নিজেই app তৈরি করুন

অনেক ব্যক্তি আছে যারা নিজেরাই অ্যাপ্লিকেশন তৈরি করার কথা ভেবে থাকে। তবে নিজে কিভাবে এপ্লিকেশন তৈরি করবেন এই সম্পর্কে অনেকেরই ধারণা নেই। এজন্য আজকের এই আর্টিকেল থেকে নিজে থেকে অ্যাপ্লিকেশন তৈরি করার ধারণা পেয়ে যাবেন।

নিজেই app তৈরি করুন

অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য আপনাকে প্রথমে একজন অ্যাপ্স ডেভেলবার হতে হবে। যে সকল অ্যাপ্লিকেশন আপনি মোবাইলে দেখতে পান সেগুলি সমস্ত ডেভলপার দ্বারা তৈরি করা হয়েছে।

তবে যদি আপনি নিজের ব্যবহারের জন্য অতি সাধারণ একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে চান তাহলে আপনাকে developer হওয়ার দরকার নেই।

আপনি গুগলের বিভিন্ন ওয়েবসাইট থেকে ডাইরেক্টলি নিজের পছন্দমত একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন।

এইজন্য কিভাবে অ্যাপ্লিকেশন তৈরি করতে হয় এই আর্টিকেলটি আপনি পড়তে পারেন।

মোবাইল দিয়ে app তৈরি করার নিয়ম

মোবাইল দিয়ে অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য আপনি গুগল থেকে সরাসরি Appsgeyser ওয়েবসাইটে যেতে পারেন। এটি খুবই সাধারণ একটি ওয়েবসাইট এখান থেকে আপনি যেকোনো ধরনের অ্যাপ্লিকেশন খুব সহজে স্টেপ বাই স্টেপ বানাতে পারবেন।

এতে যদি আপনার বিস্তারিত ইনফরমেশন এর প্রয়োজন হয় তাহলে আপনি ইউটিউব থেকে Appsgeyser এর বিভিন্ন টিউটোরিয়াল ভিডিওগুলি আগে দেখে নিতে পারেন।

এছাড়াও গুগল প্লে স্টোরের মধ্যে অনেক ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলির মাধ্যমে আপনি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। সেখান থেকে যেকোনো একটি অ্যাপ্লিকেশন প্রথমে ডাউনলোড করে নিন। এরপর নির্দিষ্ট অ্যাপ্লিকেশনটি টিউটোরিয়াল ভিডিও দেখে সেখান থেকে অ্যাপ্লিকেশন বানানো শুরু করে দিন।

উপসংহার

আশা করছি আজকের আর্টিকেলটি থেকে নিজে কিভাবে অ্যাপ্লিকেশন তৈরি করবেন এই সম্পর্কে অল্প কিছু ধারনা পেয়ে গেছেন। যদি আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ ভাল থাকবেন।

Leave a Comment