হোম ডেলিভারি সার্ভিস কি | ক্যাশ অন ডেলিভারি | অনলাইন ডেলিভারি সার্ভিস

বর্তমান যুগ হল ইন্টারনেটের যুগ। আর আজকের দিনে বাড়িতে বসেই ইন্টারনেটের মাধ্যমে সবকিছু করা হচ্ছে। এবং যেকোন জিনিস অনলাইন মারফত ডেলিভারি নেওয়া হচ্ছে। এইজন্য আজকের দিনে হোম ডেলিভারি সার্ভিস, ক্যাশ অন ডেলিভারি সার্ভিস এবং অনলাইন ডেলিভারি সার্ভিস কথাগুলো বারবার শুনতে পাওয়া যায়।

তবে যারা ইন্টারনেট থেকে তেমন কিছু অর্ডার করেনা, তাদের কাছে এই কথাগুলি নতুন হতে পারে। এই জন্য আজকের এই আর্টিকেল থেকে, এই তিন ধরনের ডেলিভারি সার্ভিস সম্পর্কে আপনি ইনফরমেশন পাবেন। যেখান থেকে এই তিনটি ডেলিভারি সার্ভিস এর মানে আপনি খুব সহজেই বুঝতে পারবেন। তাই চলুন দেরী না করে জেনে নেওয়া যাক।

হোম ডেলিভারি সার্ভিস কি?

হোম ডেলিভারি সার্ভিস মানে হল আপনি অনলাইন থেকে নির্দিষ্ট কোন জিনিস অর্ডার করেছেন যেটি আপনি বাড়িতে বসে ডেলিভারি পেয়ে যাবেন।

বর্তমান দিনে বিভিন্ন ধরনের ই-কমার্স ওয়েবসাইট এবং রেস্টুরেন্ট হোম ডেলিভারি সার্ভিস দিয়ে থাকে। যার মাধ্যমে যে কোন ব্যক্তি বাড়িতে বসেই তার প্রোডাক্ট এবং খাবারের অর্ডারটি পেয়ে যায়।

ক্যাশ অন ডেলিভারি সার্ভিস কি?

নির্দিষ্ট কিছু জিনিস অনলাইন মারফত অর্ডার করার সময় আপনাকে পেমেন্ট মেথড সিলেক্ট করতে হয়। এর মানে হলো আমি নির্দিষ্ট জিনিসটি জন্য কিভাবে পেমেন্ট দিতে চাইছেন সেটি।

ক্যাশ অন ডেলিভারি সার্ভিস কি

ক্যাশ অন ডেলিভারি মানে হলো আপনি প্রোডাক্টটি হাতে নেওয়ার পর, ক্যাশ টাকা ডেলিভারি বয়ের হাতে দিয়ে দেবেন।

ক্যাশ অন ডেলিভারি ক্ষেত্রে আগে থেকে অনলাইন মারফত পেমেন্ট দেওয়া হয় না। সরাসরি ডেলিভারি বয়ের হাতে টাকা দেওয়া হয়। এই ধরনের সার্ভিসের নাম হল ক্যাশ অন ডেলিভারি সার্ভিস।

অনলাইন ডেলিভারি সার্ভিস কি?

অনলাইন ডেলিভারি সার্ভিস মানে হল আপনি অনলাইন মারফত কোন জিনিস অর্ডার দিয়েছেন, যেটি আপনি বাড়িতে বসেই ডেলিভারি পেয়ে যাবেন।

বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইট এবং বড় বড় রেস্টুরেন্ট অনলাইন ডেলিভারি সার্ভিস দিয়ে থাকে।

অনলাইন ডেলিভারি সার্ভিস নেওয়ার জন্য আপনি নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট প্রোডাক্ট বা খাবার বেছে নিয়ে অর্ডার করতে পারবেন।

এবং নির্দিষ্ট সময়ের পর সেই সার্ভিসে থাকা ডেলিভারি বয়রা আপনার বাড়িতে বা আপনার ঠিকানায় নির্দিষ্ট জিনিস ডেলিভারি দিয়ে যাবে।

অনলাইন থেকে পণ্য কেনার উপায় জানতে হলে এই আর্টিকেলটি পড়তে পারেন।

উপসংহার

আশা করি আজকের এই ইনফরমেশন থেকে হোম ডেলিভারি সার্ভিস কি, ক্যাশ অন ডেলিভারি কি এবং অনলাইন ডেলিভারি সার্ভিস কি এই সম্পর্কে বুঝতে পেরেছেন। যদি এখনো এই তিনটি বিষয় সম্পর্কে বুঝতে আপনার কোন অসুবিধা হয় তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা আপনার কমেন্টের মাধ্যমে অবশ্যই সাহায্য করব। ধন্যবাদ ভালো থাকবেন।

Leave a Comment