলোড করার সবথেকে ভালো অ্যাপস। এই অ্যাপ্লিকেশনগুলি মাধ্যমে আপনি যেকোন লেখকের, যে কোনো রকমের যেকোনো বই খুব সহজে ডাউনলোড করতে পারেন।

এবং একবার ডাউনলোড করা হয়ে গেলে, আপনি ইন্টারনেট ছাড়াই বইগুলি মোবাইলের মাধ্যমে পড়তে পারবেন।

পিডিএফ বই ফ্রি ডাউনলোড

পিডিএফ বই ফ্রি ডাউনলোড করার জন্য আপনি গুগল এ গিয়ে, বাংলা পিডিএফ বুক লিখে সার্চ করতে পারেন।

সাথে সাথে বাংলা বই ডাউনলোড করার অসংখ্য ওয়েবসাইট আপনার সামনে হাজির হবে। আপনি সেখান থেকে যে কোন একটি ওয়েবসাইটে প্রবেশ করলে, সেখান থেকে আপনার মনের মত বই ডাউনলোড করতে পারবেন।

পিডিএফ বই ফ্রি ডাউনলোড করার কিছু ওয়েবসাইটের নাম নিচে দেওয়া হল।

  • https://www.banglapustak.com/
  • http://www.amarboi.com
  • https://bdebooks.com/
  • https://allbanglaboi.com/
  • https://pdfpoka.com/
  • https://www.banglabook.org
  • https://www.amarebook.com/

এখানে দেওয়া সবকটি ওয়েব সাইটে প্রচুর পরিমাণে বাংলা পিডিএফ বই পেয়ে যাবেন। যেকোনো ওয়েবসাইট এ গিয়ে, যেকোনো বই ডাউনলোড করে নিন।

উপসংহার

আশাকরি উপরের ইনফর্মেশন থেকে অনলাইনে বাংলা বই পড়ার অ্যাপ এবং পিডিএফ বই ফ্রি ডাউনলোড করার সম্পূর্ণ ইনফর্মেশন পেয়ে গেছেন। যদি আপনি বই পড়তে ভালোবাসেন তাহলে উপরের ইনফর্মেশন অনুযায়ী অ্যাপ্লিকেশন এবং ওয়েবসাইট থেকে ভালো ভালো বই ডাউনলোড করে পড়তে থাকুন। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

1 thought on “অনলাইনে বাংলা বই পড়ার অ্যাপ – বই পড়ার ৫ টি অ্যাপস”

Leave a Comment