ব্লক লেটার কিভাবে লেখে?

আজকের আর্টিকেল থেকে আমরা জানবো ব্লক লেটার কিভাবে লেখে। আমরা প্রত্যেকেই ইংরেজি লেখার সময় ব্লক লেটার এবং স্মল লেটার নিয়ে কাজ করে থাকি। কিন্তু অনেক মানুষ আছেন যারা ব্লক লেটার লেখার সঠিক নিয়ম জানেন না। তাদের উদ্দেশ্যে আজকের এই আর্টিকেলটি লেখা হয়েছে। এখান থেকে আপনি খুব সহজেই ব্লক লেটার কিভাবে লেখে এই সম্পর্কে জানতে পারবেন।

ব্লক লেটার কি?

ইংরেজি বর্ণমালায় বড় হাতের অক্ষরগুলিকে ব্লক লেটার বলা হয়। ইংরেজিতে মোট ২৬ টি ব্লক লেটার এবং ২৬ টি স্মল লেটার আছে। A থেকে Z পর্যন্ত এই ২৬ টি লেটারকে এক কথায় আমরা ব্লক লেটার হিসেবে চিনি।

ব্লক লেটার মানে কি?

ব্লক লেটার মানে হল বড় হাতের অক্ষর। ইংরেজি লেখার সময় আমরা কখনো কখনো বড় হাতের অক্ষর লিখে থাকি। এই লেটার গুলিকে ব্লক লেটার বলা হয়।

ব্লক লেটার কিভাবে লেখে?

সঠিক পদ্ধতিতে ব্লক লেটার লেখার জন্য আপনাকে প্রথমে ইংরেজি বড় হাতের অক্ষর কিভাবে লিখতে হয় এই সম্পর্কে জানতে হবে। এর জন্য বিভিন্ন ধরনের বই রয়েছে যেগুলি ছোটদের পড়ানো হয়। আপনি চাইলে সেই সমস্ত বইয়ের মাধ্যমে ব্লক লেটার লেখার ধাপগুলি পড়তে পারেন।

এবং ব্লক লেটার লেখার যে হাতের টান সেটি আপনাকে প্রথমে জানতে হবে। এই জন্য আপনি ইংরেজি বর্ণমালা নামক বইটি একবার অধ্যয়ন করতে পারেন। সেখানে আপনি ডিটেলস এ সব কিছু জানতে পারবেন।

এছাড়া যদি আপনি ব্লক লেটার কিভাবে লেখে এটা জানতে চান তাহলে এখানে দেওয়া একটি ভিডিও আপনি দেখতে পারেন। এই ভিডিওটির মাধ্যমে আপনি লেখার নিয়ম গুলি জানতে পারবেন।

উপসংহার

আশা করছি আজকের এই আর্টিকেলটি থেকে ব্লক লেটার কিভাবে লিখে এই সম্পর্কে আপনি বিস্তারিত বুঝতে পেরেছেন যদি আর্টিকেলটি সম্পর্কে আপনার এখনো কিছু জানা থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

Leave a Comment